artk
বৃহস্পতিবার, নভেম্বার ২১, ২০১৯ ৬:২৭   |  ৭,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

শুক্রবার, আগষ্ট ১৬, ২০১৯ ৬:২২

পাকিস্তানের ‘অস্থায়ী কোচ’ মিসবাহ-উল-হক

media

ইংল্যান্ড বিশ্বকাপের পর কোচ মিকি আর্থারের সাথে চুক্তি নবায়ন করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আপাতত দেশটির ক্রিকেট এখনও নতুন কোচ নিয়োগ দেয়নি। তবে সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হককে ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ পদে নিয়োগ দিয়েছে পিসিবি।

ইংল্যান্ড বিশ্বকাপের পর কোচ মিকি আর্থারের সাথে চুক্তি নবায়ন করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আপাতত দেশটির ক্রিকেট এখনও নতুন কোচ নিয়োগ দেয়নি। তবে সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হককে ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ পদে নিয়োগ দিয়েছে পিসিবি।

মিসবাহকে ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ দায়িত্ব দেওয়া প্রসঙ্গে পিসিবি’র আন্তর্জাতিক ক্রিকেটের পরিচালক জাকির খান বলেন, ‘মিসবাহ-উল-হক, যিনি পাকিস্তানের একজন সফল অধিনায়ক, এই সময়ের ক্রিকেটকে ভালভাবে বুঝেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে, পিসিবি চায় পাকিস্তান ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে লাল বলের সেরা ম্যাচ খেলুক।’  

পাকিস্তানি ক্রিকেটাররা ১৭ দিনের প্রস্তুতি ক্যাম্প সারবে ৪৫ বছর বয়সী এই তারকার অধীনে। বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ১৪ জন এবং বাড়তি ৬ জন ক্রিকেটারকে এই প্রাক-মৌসুমের প্রস্তুতি ক্যাম্পের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। এই প্রস্তুতি শুরু হবে ১৯ আগস্ট, লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ)। দুই দিনের ফিটনেস পরীক্ষার পর ২২ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পযর্ন্ত ১৭ দিনের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে। 

মিকি আর্থার ও কোচিং কর্মকর্তাদের সঙ্গে পিসিবি চুক্তি নবায়ন না করায় কয়েকদিন আগে থেকে মিসবাহর পাকিস্তানের কোচ হওয়া নিয়ে গুঞ্জন ওঠে। অবশ্য স্থায়ীভাবে এখনও সরফরাজ আহমেদদের দায়িত্ব নেননি সাবেক এই মিডল অর্ডার ব্যাটসম্যান। 

আর্ন্তজাতিক ও ঘরোয়া ক্রিকেটে সামনে ব্যস্ত সময় পার করবে পাকিস্তান। যার জন্য মিসবাহ’র অধীনে এই প্রাক-প্রস্তুতি ক্যাম্প। আর্ন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সময়সূচির পাশাপাশি আছে ১২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া দেশটির অন্যতম মর্যাদাপূর্ণ কায়েদ-ই-আজম ট্রফি।

পিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রাক-মৌসুম ক্যাম্প আয়োজন করা হয়েছে আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটে খেলোয়াড়দের প্রতিযোগিতামূলক ও চ্যালেঞ্জিং মৌসুমের জন্য। 

বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ১৪ ক্রিকেটার: আবিদ আলী, আসাদ শফিক, আজহার আলী, হারিস সোহেল, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান শিনওয়ারি, ওহাব রিয়াজ, ইয়াসির শাহ।

অচুক্তিবদ্ধ ৬ ক্রিকেটার: আসিফ আলী, বিলাল আসিফ, ইফতিখার আহমেদ, মীর হামজা, রাহাত আলী এবং জাফর গোহার। 

রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর