artk

খুলনা সংবাদদাতা

রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ২:৪৭

অন্তঃসত্ত্বা প্রেমিকার মামলায় শিঞ্জনের ১ দিনের রিমান্ড

media

খুলনায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ছাত্রীকে (২০) ধর্ষণ মামলায় কর কমিশনারের ছেলে শিঞ্জন রায়কে জিজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত

খুলনায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ছাত্রীকে (২০) ধর্ষণ মামলায় কর কমিশনারের ছেলে শিঞ্জন রায়কে জিজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার দুপুরে খুলনা মহানগর ম্যাজিস্ট্রেট আদালত ৩ এর বিচারক মো. শাহিদুল ইসলাম শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্ত কর্মকর্তা মো. তৌহিদুর রহমান এ কথা জানান।

তিনি বলেন, ‘শিঞ্জনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। রবিবার শুনানি শেষে আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’

গত ১৫ আগস্ট গভীর রাতে অভিযুক্ত শিঞ্জন রায়কে আটক করা হয়। এরপর মামলা দায়েরের পর ১৬ আগস্ট বিকালে শিঞ্জন রায়কে  কারাগারে পাঠানো হয়। তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩-এর ৯-এর ১) ধারায় ধর্ষণ মামলা দায়ের করে ওই ছাত্রী।

এদিকে ডাক্তারি পরীক্ষা শেষে ওই মেয়েকে শনিবার খুমেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) থেকে ছেড়ে দেওয়া হয়েছে। ভুক্তভোগী ওই ছাত্রীকে আইনি সহায়তা দিবে বলে জানিয়েছে মানবাধিকার বাস্তবায়ন সংস্থা। সংস্থার জেলা সমন্বয়কারী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম আইনি সহায়তার বিষয়টি নিশ্চিত করেছেন।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, ধর্ষণের শিকার মেয়েটিকে শুক্রবার সকাল থেকে গত ২৪ ঘণ্টা ওসিসিতে রাখা হয়েছিল। এ সময় তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়। এছাড়া তাকে মানসিক নিরাপত্তা দানের লক্ষ্যে কাউন্সিলিং করা হয়। শনিবার দুপুরে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তার পরিবারের লোকজন তাকে বাড়িতে নিয়ে গেছে।

খুমেক হাসপাতালের ডা. শফিউজ্জামান বলেন, ধর্ষণের শিকার মেয়েটির (ল্যাব টেস্ট) পরীক্ষা-নিরীক্ষার জন্য স্যাম্পল নেওয়া হয়েছে। এছাড়া ডিএনএ টেস্টের জন্যও স্যাম্পল নেওয়া হয়েছে।

উল্লেখ্য, অভিযুক্ত শিঞ্জন খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের ছেলে ও খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির এলএলবির ছাত্র। একই বিশ্ববিদ্যালয়ের এলএলবি বিভাগে পড়া এক ছাত্রীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। মেয়েটি বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার বাসিন্দা। খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানার পেছনের ভাড়া বাসায় থেকে সে পড়াশোনা করতো। মেয়েটি এখন ৭ মাসের অন্তঃসত্ত্বা। মেয়েটি তাকে বিয়ের জন্য চাপ দিলে শিঞ্জন তা অগ্রাহ্য করে।

এ অবস্থায় পরিবারের সিদ্ধান্তে গত ১৪ আগস্ট শিঞ্জন অন্য জায়গায় বিয়ে করে। এ খবর জানতে পেরে ১৫ আগস্ট রাতে ওই ছাত্রী শিঞ্জনের বাসার সামনে গেলে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। 

একপর্যায়ে পুলিশ খবর পেয়ে দুজনকে থানায় নিয়ে যায়। পুলিশ উভয়কে জিজ্ঞাসাবাদ করে শুক্রবার ভোরে মেয়েটিকে ডাক্তারি পরীক্ষার জন্য খুমেক হাসপাতালের ওসিসিতে পাঠায়। ওই দিনই নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩-এর ৯-এর ১) ধারায় শিঞ্জন রায়কে আসামি করে ধর্ষণ মামলা দায়ের করা হয়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা