artk
শুক্রবার, সেপ্টেম্বার ২০, ২০১৯ ৭:৪৯   |  ৫,আশ্বিন ১৪২৬

চাঁদপুর সংবাদদাতা

শুক্রবার, আগষ্ট ১৬, ২০১৯ ১১:৪৪

গোপনে গোসলের দৃশ্য ধারণ:‘আত্মহত্যা’করলেন কলেজছাত্রী

media

চাঁদপুরের শাহরাস্তিতে গোপনে এক কলেজছাত্রীর গোসলের দৃশ্য ধারণ করায় অপমানে ওই ছাত্রী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। এ ঘটনায় বখাটে হাসান পাটওয়ারির (২২) বিরুদ্ধে ‘আত্মহত্যার’ প্ররোচনার অভিযোগে শাহরাস্তি থানায় মামলা দায়ের করা হয়েছে।

চাঁদপুরের শাহরাস্তিতে গোপনে এক কলেজছাত্রীর গোসলের দৃশ্য ধারণ করায় অপমানে ওই ছাত্রী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। এ ঘটনায় বখাটে হাসান পাটওয়ারির (২২) বিরুদ্ধে ‘আত্মহত্যার’ প্ররোচনার অভিযোগে শাহরাস্তি থানায় মামলা দায়ের করা হয়েছে।

গত ১১ আগস্ট শাহরাস্তি উপজেলাধীন টামটা দক্ষিণ দক্ষিণ ইউনিয়নের ওয়ারুক পাটওয়ারি বাড়িতে এ ঘটনা ঘটে। তবে ছাত্রীর চাচা ও মামার দাবি, বখাটে হাসান তাকে হত্যা করে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার ঘটনা সাজিয়েছে।  

নিহত কলেজছাত্রীর নাম জান্নাতুল নাঈম ওরফে সুখী (২১)। জান্নাত রাড়া গ্রামের পাটওয়ারি বাড়ির মশিউর রহমান পাটওয়ারির মেয়ে। তিনি চাঁদপুর সরকারি কলেজে অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

জান্নাতের শ্বশুর বাড়ির লোকজন জানান, ২০১৬ সালের মাঝামাঝিতে জান্নাতুল নাঈম প্রেম করে ওয়ারুক পাটওয়ারি বাড়ির তৌকির আহমেদের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। পরে স্বামী তৌকির সৌদি আরব চলে যান। গ্রামের বাড়িতে জান্নাত ও তার শাশুড়ি পারুল বেগম থাকতেন। গত ১১ আগস্ট ঈদের আগের দিন পারুল বেগম ঈদের কেনাকাটা করার জন্য হাজীগঞ্জ বাজারে যান। পারুল বেগম বাজারে যাওয়ার পর পুত্রবধূ জান্নাত ঘরের পিছনে টিউবওয়েলে গোসল করতে যায়। এ সময় একই বাড়ির হাসান পাটওয়ারি দূর থেকে গোপনে জান্নাতের গোসলের দৃশ্য মুঠোফোনে ধারণ করে।

গোসল শেষে জান্নাত ঘরে যাওয়ার পর হাসান ঘরে ঢুকে জান্নাতকে গোসলের দৃশ্য ধারণ করার বিষয়টি জানায়। জান্নাত তাৎক্ষণিক তার শাশুড়ি পারুল বেগম ও প্রবাসে থাকা স্বামী তৌকিরকে ঘটনাটি জানান। পরে তিনি রাগে ক্ষোভে ঘরের আড়ার সাথে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন।

এ ঘটনায় পারুল বেগম বাদী হয়ে বখাটে হাসান পাটওয়ারিকে অভিযুক্ত করে গত ১১ আগস্ট রাতে শাহরাস্তি থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পরেই হাসান পাটওয়ারি পালিয়ে পালিয়ে যান।  

এদিকে, জান্নাতের মরদেহ চাঁদপুর জেনারেল হাসপাতাল মর্গে ময়নাতদন্তের পর ১২ আগস্ট সন্ধ্যায় শ্বশুর বাড়িতে দাফন করা হয়।

তবে জান্নাতের চাচা তাফাজ্জল হোসেন ও মামা কাঞ্চন মিয়া অভিযোগ করে বলেন, “জান্নাতের গোসলের দৃশ্য ধারণ করে হাসান তাকে ব্লাকমেইলিং করতে গেছে। ঘরে একা পেয়ে জান্নাতকে হাসান ধর্ষণ করে থাকতে পারে। পরে তাকে বালিশ চাপা দিয়ে হত্যা করা হয়েছে বলেও তারা অভিযোগ করেন।” একই সঙ্গে তারা সুষ্ঠু তদন্ত করে জান্নাত হত্যার রহস্য উৎঘাটন ও দোষী ব্যক্তিকে আইনের আওতায় আনার দাবি করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও শাহরাস্তি থানার উপ-পরিদর্শক (এসআই) মোজাম্মেল হক বলেন, “হাসান দীর্ঘদিন ধরে জান্নাতকে উত্ত্যক্ত করে আসছিল। ঘটনার দিন হাসান মুঠোফোনে তার গোসলের দৃশ্য ধারণ করে। এতে রাগে ক্ষোভে জান্নাত আত্মহত্যা করেছে। হাসানকে গ্রেফতার করার সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।”

পরিবারের হত্যার অভিযোগ সম্পর্কে জানতে চাইলে মোজাম্মেল হক বলেন, হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক ফাঁস লাগানোর ঘটনাটি উল্লেখ করেছেন।

শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম জানান, মূলত গোসলের দৃশ্য ধারণ করার কারণে মেয়েটি আত্মহত্যা করেছেন। প্রাথমিক সুরতহাল প্রতিবেদনে এমনটাই বোঝা যায়। তবে তাকে হত্যা বা ধর্ষণের কোনো আলামত পাওয়া যায়নি।

তারা নিজেরাই নিজেদের দুর্নীতি প্রমাণ করেছেন: মির্জা ফখরুল মাদকাসক্ত চালকদের ধরতে পরীক্ষা করা হবে আওয়ামী লীগের অনেক নেতাই নজরদারিতে যাকে ধরবে তাকেই বহিষ্কার করা হবে: যুবলীগ সভাপতি খেলাঘরের জাতীয় সম্মেলন শুরু টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান ফাইনালের আগেই আফগানদের হারাতে চায় টাইগাররা ছাটাই হওয়ার আগেই ধোনির চলে যাওয়া উচিৎ: গাভাস্কার কলাবাগান ক্রীড়াচক্র ঘিরে রেখেছে র‌্যাব যুবলীগ নেতা শামীমের অফিস থেকে টাকা, মদ ও অস্ত্র জব্দ টাঙ্গাইলে ট্রাকচাপায় ভ্যানচালক নিহত দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক আটক নোয়াখালীতে অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ উদ্ধার নারী অঙ্গের ভ্রান্তি দূর করতে 'যোনি জাদুঘর' প্রেমপত্র পোড়াতে গিয়ে পুড়লো বাড়ি বিএনপি ক্যাসিনোর শহর বানিয়েছিল: কাদের ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশিকে পিটিয়ে মারলো বিএসএফ রাজশাহীর বড়াল নদী থেকে নারীসহ ৪ লাশ উদ্ধার বাংলা ভালো থাকলে গোটা ভারত ভালো থাকবে, এনআরসি প্রসঙ্গে মমতা বাবা হয়েছেন ভিপি নুর নিজ অঞ্চল থেকে ৭শ কিলোমিটার দূরের কারাগারে রাখা হয়েছে কাশ্মীরি বন্দিদের ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ১ ‘গরিবের ছেলের এমন অসুখ হলে বাঁচবে কীভাবে’ ডিজিটাল বাংলাদেশের দ্বিতীয় পর্যায় কক্সবাজারে সিএনজি-লেগুনা সংঘর্ষে মা-ছেলে নিহত কক্সবাজারে ব্র্যাক কর্মী খুন খুলনায় ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু গোপন কুঠুরিতে ৩৩ লাখ টাকা রেখে মারা গেছেন বিআরটিএর কর্মকর্তা বিপর্যয়ের মুখে জাতিসংঘ সফর বাতিল করেছেন নেতানিয়াহু ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি: প্রধানমন্ত্রী