artk
সোমবার, সেপ্টেম্বার ১৬, ২০১৯ ৬:০৪   |  ১,আশ্বিন ১৪২৬

খুলনা সংবাদদাতা

রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ২:৪৭

অন্তঃসত্ত্বা প্রেমিকার মামলায় শিঞ্জনের ১ দিনের রিমান্ড

media

খুলনায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ছাত্রীকে (২০) ধর্ষণ মামলায় কর কমিশনারের ছেলে শিঞ্জন রায়কে জিজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত

খুলনায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ছাত্রীকে (২০) ধর্ষণ মামলায় কর কমিশনারের ছেলে শিঞ্জন রায়কে জিজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার দুপুরে খুলনা মহানগর ম্যাজিস্ট্রেট আদালত ৩ এর বিচারক মো. শাহিদুল ইসলাম শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্ত কর্মকর্তা মো. তৌহিদুর রহমান এ কথা জানান।

তিনি বলেন, ‘শিঞ্জনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। রবিবার শুনানি শেষে আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’

গত ১৫ আগস্ট গভীর রাতে অভিযুক্ত শিঞ্জন রায়কে আটক করা হয়। এরপর মামলা দায়েরের পর ১৬ আগস্ট বিকালে শিঞ্জন রায়কে  কারাগারে পাঠানো হয়। তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩-এর ৯-এর ১) ধারায় ধর্ষণ মামলা দায়ের করে ওই ছাত্রী।

এদিকে ডাক্তারি পরীক্ষা শেষে ওই মেয়েকে শনিবার খুমেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) থেকে ছেড়ে দেওয়া হয়েছে। ভুক্তভোগী ওই ছাত্রীকে আইনি সহায়তা দিবে বলে জানিয়েছে মানবাধিকার বাস্তবায়ন সংস্থা। সংস্থার জেলা সমন্বয়কারী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম আইনি সহায়তার বিষয়টি নিশ্চিত করেছেন।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, ধর্ষণের শিকার মেয়েটিকে শুক্রবার সকাল থেকে গত ২৪ ঘণ্টা ওসিসিতে রাখা হয়েছিল। এ সময় তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়। এছাড়া তাকে মানসিক নিরাপত্তা দানের লক্ষ্যে কাউন্সিলিং করা হয়। শনিবার দুপুরে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তার পরিবারের লোকজন তাকে বাড়িতে নিয়ে গেছে।

খুমেক হাসপাতালের ডা. শফিউজ্জামান বলেন, ধর্ষণের শিকার মেয়েটির (ল্যাব টেস্ট) পরীক্ষা-নিরীক্ষার জন্য স্যাম্পল নেওয়া হয়েছে। এছাড়া ডিএনএ টেস্টের জন্যও স্যাম্পল নেওয়া হয়েছে।

উল্লেখ্য, অভিযুক্ত শিঞ্জন খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের ছেলে ও খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির এলএলবির ছাত্র। একই বিশ্ববিদ্যালয়ের এলএলবি বিভাগে পড়া এক ছাত্রীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। মেয়েটি বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার বাসিন্দা। খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানার পেছনের ভাড়া বাসায় থেকে সে পড়াশোনা করতো। মেয়েটি এখন ৭ মাসের অন্তঃসত্ত্বা। মেয়েটি তাকে বিয়ের জন্য চাপ দিলে শিঞ্জন তা অগ্রাহ্য করে।

এ অবস্থায় পরিবারের সিদ্ধান্তে গত ১৪ আগস্ট শিঞ্জন অন্য জায়গায় বিয়ে করে। এ খবর জানতে পেরে ১৫ আগস্ট রাতে ওই ছাত্রী শিঞ্জনের বাসার সামনে গেলে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। 

একপর্যায়ে পুলিশ খবর পেয়ে দুজনকে থানায় নিয়ে যায়। পুলিশ উভয়কে জিজ্ঞাসাবাদ করে শুক্রবার ভোরে মেয়েটিকে ডাক্তারি পরীক্ষার জন্য খুমেক হাসপাতালের ওসিসিতে পাঠায়। ওই দিনই নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩-এর ৯-এর ১) ধারায় শিঞ্জন রায়কে আসামি করে ধর্ষণ মামলা দায়ের করা হয়।

যে কারণে টি-টোয়েন্ট দলে এত পরিবর্তন গ্রেপ্তারের পর পুলিশের হাত থেকে ফসকে গেলো হত্যা মামলার আসামি এরশাদের রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আ.লীগ পুঁজিবাজার উন্নয়নে কর সুবিধা বাড়ানো হবে: এনবিআর চেয়ারম্যান ঢাবি সিনেট থেকে পদত্যাগ চায় শোভন সাতক্ষীরায় তক্ষক পাচারের সময় আটক ৫ পতন হইলে বউ ছাড়া কেউ থাকে না: যুবলীগ সভাপতি মেট্রোরেলের সিকিউরিটির জন্য মেট্রোরেল পুলিশ থাকবে: প্রধানমন্ত্রী বিতর্কিত আইনে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেফতার ২১ সেপ্টেম্বর থেকে ৪ বিভাগে শুরু হচ্ছে মশা জরিপ পুঁজিবাজারে সূচকের উত্থান পুঁজিবাজারের ত্রুটি-বিচ্যুতি টেককেয়ার করবো: অর্থমন্ত্রী জাবি ভিসির অপসারণের দাবি মির্জা ফখরুলের ‘চাঁদাবাজির অডিও ফাঁস হওয়ায় জাবি প্রক্টরের হুমকি’ ‘ব্যক্তি হতে পারে, ছাত্রলীগ আদর্শচ্যুত হতে পারে না’ রাব্বানীর ক্ষমা চেয়ে ফেসবুকে স্ট্যাটাস ভাইরাল বাকি দুই টি-টোয়েন্টিতে সৌম্য বাদ ফিরলেন রুবেল-শফিউল আত্মবিশ্বাস ও স্কিল সমস্যা ভুগছে ক্রিকেটাররা - সাকিব ময়মনসিংহ ডিসি অফিসে ১৭ নিয়োগে অনিয়ম সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১২ আমরা ম্যাচটা উপহার দিয়ে এসেছি - সাকিব ঘুষের ভিডিও ভাইরাল: সেই সাব-রেজিস্ট্রার বরখাস্ত ভারতে গোদাবরী নদীতে নৌকাডুবে নিহত ১২ রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত এমপি আব্দুল হাইকে হত্যার ষড়যন্ত্র ফাঁস ভারতে রেলওয়ে উড়িয়ে দেয়ার হুমকি জইশ-ই-মহম্মদের সাবেক ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে পুলিশের ওপর হামলা হন্ডুরাসে অদ্ভুত মাছ বৃষ্টি! (ভিডিও) আফগানদের কাছে লজ্জার হার বাংলাদেশের অর্থমন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড