artk
বুধবার, সেপ্টেম্বার ১৮, ২০১৯ ৯:৩১   |  ৩,আশ্বিন ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, আগষ্ট ১৭, ২০১৯ ৯:০৬

দলিতদের মন্দিরে যেতে বাধা, ৬ পরিবারের ইসলাম গ্রহণ

প্রস্তুত আরও ৫০ পরিবার
media

দলিত সম্প্রদায়র লোকজন উৎসবে যোগদানের জন্য গেলে তাদের মন্দিরে প্রবেশে বাধা দেওয়ায় তামিলনাড়ু রাজ্যের ভেদারনইয়াম ও কারুর গ্রামের ৬ পরিবারের ইসলাম গহণ । আরও ৫০ পরিবার ইসলাম গ্রহণ আগ্রহ প্রকাশ করেছেন।

তামিলনাড়ু রাজ্যের ভেদারনইয়াম ও কারুর গ্রামের ৬ পরিবারের ইসলাম গহণ করার পরপরই আরও ৫০ পরিবার ইসলাম গ্রহণ আগ্রহ প্রকাশ করেছেন এবং তারা প্রস্তুতি নিচ্ছেন বলেও জানা যায়।

রাজ্যের এ অঞ্চলগুলোর মন্দিরে চলছে উৎসব। দলিত সম্প্রদায়র লোকজন উৎসবে যোগদানের জন্য গেলে তাদের মন্দিরে প্রবেশে বাধা দেয়া হয়। এ ঘটনা থেকে ইসলাম গ্রহণের সূত্রপাত হয়।

ভারতীয় গণমাধ্যমের বরাতে রাজ্যের দলিত সম্প্রদায়ের মানুষজন জানায়, ভেদারনইয়ামে মহাশক্তি আমমান মন্দিরে একটি উৎসবের সময়ে তাদের ঢুকতে বাধা দেওয়া হয়। আর এ কারণেই তারা ইসলাম ধর্ম গ্রহণ করার সিদ্ধান্ত নেয়।

তামিলনাড়ু রাজ্যের ভেদারনইয়াম ও কারুরগ্রামের দলিত সম্প্রদায়ের মানুষজনকে মন্দিরে প্রবেশ করতে না দেওয়া এবং তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে বলে অভিযোগ ওঠেছে।

ইসলাম ধর্ম গ্রহণ করার পর দলিত জনগোষ্ঠীর এক ব্যক্তি জানান, ভেদারনইয়ামে মহাশক্তি মন্দিরটি তাদের পূর্বপুরুষের সাহায্য সহযোগিতায় তৈরি। অথচ এখন এ মন্দিরের কোনো অনুষ্ঠানেই তারা অংশগ্রহণ করতে পারে না। তাদের কোনো অনুষ্ঠানেই অংশগ্রহণ করতে দেয়া হয় না।

মন্দিরে প্রবেশের ক্ষেত্রে কেউ তাদের সাহায্যেও এগিয়ে না আসার কারণেই তারা বাধ্য হয়ে হিন্দু থেকে মুসলিম হওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে এবং ইসলাম গ্রহণ করেন।

রাজ্যে এ সব পরিবারের লোকদের ইসলাম ধর্ম গ্রহণ করার ক্ষেত্রে কেউ তাদের জোর করেনি বলে জানায় তারা। স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করার প্রস্তুতি নিচ্ছে আরও ৫০ পরিবার।

সম্প্রতি ভারতের বিভিন্ন রাজ্যে চলছে ইসলাম ও মুসলমানদের ওপর নির্যাতন ও হত্যার মতো জঘন্য কাজ। সে সময়টিতে তামিলনাড়ু রাজ্যে ৬ পরিবারের ইসলাম গ্রহণ এবং আরও ৫০ পরিবারের ইসলাম গ্রহণের প্রস্তুতি নিঃসন্দেহে কঠিন কাজ।

কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার শান্তর পর সাজঘরে লিটন আলোচনার মাধ্যমে জিপি-রবির সমস্যা সমাধান: অর্থমন্ত্রী গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, ১৪২ নারী-পুরুষ আটক সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের বিনিয়োগ সেবার মান বাড়াতে হবে: বিডা চেয়ারম্যান ঢাকা দক্ষিণে ডেঙ্গু কতটা নিয়ন্ত্রণে সাংবাদিকদের মূল্যায়ন চান খোকন বাবা হওয়ার খবর জানাতে লঙ্কা কাণ্ড ঘটালেন আন্দ্রে রাসেল কোনো চালক ডোপ টেস্টে ধরা পড়লে সরাসরি জেলে: এনায়েত উল্যাহ স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ মুন্নু সিরামিকস ও জুট স্টাফলার্সের শেয়ার কারসাজির প্রতিবেদন দাখিলের নির্দেশ দুদক কাঙ্খিত জনআস্থা অর্জনে ব্যর্থ: ইকবাল মাহমুদ রিফাত হত্যা: পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাংলাদেশ-সার্বিয়ার অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ জয়ন্ত চৌধুরীর ‘অনির্বাণ নেতাজি’ গ্রন্থের পাঠোন্মচন বৃহস্পতিবার সরকারি-আধা সরকারি পিয়নের চাকরির জন্যও টাকা দিতে হয়: মওদুদ নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে: প্রধানমন্ত্রী ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ ছাত্রদলের কাউন্সিলরদের বিকেলের মধ্যে নয়াপল্টনে থাকার নির্দেশ পটুয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত