artk
রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ৫:০৫

লঙ্কানদের কাছে টাইগারদের লজ্জার হার

স্পোর্টস রিপোর্টার
media

স্বাগতিক বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং দুইটি টেস্ট খেলতে ঢাকায় এসেছে শ্রীলঙ্কা ইমার্জিং দল। রোববার সিরিজের প্রথম ওয়ানডে বিকেএসপি মাঠে বড় ব্যবধানে শ্রীলঙ্কার সাথে হেরেছে স্বাগতিকরা। ঘরের মাটে ব্যাটিং ব্যর্থতায় ১৮৬ রানের ব্যবধানে বিধ্বস্ত হয়েছে টাইগার ইমার্জিং দল।

স্বাগতিক বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং দুইটি টেস্ট খেলতে ঢাকায় এসেছে শ্রীলঙ্কা ইমার্জিং দল। রোববার সিরিজের প্রথম ওয়ানডে বিকেএসপি মাঠে বড় ব্যবধানে শ্রীলঙ্কার সাথে হেরেছে স্বাগতিকরা। ঘরের মাটে ব্যাটিং ব্যর্থতায় ১৮৬ রানের ব্যবধানে বিধ্বস্ত হয়েছে টাইগার ইমার্জিং দল।

বিকেএসপিতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লঙ্কান অধিনায়ক চারিত আসারাঙ্কা। ব্যাটিংয়েনেমে অধিনায়ক আসারাঙ্কা আর ওয়ানিনডু হসারাঙ্গার অসাধারণ ব্যাটিংয়ে ৫০ ওভারে ৭ উইকেটে ৩০৪ রানের বড় স্কোর দাঁড় করায় লঙ্কানরা। জবাবে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৮.৩ ওভারে বাংলাদেশ অলআউট হয়েছে ১১৮ রান।

বড় লক্ষ্যমাত্রায় ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ সাইফ হাসান ছাড়া ব্যর্থ সবাই। দলীয় রান ৫০ পূর্ণ হওয়ার পূর্বেই সাঁজ ঘরে ফিরে যায় টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। শেষ দিকে মাত্র ১৪ রানেই টাইগাররা হারায় ৫ উইকেট। উদ্বোধনী ব্যাটসম্যান সাইফ করেন ৫০ রান।

ব্যাটিংয়ে নেমে সাইফ ব্যতীত বাকি ব্যাটসম্যানরা আসা যাওয়ার মিছিল মধ্যে দিয়েছিল। মাত্র তিনজন ব্যাটসম্যানই স্পর্শ করতে পেরেছে দুই অঙ্কের রানের ঘর। টাইগার ব্যাটসম্যানদের মধ্যে তিনজনই ফিরে যান শূণ্য রানে। আর দুইজন আউট হন নামের পাশে এক রান সংগ্রহ করার পর।

দলের দ্বিতীয় সর্বোচ্চ রান আসে আফিফ হোসেনের ব্যাট থেকে। আফিফ করেন মাত্র ১৯ রান। ১০৪ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হন মহিদুল ইসলাম। আর এরপর স্কোর বোর্ডে মাত্র ১৪ রান যোগ করতেই প্যাভিলিয়নে ফিরে যান বাকি চার ব্যাটসম্যান।

এর আগে টাইগারদের হয়ে শহিদুল ইসলাম আর শফিকুল ইসলাম দুইটি করে উইকেট নেয়। তবে অন্যান্য বোলারদের খরুচে বোলিংয়ে বড় সংগ্রহ করতে পারে লঙ্কানরা। আফিফ, ইয়াসিন আর আমিনুল একটি করে উইকেট তুলে নিলে শেষ পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৪ রান।

লঙ্কানদের হয়ে লেগ স্পিনার ওয়ানিনডু হসারাঙ্গা ৬ ওভারে ১২ রান দিয়ে তুলে নেন ৪টি উইকেট। আর এই ৬ ওভারের মধ্যে ৩টি ওভারই মেইডেন দেন এই লঙ্কান। সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ২১ আগস্ট সাভারের বিকেএসপি মাঠে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল নয়টায়।

ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা রাজশাহীর পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিক গান নয় এবার চলচ্চিত্র নিয়ে ঢাকায় অঞ্জন দত্ত শিরোপার লড়াই: খুলনাকে ১৭১ রানের লক্ষ্য দিলো রাজশাহী ডিজিটাল মেলায় মোবাইল ডায়ালারে সাড়া ফেলেছে আম্বার আইটি স্তন ক্যান্সারের ঝুঁকি কমায় ব্রকলি বিএনপি একটি উদারপন্থী দল: ফখরুল দ্রুত সিদ্ধান্ত নিতে ইসির প্রতি ভিসির আহ্বান বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির দশ শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত ইরানে ৮ বছর পর দোয়ায় নেতৃত্ব দেবেন খামেনি চট্টগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ দ্বিতীয় বিয়ে করতে ইচ্ছুকদের জন্য অভিনব অফার খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ মুক্তি পেল অভিনেত্রী স্পর্শিয়ার ‘কাঠবিড়ালী’ ট্রাম্পের অভিশংসন বিচারের আনুষ্ঠানিকতা শুরু ইজতেমায় ৩ মুস‌ল্লির মৃত্যু লাখ টাকায় বিক্রি হলো ১টি মাছ!