artk
রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ৫:০৫

লঙ্কানদের কাছে টাইগারদের লজ্জার হার

স্পোর্টস রিপোর্টার
media

স্বাগতিক বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং দুইটি টেস্ট খেলতে ঢাকায় এসেছে শ্রীলঙ্কা ইমার্জিং দল। রোববার সিরিজের প্রথম ওয়ানডে বিকেএসপি মাঠে বড় ব্যবধানে শ্রীলঙ্কার সাথে হেরেছে স্বাগতিকরা। ঘরের মাটে ব্যাটিং ব্যর্থতায় ১৮৬ রানের ব্যবধানে বিধ্বস্ত হয়েছে টাইগার ইমার্জিং দল।

স্বাগতিক বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং দুইটি টেস্ট খেলতে ঢাকায় এসেছে শ্রীলঙ্কা ইমার্জিং দল। রোববার সিরিজের প্রথম ওয়ানডে বিকেএসপি মাঠে বড় ব্যবধানে শ্রীলঙ্কার সাথে হেরেছে স্বাগতিকরা। ঘরের মাটে ব্যাটিং ব্যর্থতায় ১৮৬ রানের ব্যবধানে বিধ্বস্ত হয়েছে টাইগার ইমার্জিং দল।

বিকেএসপিতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লঙ্কান অধিনায়ক চারিত আসারাঙ্কা। ব্যাটিংয়েনেমে অধিনায়ক আসারাঙ্কা আর ওয়ানিনডু হসারাঙ্গার অসাধারণ ব্যাটিংয়ে ৫০ ওভারে ৭ উইকেটে ৩০৪ রানের বড় স্কোর দাঁড় করায় লঙ্কানরা। জবাবে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৮.৩ ওভারে বাংলাদেশ অলআউট হয়েছে ১১৮ রান।

বড় লক্ষ্যমাত্রায় ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ সাইফ হাসান ছাড়া ব্যর্থ সবাই। দলীয় রান ৫০ পূর্ণ হওয়ার পূর্বেই সাঁজ ঘরে ফিরে যায় টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। শেষ দিকে মাত্র ১৪ রানেই টাইগাররা হারায় ৫ উইকেট। উদ্বোধনী ব্যাটসম্যান সাইফ করেন ৫০ রান।

ব্যাটিংয়ে নেমে সাইফ ব্যতীত বাকি ব্যাটসম্যানরা আসা যাওয়ার মিছিল মধ্যে দিয়েছিল। মাত্র তিনজন ব্যাটসম্যানই স্পর্শ করতে পেরেছে দুই অঙ্কের রানের ঘর। টাইগার ব্যাটসম্যানদের মধ্যে তিনজনই ফিরে যান শূণ্য রানে। আর দুইজন আউট হন নামের পাশে এক রান সংগ্রহ করার পর।

দলের দ্বিতীয় সর্বোচ্চ রান আসে আফিফ হোসেনের ব্যাট থেকে। আফিফ করেন মাত্র ১৯ রান। ১০৪ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হন মহিদুল ইসলাম। আর এরপর স্কোর বোর্ডে মাত্র ১৪ রান যোগ করতেই প্যাভিলিয়নে ফিরে যান বাকি চার ব্যাটসম্যান।

এর আগে টাইগারদের হয়ে শহিদুল ইসলাম আর শফিকুল ইসলাম দুইটি করে উইকেট নেয়। তবে অন্যান্য বোলারদের খরুচে বোলিংয়ে বড় সংগ্রহ করতে পারে লঙ্কানরা। আফিফ, ইয়াসিন আর আমিনুল একটি করে উইকেট তুলে নিলে শেষ পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৪ রান।

লঙ্কানদের হয়ে লেগ স্পিনার ওয়ানিনডু হসারাঙ্গা ৬ ওভারে ১২ রান দিয়ে তুলে নেন ৪টি উইকেট। আর এই ৬ ওভারের মধ্যে ৩টি ওভারই মেইডেন দেন এই লঙ্কান। সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ২১ আগস্ট সাভারের বিকেএসপি মাঠে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল নয়টায়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা