artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ৬:১৬   |  ২,আশ্বিন ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ৬:১১

সাকিবের সঙ্গে আমার দ্বন্দ্ব নেই: মাহমুদউল্লাহ

media

সদ্য সমাপ্ত বিশ্বকাপ ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই গুঞ্জন চলছে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের মধ্যে একটি ঠান্ডা লড়াই চলছে! বৈশ্বিক এই আসরে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজাকে নাকি তার সহকারী সাকিব আল হাসান অনুরোধ করেছিলেন মাহমুদউল্লাহকে একাদশের বাইরে রাখতে!

সদ্য সমাপ্ত বিশ্বকাপ ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই গুঞ্জন চলছে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের মধ্যে একটি ঠান্ডা লড়াই চলছে! বৈশ্বিক এই আসরে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজাকে নাকি তার সহকারী সাকিব আল হাসান অনুরোধ করেছিলেন মাহমুদউল্লাহকে একাদশের বাইরে রাখতে!

সেটা অন্য কোনো কারণে নয়, তার অফফর্মের জন্যই। ওই ঘটনার পর থেকেই নাকি টাইগারদের ড্রেসিংরুমে সৌহর্দের ঘাটতি ছিল চরমে। থেকে থেকে বেজে উঠছিল ভাঙনের সুর। টাইগার ক্রিকেট ভক্তরা সবাই ধরেই নিয়েছিলেন সাকিব-মাহমুদউল্লাহ সম্পর্ক বুঝি আর নেই!

এ বিষয়ে রোববার নিজের ফেসবুক ভেরিফায়েড পেজ থেকে এক ভিডিওবার্তায় এমন গুঞ্জনকে মিথ্যা বলেই উড়িয়ে দিয়েছেন তিনি। মাহমুদউল্লাহ রিয়াদ জানান, সতীর্থ, বন্ধু সাকিব আল হাসানের সঙ্গে তার নাকি কোনো বিরোধই নেই। নেই কোনো দ্বন্দ্বের লেশ মাত্রও। শুধু তাই নয়, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ড্রেসিংরুমেও নাকি বেশ সৌহার্দপূর্ণ সম্পর্ক বিরাজমান।

মাহমুদউল্লাহর অভিযোগ, সেদিন কার্ডিফে সোফিয়া গার্ডেন্সের ড্রেসিংরুমে ইংল্যান্ডের কাছে হারের পর ঘটনা যেভাবে ঘটেছে ঠিক সেভাবে সংবাদ মাধ্যমগুলো উপস্থাপন করেনি। তিনি বলেন,“ কিছু কিছু বিষয় যেভাবে উপস্থাপন করা হয়েছে সম্ভবত ওভাবে হয়নি। উপস্থাপন ভিন্নভাবে হতে পারত। আমার মনে হয় না কোনো টিম মেটের সাথে আমার কোনো সমস্যা হয়েছে। সাকিব আর আমি এখনো ভালো বন্ধু। আপনারা (সাংবাদিক) চাইলে ড্রেসিংরুমে আসতে পারেন, দেখবেন আমরা কিভাবে কথা বলি, কত মজা করি। আপনারা সব সময় সুস্বাগত।’

এছাড়া জাতীয় দলের এই অভিজ্ঞ তারকা ক্রিকেটার বলেন, “ছোট হোক বড় হোক আমরা একজন আরেক জনের সঙ্গে ভালোভাবে থাকি। আমি শুধু এতটুকুই বলতে পারি আমি আমার তরফ থেকে শতভাগ চেষ্টা করে যাচ্ছি যেন সবার সাথে ভালোভাবে থাকতে পারি এবং দলের জন্য ভালোভাবে খেলতে পারি।’

মাহমুদউল্লাহ অবশ্য যতই শাক দিয়ে মাছ ঢাকতে চেষ্টা করুন না কেন? বিশ্বকাপে সাকিবের সঙ্গে তার দ্বন্দ্ব আর গোপন নেই। সেই সাক্ষী বিশ্বকাপ চলকালীন তার চেহারাই দিয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটির পর পুরো টুর্নামেন্ট জুড়ে মাহমুদউল্লাহ ছিলেন বিষণ্ণ। বিশ্বকাপে মাহমুদউল্লাকে স্বরূপে দেখা যায়নি। 

বিশ্বকাপে সাকিব-মাহমুদউল্লাহ দ্বন্দ্বটি ছিল বহুদিন ধরে চলে আসা দ্বন্দ্বের বহিঃপ্রকাশ মাত্র। প্রশ্ন আসতেই পারে দ্বন্দ্বটি তাহলে কি নিয়ে? তার আর এক কারণ হল, ঘরে কিংবা ঘরের বাইরে দ্বিপাক্ষিক সিরিজ কিংবা বহুপাক্ষিক কোনো টুর্নামেন্ট চলাকালীন সাকিব ইনজুরিতে পড়লে মাহমুদউল্লাহকে অধিনায়ক করা হয় এ বিষয়টি নাকি সাকিব খুব একটা ভালো চোখে দেখেন না!

ঠান্ডা লড়াই বলে কথা! সে তো সহজে শেষ হওয়ার নয়। তবে, এটা এখানেই শেষ করে দিয়েছেন মাহমুদউল্লাহ। নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় জানিয়েছেন, সাকিবের সঙ্গে কোনোরকম দ্বন্দ্ব নেই তার।

কোহলিদের নিরাপত্তা দিতে আপত্তি ভারতীয় পুলিশের হাজিরা খাতায় সই করেই বেতন-ভাতা নেন আ.লীগ নেতার স্ত্রী মধ্য রাতে বৃদ্ধার গরু লুট করলো যুবলীগ-কৃষক লীগ নেতারা পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনে উত্থান ছাত্রলীগে ভারপ্রাপ্ত দায়িত্ব কোন আইনে: রিজভী রাব্বানীকে একহাত নিলেন সাবেক ছাত্রলীগ নেত্রী পেঁয়াজের দাম শিগগিরই কমবে: বাণিজ্য সচিব বিমানের ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিভাগীয় শহরে ক্যান্সার হাসপাতালসহ ৮ প্রকল্প অনুমোদন সালমান শাহ জন্মোৎসব উদ্বোধন করবেন শাকিব খান জাবি উপাচার্যের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: কাদের আফগান প্রেসিডেন্ট ঘানির নির্বাচনী সমাবেশে হামলা: নিহত ২৪ ভারত গেল বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের আলোচনা নাকচ করে দিলেন খামেনি পুকুরে স্ত্রীর লাশ, গাছের ডালে স্বামীর ফাঁস ১০ কোটি টাকার মালামাল পাহারায় ব্যয় ৪৬ কোটি শিশুরা কুশিক্ষা ও অপসংস্কৃতির রোষানলে আবদ্ধ -ফখরুল শোভনের দুর্দিনে পাশে থাকতে চায় জারিন দিয়া ইতালিতে কুড়িয়ে পাওয়া মানিব্যাগ ফেরত দিয়ে আলোচনায় বাংলাদেশি তরুণ ফাঁসির রায় শুনে আসামির হাসি বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত যুবকের কান কেটে নিয়ে প্রতিশোধ, প্রকাশ্যে উল্লাস নিখোঁজের দুদিন পর শিশুর মরদেহ উদ্ধার, আটক ১ সঠিক তদন্ত হলে সম্পাদক পদে পুনর্বহালের প্রত্যাশা রাব্বানীর ভক্তদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ মেহজাবিনের ইয়াবা ভাগাভাগি : পাঁচ পুলিশ রিমান্ডে ভোটার তালিকায় রোহিঙ্গা : ইসি কর্মীসহ আটক ৩ উন্নয়নের পাইপ লাইনে দুর্নীতির ছিদ্র: বারকাত জবি ছাত্রলীগের বিরুদ্ধে ২ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ হাসপাতালের ফ্যান খুলে পড়ে রোগী আহত