artk
শনিবার, নভেম্বার ২৩, ২০১৯ ৮:৩১   |  ৯,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

শুক্রবার, আগষ্ট ১৬, ২০১৯ ৭:৩৫

কোহলিদের প্রধান কোচ শাস্ত্রীই

media

অনেক যাচাই-বাছাই শেষে কোহলিদের বর্তমান কোচ রবি শাস্ত্রীকেই দায়িত্বে বহাল রাখল ভারত। তিনি এখন দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে আছেন। নতুন মেয়াদে তাকে ২০২১ টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত পদ দিয়েছে বিসিসিআই। 

অনেক যাচাই-বাছাই শেষে কোহলিদের বর্তমান কোচ রবি শাস্ত্রীকেই দায়িত্বে বহাল রাখল ভারত। তিনি এখন দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে আছেন। নতুন মেয়াদে তাকে ২০২১ টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত পদ দিয়েছে বিসিসিআই। 

কোহলিদের কোচের পদে আবেদন জমা পড়েছিল দুই হাজার। সেখান থেকে সংখ্যা ছয় জনে নামিয়ে আনে বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক কপিল দেব, সাবেক ক্রিকেটার ও কোচ অংশুমান গায়কোয়ার এবং ভারতের নারী দলের সাবেক অধিনায়ক শান্তা রঙ্গস্বোয়ামির সমন্বয়ে গঠিত ক্রিকেট পরামর্শক কমিটি (সিএসি)। সাক্ষাৎকার শেষে যে কমিটি শুক্রবার ভোট দিল শাস্ত্রীর দিকেই।

অবশ্য ভারতীয় সংবাদমাধ্যম অবশ্য কদিন ধরেই জানান দিচ্ছিল, কোহলিদের কোচের দৌড়ে শাস্ত্রীর ধারেকাছে প্রতিযোগিতা নিতে পারেননি কেউ। এই কেউদের মধ্যে আছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সংক্ষিপ্ত তালিকায় থাকা নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসনও। বাকি চারজন হলেন- টম মুডি, ফিল সিমন্স, লালচাঁদ রাজপুত ও রবিন সিং।

শাস্ত্রীর নিকটতম প্রতিদ্বন্দ্বী বলা হচ্ছিল কিউইদের ২০১৫ বিশ্বকাপের ফাইনালে তোলা হেসনকে। কিন্তু তিনি চাকরিটা বাগাতে পারলেন না। কেননা বর্তমান কোচ শাস্ত্রীর প্রতি অধিনায়ক কোহলি ও সতীর্থদের পূর্ণ সমর্থন আছে বলে জানাচ্ছে দেশটির গণমাধ্যম। শাস্ত্রী তাই ২০২১ সালের নভেম্বর পর্যন্ত বহাল।

শাস্ত্রীর অধীনে কোহলিদের পারফরম্যান্স মন্দও নয়। ২০১৭ সালে অনিল কুম্বলের স্থলাভিষিক্ত হয়ে তিনি দলকে ২১ টেস্ট খেলিয়ে ১৩টিতে জিতিয়েছেন। টি-টুয়েন্টিতে এসময় ৩৬ ম্যাচে ২৫ জয় আনে ভারত, ওয়ানডেতে সেটি ৬০ ম্যাচে ৪৩ জয়। অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়, সাউথ আফ্রিকায় ওয়ানডে সিরিজ জয়ের মতো সাফল্যও আছে। যদিও এবারের বিশ্বকাপে সেমিফাইনাল থেকেই ছিটকে পড়ে দলটি।

 

 

বিয়েবাড়িতে মদপানে দুই যুবকের মৃত্যু বিএনপি নেতাদের মুখ ছাড়া আর সব কিছুই সরকারের নিয়ন্ত্রণে আছে: কাদের ‘বেপরোয়া বাসচালক নিয়ন্ত্রণ হারানোয়’ শ্রীনগরের দুর্ঘটনা এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার লন্ডনে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে দুই নারীর মৃত্যু এই সরকারও মুনতাসীর ফ্যান্টাসির মধ্যে পড়েছে: মির্জা ফখরুল উত্তরায় গাড়িমুক্ত সড়ক উদ্বোধন করলেন মেয়র আতিক সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রচার এখন বড় সমস্যা: তথ্যমন্ত্রী বিএনপি এখন গুজবনির্ভর রাজনীতি করছে: খালিদ মাহমুদ শ্রীনগরে বাস-মাইক্রো সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১০ টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিরাজগঞ্জে নেশাজাতীয় পানীয় পানে ২ যুবকের মৃত্যু দিন-রাতের টেস্টকে যুগান্তকারী উপলক্ষ বললেন বিরাট কোহলি গ্রেটা থানবার্গের আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার জয় ঐতিহাসিক ইডেন টেস্টে সম্ভাব্য বাংলাদেশ একাদশ প্রথম দিবা-রাত্রির টেস্ট স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ লক্ষ্মীপুরে 'গণপিটুনিতে' নিহত ১ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আসছেন বান কি মুন ইডেন ম্যাচের ফাঁকেই হাসিনা-মমতা বৈঠক দুপুরে ইডেন গার্ডেনে গোলাপি টেস্ট উদ্বোধন করবেন শেখ হাসিনা বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার আইন মেনে চললে দুর্ঘটনা অনেকাংশে কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল পিইসি পরীক্ষায় শিক্ষার্থী বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন: গয়েশ্বর শফিকুরের বিরুদ্ধে দুদকের মামলা অপরাধীরা মোবাইল ব্যাংকিং চ্যানেল ব্যবহারে করছে: দুদক চেয়ারম্যান সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না হলে সমস্যা হবে না: কাদের পুঁজিবাজারে সব ধরনের সূচকের উত্থান