artk
সোমবার, সেপ্টেম্বার ১৬, ২০১৯ ৬:২৩   |  ১,আশ্বিন ১৪২৬

স্পোর্টস ডেস্ক

রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ১১:৩৭

টানা ১১ জয়ের রেকর্ড গড়লো লিভারপুল

media

ইয়ুর্গেন ক্লুপের অধীনে বলা যায় নতুন যুগেরই সূচনা করেছে লিভারপুল। সাউদাম্পটনকে ২-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে টানা ১১ ম্যাচ জয়ের রেকর্ড গড়লো মোহামেদ সালাহ এবং তার সতীর্থরা।

ইয়ুর্গেন ক্লুপের অধীনে বলা যায় নতুন যুগেরই সূচনা করেছে লিভারপুল। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জয়, ইংলিশ প্রিমিয়ার লিগে রানারআপ হওয়ার পর এবার আরও একটি রেকর্ড স্পর্শ করলো তারা। সাউদাম্পটনকে ২-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে টানা ১১ ম্যাচ জয়ের রেকর্ড গড়লো মোহামেদ সালাহ এবং তার সতীর্থরা। লিভারপুলের ইতিহাসে টানা ১১ ম্যাচ জয়ের রেকর্ডে ভাগ বসালো ইয়ুর্গেন ক্লুপের শিষ্যরা।

মৌসুমের প্রথম ম্যাচে নরউইচ সিটিকে ৪-১ হারিয়ে প্রিমিয়ার লিগ শুরু করেছিল লিভারপুল। শনিবার সাউদাম্পটনকে ২-১ হারালো তারা। সে সঙ্গে উঠে গেলো লিগ টেবিলের শীর্ষে। একই দিন বার্নলিকে ২-১ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়ে লিগ টেবিলে দ্বিতীয় স্থান থাকা আর্সেনাল।

শনিবার অ্যাওয়ে ম্যাচ খেলতে গিয়েছিল অল রেডরা। সাউদাম্পটনের মাঠে সেনেগালিজ তারকা সাদিও মানে এবং ব্রাজিলিয়ান তারকা রবার্তো ফিরমিনোর গোলে জয় নিয়ে ফিরে আসে গতবারের রানার্সআপরা।

তবে ম্যাচের শুরুতে গোছানো ফুটবল খেলতে পারেনি লিভারপুল। প্রথমার্ধে বেশ কয়েকবার অল রেডদের রক্ষণের পরীক্ষা নেয় সাউদাম্পটন। ম্যাচের ২২ মিনিটে দারুণ দক্ষতায় গোল বাঁচিয়ে লিভারপুলকে রক্ষা করেন স্প্যানিশ গোলরক্ষক আদ্রিয়ান।

খেলার ধারার বিপরীতে প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় লিভারপুল। ৪৬ মিনিটে ডি-বক্সের বাঁ-দিকে মিলনারের পাস থেকে বল পেয়ে গোল করে দলকে এগিয়ে দেন সাদিও মানে। সেনেগালের ফরোয়ার্ডের গোলে প্রথমার্ধে ১-০ এগিয়ে যায় লিভারপুল।


ম্যাচের ৭১ মিনিটে রবার্তো ফিরমিনোর দুর্দান্ত গোলে ব্যবধান বাড়ায় ক্লুপের দল। সাদিও মানের পাস থেকে বল পেয়ে ডি-বক্সে ডিফেন্ডারকে কাটিয়ে জোরাল শটে গোলরক্ষককে ফাঁকি দেন ব্রাজিলের এই ফরোয়ার্ড। তবে ৮৩ মিনিটে ব্যাক পাস থেকে প্রতিপক্ষের ফরোয়ার্ড ড্যানি ইঙ্গসের পায়ে বল তুলে দিয়ে গোল হজম করে লিভারপুল। এর তিন মিনিট পর সমতা ফেরানোর দারুণ একটা সুযোগ হাতছাড়া করেন সেই ইঙ্গস।

এর আগে দিনের প্রথম ম্যাচে এমিরেটস স্টেডিয়ামে ২-১ গোলে বার্নলিকে হারায় আর্সেনাল। প্রথমার্ধ ১-১ থাকলেও দ্বিতীয়ার্ধে পার্থক্য গড়ে দেন গ্যাবনের ফরোয়ার্ড আউবামেয়াং। ১৩ মিনিটে কর্নার থেকে এগিয়ে যায় আর্সেনাল; কিন্তু প্রথমার্ধের ঠিক আগে অর্থাৎ ৪৩ মিনিটে পাল্টা আক্রমণ থেকে সমতায় ফেরে বার্নলি।

বিরতির পর প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়ালেও পোপের দৃঢ়তায় গোলের দেখা পাচ্ছিল না আর্সেনাল। শেষ পর্যন্ত ৬৪ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডান পায়ের জোরাল শটে লক্ষ্যভেদ করেন গত মৌসুমে ইংলিশ প্রিমিয়র লিগের সর্বোচ্চ গোলদাতা আউবামেয়াং।

‘সমন্বয়ের অভাবে পুঁজিবাজার নেতিবাচক’ এরদোগান-রুহানির দুই ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক যে কারণে টি-টোয়েন্ট দলে এত পরিবর্তন গ্রেপ্তারের পর পুলিশের হাত থেকে ফসকে গেলো হত্যা মামলার আসামি এরশাদের রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আ.লীগ পুঁজিবাজার উন্নয়নে কর সুবিধা বাড়ানো হবে: এনবিআর চেয়ারম্যান ঢাবি সিনেট থেকে পদত্যাগ চায় শোভন সাতক্ষীরায় তক্ষক পাচারের সময় আটক ৫ পতন হইলে বউ ছাড়া কেউ থাকে না: যুবলীগ সভাপতি মেট্রোরেলের সিকিউরিটির জন্য মেট্রোরেল পুলিশ থাকবে: প্রধানমন্ত্রী বিতর্কিত আইনে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেফতার ২১ সেপ্টেম্বর থেকে ৪ বিভাগে শুরু হচ্ছে মশা জরিপ পুঁজিবাজারে সূচকের উত্থান পুঁজিবাজারের ত্রুটি-বিচ্যুতি টেককেয়ার করবো: অর্থমন্ত্রী জাবি ভিসির অপসারণের দাবি মির্জা ফখরুলের ‘চাঁদাবাজির অডিও ফাঁস হওয়ায় জাবি প্রক্টরের হুমকি’ ‘ব্যক্তি হতে পারে, ছাত্রলীগ আদর্শচ্যুত হতে পারে না’ রাব্বানীর ক্ষমা চেয়ে ফেসবুকে স্ট্যাটাস ভাইরাল বাকি দুই টি-টোয়েন্টিতে সৌম্য বাদ ফিরলেন রুবেল-শফিউল আত্মবিশ্বাস ও স্কিল সমস্যা ভুগছে ক্রিকেটাররা - সাকিব ময়মনসিংহ ডিসি অফিসে ১৭ নিয়োগে অনিয়ম সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১২ আমরা ম্যাচটা উপহার দিয়ে এসেছি - সাকিব ঘুষের ভিডিও ভাইরাল: সেই সাব-রেজিস্ট্রার বরখাস্ত ভারতে গোদাবরী নদীতে নৌকাডুবে নিহত ১২ রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত এমপি আব্দুল হাইকে হত্যার ষড়যন্ত্র ফাঁস ভারতে রেলওয়ে উড়িয়ে দেয়ার হুমকি জইশ-ই-মহম্মদের সাবেক ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে পুলিশের ওপর হামলা হন্ডুরাসে অদ্ভুত মাছ বৃষ্টি! (ভিডিও)