artk

খুলনা সংবাদদাতা

রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ২:৪৭

অন্তঃসত্ত্বা প্রেমিকার মামলায় শিঞ্জনের ১ দিনের রিমান্ড

media

খুলনায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ছাত্রীকে (২০) ধর্ষণ মামলায় কর কমিশনারের ছেলে শিঞ্জন রায়কে জিজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত

খুলনায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ছাত্রীকে (২০) ধর্ষণ মামলায় কর কমিশনারের ছেলে শিঞ্জন রায়কে জিজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার দুপুরে খুলনা মহানগর ম্যাজিস্ট্রেট আদালত ৩ এর বিচারক মো. শাহিদুল ইসলাম শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্ত কর্মকর্তা মো. তৌহিদুর রহমান এ কথা জানান।

তিনি বলেন, ‘শিঞ্জনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। রবিবার শুনানি শেষে আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’

গত ১৫ আগস্ট গভীর রাতে অভিযুক্ত শিঞ্জন রায়কে আটক করা হয়। এরপর মামলা দায়েরের পর ১৬ আগস্ট বিকালে শিঞ্জন রায়কে  কারাগারে পাঠানো হয়। তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩-এর ৯-এর ১) ধারায় ধর্ষণ মামলা দায়ের করে ওই ছাত্রী।

এদিকে ডাক্তারি পরীক্ষা শেষে ওই মেয়েকে শনিবার খুমেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) থেকে ছেড়ে দেওয়া হয়েছে। ভুক্তভোগী ওই ছাত্রীকে আইনি সহায়তা দিবে বলে জানিয়েছে মানবাধিকার বাস্তবায়ন সংস্থা। সংস্থার জেলা সমন্বয়কারী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম আইনি সহায়তার বিষয়টি নিশ্চিত করেছেন।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, ধর্ষণের শিকার মেয়েটিকে শুক্রবার সকাল থেকে গত ২৪ ঘণ্টা ওসিসিতে রাখা হয়েছিল। এ সময় তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়। এছাড়া তাকে মানসিক নিরাপত্তা দানের লক্ষ্যে কাউন্সিলিং করা হয়। শনিবার দুপুরে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তার পরিবারের লোকজন তাকে বাড়িতে নিয়ে গেছে।

খুমেক হাসপাতালের ডা. শফিউজ্জামান বলেন, ধর্ষণের শিকার মেয়েটির (ল্যাব টেস্ট) পরীক্ষা-নিরীক্ষার জন্য স্যাম্পল নেওয়া হয়েছে। এছাড়া ডিএনএ টেস্টের জন্যও স্যাম্পল নেওয়া হয়েছে।

উল্লেখ্য, অভিযুক্ত শিঞ্জন খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের ছেলে ও খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির এলএলবির ছাত্র। একই বিশ্ববিদ্যালয়ের এলএলবি বিভাগে পড়া এক ছাত্রীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। মেয়েটি বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার বাসিন্দা। খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানার পেছনের ভাড়া বাসায় থেকে সে পড়াশোনা করতো। মেয়েটি এখন ৭ মাসের অন্তঃসত্ত্বা। মেয়েটি তাকে বিয়ের জন্য চাপ দিলে শিঞ্জন তা অগ্রাহ্য করে।

এ অবস্থায় পরিবারের সিদ্ধান্তে গত ১৪ আগস্ট শিঞ্জন অন্য জায়গায় বিয়ে করে। এ খবর জানতে পেরে ১৫ আগস্ট রাতে ওই ছাত্রী শিঞ্জনের বাসার সামনে গেলে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। 

একপর্যায়ে পুলিশ খবর পেয়ে দুজনকে থানায় নিয়ে যায়। পুলিশ উভয়কে জিজ্ঞাসাবাদ করে শুক্রবার ভোরে মেয়েটিকে ডাক্তারি পরীক্ষার জন্য খুমেক হাসপাতালের ওসিসিতে পাঠায়। ওই দিনই নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩-এর ৯-এর ১) ধারায় শিঞ্জন রায়কে আসামি করে ধর্ষণ মামলা দায়ের করা হয়।

ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা রাজশাহীর পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিক গান নয় এবার চলচ্চিত্র নিয়ে ঢাকায় অঞ্জন দত্ত শিরোপার লড়াই: খুলনাকে ১৭১ রানের লক্ষ্য দিলো রাজশাহী ডিজিটাল মেলায় মোবাইল ডায়ালারে সাড়া ফেলেছে আম্বার আইটি স্তন ক্যান্সারের ঝুঁকি কমায় ব্রকলি বিএনপি একটি উদারপন্থী দল: ফখরুল দ্রুত সিদ্ধান্ত নিতে ইসির প্রতি ভিসির আহ্বান বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির দশ শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত ইরানে ৮ বছর পর দোয়ায় নেতৃত্ব দেবেন খামেনি চট্টগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ দ্বিতীয় বিয়ে করতে ইচ্ছুকদের জন্য অভিনব অফার খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ মুক্তি পেল অভিনেত্রী স্পর্শিয়ার ‘কাঠবিড়ালী’ ট্রাম্পের অভিশংসন বিচারের আনুষ্ঠানিকতা শুরু ইজতেমায় ৩ মুস‌ল্লির মৃত্যু লাখ টাকায় বিক্রি হলো ১টি মাছ!