artk
শুক্রবার, সেপ্টেম্বার ২০, ২০১৯ ৮:৪৮   |  ৫,আশ্বিন ১৪২৬

স্পোর্টস ডেস্ক

শনিবার, আগষ্ট ১৭, ২০১৯ ২:২৩

ব্রাজিলের দল ঘোষণা, থাকছেন নেইমার

media

সেপ্টেম্বরে পেরু ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিল। ফিরেছেন নেইমার। প্রথমবারের মত দলে সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস জুনিয়র। দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও নেইমার দলে ফিরলে আত্মবিশ্বাস ফিরে পাবে অন্যরা

সেপ্টেম্বরে পেরু ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিল। ফিরেছেন নেইমার। প্রথমবারের মত দলে সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস জুনিয়র। দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও নেইমার দলে ফিরলে আত্মবিশ্বাস ফিরে পাবে অন্যরা। এমনটাই মনে করেন কোচ তিতে। কোপা আমেরিকা জয়ের পর ভাল ফর্মে আছে দল বলেও জানান তিনি। এছাড়াও তিতে বলেন, “দলবদল নিয়ে জটিলতা থাকলেও নেইমার চাপমুক্ত আছেন।”

কোপা আমেরিকা একটা শিরোপার জন্য অনেকদিন ধরেই অপেক্ষায় ছিলো ব্রাজিল। এক যুগ পর গেল জুলাইয়ে ধরা দিয়ে কোপা আমেরিকার স্বপ্নীল শিরোপা। আত্মবিশ্বাসী দলের প্রতিটি সদস্য। মাসখানেক বিশ্রামের পর আবারো মাঠে নামছে সেলেসাওরা। নিজেদের ঝালিয়ে নেয়ার মঞ্চ প্রতিপক্ষে সেই পেরু ও কলম্বিয়া।

সেপ্টেম্বরে প্রীতি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছেন তিতে। দল ঘোষণার পর আনন্দে ভাসছেন সমর্থকরা। কারণ এ দুই ম্যাচে সেলেসাওদের একাদশে দেখা যাবে দলের প্রাণভোমড়া নেইমারকে। ইনজুরির কারণে কোপা আমেরিকায় ছিলেন না নেইমার। পিএজির হয়েও শেষ দিকে খেলতে পারেননি। তাকে ছাড়াই কোপায় চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। দলবদলে বর্তমান বেশ খারাপ সময় পার করছেন নেইমার। তাকে নিয়ে আলোচনার টেবিলে বসে সমাধানে আসতে পারেনি বার্সেলোনা ও পিএসজি। কিন্তু এসব নিয়ে মোটেও ভাবছেন না নেইমার। চাপমুক্ত থেকেই জাতীয় দলের হয়ে খেলবেন তিনি। এমনটাই জানান কোচ তিতে।

তিতে বলেন, “নেইমার আমার দলের সেরা তারকা। সে ফিরেছে এতেই আমি খুশি। ও থাকলে সবার মাঝে অন্যরকম আত্মবিশ্বাস কাজ করে। দলবদল নিয়ে জটিলতা থাকলেও, ও এসব নিয়ে ভাবছেনা। বেশ নির্ভার হয়েই ভাল সময়ের অপেক্ষায় আছে নেইমার।”

ব্রাজিলিয়ান দলে প্রথমবারের মত সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস। ফর্মে না থাকলেও কৌতিনিয়োকে রেখেছেন তিতে।

তিতে আরো বলেন, “আমি আগামী বিশ্বকাপ সামনে রেখে দল গোছানো শুরু করেছি। তরুণদের সুযোগ দিতে চাই বেশি বেশি। ভিনিসিয়াস ভাল ফুটবলার। কৌতিনিয়ো ফর্মে না থাকলেও, ওকে সুযোগ দিয়েছি। কারণ আমি জানি সঠিক সময়ে ও ঠিকই জ্বলে উঠবে।”


তিতের দলে অনেকদিন পর সুযোগ হয়েছে ফ্যাবনহোর। ইনজুরির কারণে ছিটকে পড়েছেন অ্যালিসন বেকার। নিষেধাজ্ঞা থাকায় সুযোগ হয়নি গ্যাব্রিয়েল জেসুসের।

‘রোগীদের বিদেশ যাওয়ার পেছনে চিকিৎসাদাতাদের দৃষ্টিভঙ্গি দায়ী’ সালমানের সঙ্গে বিয়ের ছবি প্রকাশ করলেন জেসিয়া গেন্ডারিয়া থেকে আটক ৩ মাদক ব্যবসায়ী কারাগারে কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুল র‌্যাবের হেফাজতে তারা নিজেরাই নিজেদের দুর্নীতি প্রমাণ করেছেন: মির্জা ফখরুল মাদকাসক্ত চালকদের ধরতে পরীক্ষা করা হবে আওয়ামী লীগের অনেক নেতাই নজরদারিতে যাকে ধরবে তাকেই বহিষ্কার করা হবে: যুবলীগ সভাপতি খেলাঘরের জাতীয় সম্মেলন শুরু টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান ফাইনালের আগেই আফগানদের হারাতে চায় টাইগাররা ছাটাই হওয়ার আগেই ধোনির চলে যাওয়া উচিৎ: গাভাস্কার কলাবাগান ক্রীড়াচক্র ঘিরে রেখেছে র‌্যাব যুবলীগ নেতা শামীমের অফিস থেকে টাকা, মদ ও অস্ত্র জব্দ টাঙ্গাইলে ট্রাকচাপায় ভ্যানচালক নিহত দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক আটক নোয়াখালীতে অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ উদ্ধার নারী অঙ্গের ভ্রান্তি দূর করতে 'যোনি জাদুঘর' প্রেমপত্র পোড়াতে গিয়ে পুড়লো বাড়ি বিএনপি ক্যাসিনোর শহর বানিয়েছিল: কাদের ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশিকে পিটিয়ে মারলো বিএসএফ রাজশাহীর বড়াল নদী থেকে নারীসহ ৪ লাশ উদ্ধার বাংলা ভালো থাকলে গোটা ভারত ভালো থাকবে, এনআরসি প্রসঙ্গে মমতা বাবা হয়েছেন ভিপি নুর নিজ অঞ্চল থেকে ৭শ কিলোমিটার দূরের কারাগারে রাখা হয়েছে কাশ্মীরি বন্দিদের ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ১ ‘গরিবের ছেলের এমন অসুখ হলে বাঁচবে কীভাবে’ ডিজিটাল বাংলাদেশের দ্বিতীয় পর্যায় কক্সবাজারে সিএনজি-লেগুনা সংঘর্ষে মা-ছেলে নিহত কক্সবাজারে ব্র্যাক কর্মী খুন