artk
সোমবার, সেপ্টেম্বার ১৬, ২০১৯ ৬:০৪   |  ১,আশ্বিন ১৪২৬
রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ৫:০৫

লঙ্কানদের কাছে টাইগারদের লজ্জার হার

স্পোর্টস রিপোর্টার
media

স্বাগতিক বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং দুইটি টেস্ট খেলতে ঢাকায় এসেছে শ্রীলঙ্কা ইমার্জিং দল। রোববার সিরিজের প্রথম ওয়ানডে বিকেএসপি মাঠে বড় ব্যবধানে শ্রীলঙ্কার সাথে হেরেছে স্বাগতিকরা। ঘরের মাটে ব্যাটিং ব্যর্থতায় ১৮৬ রানের ব্যবধানে বিধ্বস্ত হয়েছে টাইগার ইমার্জিং দল।

স্বাগতিক বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং দুইটি টেস্ট খেলতে ঢাকায় এসেছে শ্রীলঙ্কা ইমার্জিং দল। রোববার সিরিজের প্রথম ওয়ানডে বিকেএসপি মাঠে বড় ব্যবধানে শ্রীলঙ্কার সাথে হেরেছে স্বাগতিকরা। ঘরের মাটে ব্যাটিং ব্যর্থতায় ১৮৬ রানের ব্যবধানে বিধ্বস্ত হয়েছে টাইগার ইমার্জিং দল।

বিকেএসপিতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লঙ্কান অধিনায়ক চারিত আসারাঙ্কা। ব্যাটিংয়েনেমে অধিনায়ক আসারাঙ্কা আর ওয়ানিনডু হসারাঙ্গার অসাধারণ ব্যাটিংয়ে ৫০ ওভারে ৭ উইকেটে ৩০৪ রানের বড় স্কোর দাঁড় করায় লঙ্কানরা। জবাবে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৮.৩ ওভারে বাংলাদেশ অলআউট হয়েছে ১১৮ রান।

বড় লক্ষ্যমাত্রায় ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ সাইফ হাসান ছাড়া ব্যর্থ সবাই। দলীয় রান ৫০ পূর্ণ হওয়ার পূর্বেই সাঁজ ঘরে ফিরে যায় টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। শেষ দিকে মাত্র ১৪ রানেই টাইগাররা হারায় ৫ উইকেট। উদ্বোধনী ব্যাটসম্যান সাইফ করেন ৫০ রান।

ব্যাটিংয়ে নেমে সাইফ ব্যতীত বাকি ব্যাটসম্যানরা আসা যাওয়ার মিছিল মধ্যে দিয়েছিল। মাত্র তিনজন ব্যাটসম্যানই স্পর্শ করতে পেরেছে দুই অঙ্কের রানের ঘর। টাইগার ব্যাটসম্যানদের মধ্যে তিনজনই ফিরে যান শূণ্য রানে। আর দুইজন আউট হন নামের পাশে এক রান সংগ্রহ করার পর।

দলের দ্বিতীয় সর্বোচ্চ রান আসে আফিফ হোসেনের ব্যাট থেকে। আফিফ করেন মাত্র ১৯ রান। ১০৪ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হন মহিদুল ইসলাম। আর এরপর স্কোর বোর্ডে মাত্র ১৪ রান যোগ করতেই প্যাভিলিয়নে ফিরে যান বাকি চার ব্যাটসম্যান।

এর আগে টাইগারদের হয়ে শহিদুল ইসলাম আর শফিকুল ইসলাম দুইটি করে উইকেট নেয়। তবে অন্যান্য বোলারদের খরুচে বোলিংয়ে বড় সংগ্রহ করতে পারে লঙ্কানরা। আফিফ, ইয়াসিন আর আমিনুল একটি করে উইকেট তুলে নিলে শেষ পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৪ রান।

লঙ্কানদের হয়ে লেগ স্পিনার ওয়ানিনডু হসারাঙ্গা ৬ ওভারে ১২ রান দিয়ে তুলে নেন ৪টি উইকেট। আর এই ৬ ওভারের মধ্যে ৩টি ওভারই মেইডেন দেন এই লঙ্কান। সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ২১ আগস্ট সাভারের বিকেএসপি মাঠে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল নয়টায়।

যে কারণে টি-টোয়েন্ট দলে এত পরিবর্তন গ্রেপ্তারের পর পুলিশের হাত থেকে ফসকে গেলো হত্যা মামলার আসামি এরশাদের রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আ.লীগ পুঁজিবাজার উন্নয়নে কর সুবিধা বাড়ানো হবে: এনবিআর চেয়ারম্যান ঢাবি সিনেট থেকে পদত্যাগ চায় শোভন সাতক্ষীরায় তক্ষক পাচারের সময় আটক ৫ পতন হইলে বউ ছাড়া কেউ থাকে না: যুবলীগ সভাপতি মেট্রোরেলের সিকিউরিটির জন্য মেট্রোরেল পুলিশ থাকবে: প্রধানমন্ত্রী বিতর্কিত আইনে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেফতার ২১ সেপ্টেম্বর থেকে ৪ বিভাগে শুরু হচ্ছে মশা জরিপ পুঁজিবাজারে সূচকের উত্থান পুঁজিবাজারের ত্রুটি-বিচ্যুতি টেককেয়ার করবো: অর্থমন্ত্রী জাবি ভিসির অপসারণের দাবি মির্জা ফখরুলের ‘চাঁদাবাজির অডিও ফাঁস হওয়ায় জাবি প্রক্টরের হুমকি’ ‘ব্যক্তি হতে পারে, ছাত্রলীগ আদর্শচ্যুত হতে পারে না’ রাব্বানীর ক্ষমা চেয়ে ফেসবুকে স্ট্যাটাস ভাইরাল বাকি দুই টি-টোয়েন্টিতে সৌম্য বাদ ফিরলেন রুবেল-শফিউল আত্মবিশ্বাস ও স্কিল সমস্যা ভুগছে ক্রিকেটাররা - সাকিব ময়মনসিংহ ডিসি অফিসে ১৭ নিয়োগে অনিয়ম সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১২ আমরা ম্যাচটা উপহার দিয়ে এসেছি - সাকিব ঘুষের ভিডিও ভাইরাল: সেই সাব-রেজিস্ট্রার বরখাস্ত ভারতে গোদাবরী নদীতে নৌকাডুবে নিহত ১২ রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত এমপি আব্দুল হাইকে হত্যার ষড়যন্ত্র ফাঁস ভারতে রেলওয়ে উড়িয়ে দেয়ার হুমকি জইশ-ই-মহম্মদের সাবেক ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে পুলিশের ওপর হামলা হন্ডুরাসে অদ্ভুত মাছ বৃষ্টি! (ভিডিও) আফগানদের কাছে লজ্জার হার বাংলাদেশের অর্থমন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড