artk
শুক্রবার, সেপ্টেম্বার ২০, ২০১৯ ৭:৫৯   |  ৫,আশ্বিন ১৪২৬

স্পোর্টস ডেস্ক

শুক্রবার, আগষ্ট ১৬, ২০১৯ ৬:২২

পাকিস্তানের ‘অস্থায়ী কোচ’ মিসবাহ-উল-হক

media

ইংল্যান্ড বিশ্বকাপের পর কোচ মিকি আর্থারের সাথে চুক্তি নবায়ন করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আপাতত দেশটির ক্রিকেট এখনও নতুন কোচ নিয়োগ দেয়নি। তবে সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হককে ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ পদে নিয়োগ দিয়েছে পিসিবি।

ইংল্যান্ড বিশ্বকাপের পর কোচ মিকি আর্থারের সাথে চুক্তি নবায়ন করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আপাতত দেশটির ক্রিকেট এখনও নতুন কোচ নিয়োগ দেয়নি। তবে সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হককে ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ পদে নিয়োগ দিয়েছে পিসিবি।

মিসবাহকে ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ দায়িত্ব দেওয়া প্রসঙ্গে পিসিবি’র আন্তর্জাতিক ক্রিকেটের পরিচালক জাকির খান বলেন, ‘মিসবাহ-উল-হক, যিনি পাকিস্তানের একজন সফল অধিনায়ক, এই সময়ের ক্রিকেটকে ভালভাবে বুঝেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে, পিসিবি চায় পাকিস্তান ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে লাল বলের সেরা ম্যাচ খেলুক।’  

পাকিস্তানি ক্রিকেটাররা ১৭ দিনের প্রস্তুতি ক্যাম্প সারবে ৪৫ বছর বয়সী এই তারকার অধীনে। বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ১৪ জন এবং বাড়তি ৬ জন ক্রিকেটারকে এই প্রাক-মৌসুমের প্রস্তুতি ক্যাম্পের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। এই প্রস্তুতি শুরু হবে ১৯ আগস্ট, লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ)। দুই দিনের ফিটনেস পরীক্ষার পর ২২ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পযর্ন্ত ১৭ দিনের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে। 

মিকি আর্থার ও কোচিং কর্মকর্তাদের সঙ্গে পিসিবি চুক্তি নবায়ন না করায় কয়েকদিন আগে থেকে মিসবাহর পাকিস্তানের কোচ হওয়া নিয়ে গুঞ্জন ওঠে। অবশ্য স্থায়ীভাবে এখনও সরফরাজ আহমেদদের দায়িত্ব নেননি সাবেক এই মিডল অর্ডার ব্যাটসম্যান। 

আর্ন্তজাতিক ও ঘরোয়া ক্রিকেটে সামনে ব্যস্ত সময় পার করবে পাকিস্তান। যার জন্য মিসবাহ’র অধীনে এই প্রাক-প্রস্তুতি ক্যাম্প। আর্ন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সময়সূচির পাশাপাশি আছে ১২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া দেশটির অন্যতম মর্যাদাপূর্ণ কায়েদ-ই-আজম ট্রফি।

পিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রাক-মৌসুম ক্যাম্প আয়োজন করা হয়েছে আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটে খেলোয়াড়দের প্রতিযোগিতামূলক ও চ্যালেঞ্জিং মৌসুমের জন্য। 

বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ১৪ ক্রিকেটার: আবিদ আলী, আসাদ শফিক, আজহার আলী, হারিস সোহেল, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান শিনওয়ারি, ওহাব রিয়াজ, ইয়াসির শাহ।

অচুক্তিবদ্ধ ৬ ক্রিকেটার: আসিফ আলী, বিলাল আসিফ, ইফতিখার আহমেদ, মীর হামজা, রাহাত আলী এবং জাফর গোহার। 

কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুল র‌্যাবের হেফাজতে তারা নিজেরাই নিজেদের দুর্নীতি প্রমাণ করেছেন: মির্জা ফখরুল মাদকাসক্ত চালকদের ধরতে পরীক্ষা করা হবে আওয়ামী লীগের অনেক নেতাই নজরদারিতে যাকে ধরবে তাকেই বহিষ্কার করা হবে: যুবলীগ সভাপতি খেলাঘরের জাতীয় সম্মেলন শুরু টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান ফাইনালের আগেই আফগানদের হারাতে চায় টাইগাররা ছাটাই হওয়ার আগেই ধোনির চলে যাওয়া উচিৎ: গাভাস্কার কলাবাগান ক্রীড়াচক্র ঘিরে রেখেছে র‌্যাব যুবলীগ নেতা শামীমের অফিস থেকে টাকা, মদ ও অস্ত্র জব্দ টাঙ্গাইলে ট্রাকচাপায় ভ্যানচালক নিহত দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক আটক নোয়াখালীতে অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ উদ্ধার নারী অঙ্গের ভ্রান্তি দূর করতে 'যোনি জাদুঘর' প্রেমপত্র পোড়াতে গিয়ে পুড়লো বাড়ি বিএনপি ক্যাসিনোর শহর বানিয়েছিল: কাদের ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশিকে পিটিয়ে মারলো বিএসএফ রাজশাহীর বড়াল নদী থেকে নারীসহ ৪ লাশ উদ্ধার বাংলা ভালো থাকলে গোটা ভারত ভালো থাকবে, এনআরসি প্রসঙ্গে মমতা বাবা হয়েছেন ভিপি নুর নিজ অঞ্চল থেকে ৭শ কিলোমিটার দূরের কারাগারে রাখা হয়েছে কাশ্মীরি বন্দিদের ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ১ ‘গরিবের ছেলের এমন অসুখ হলে বাঁচবে কীভাবে’ ডিজিটাল বাংলাদেশের দ্বিতীয় পর্যায় কক্সবাজারে সিএনজি-লেগুনা সংঘর্ষে মা-ছেলে নিহত কক্সবাজারে ব্র্যাক কর্মী খুন খুলনায় ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু গোপন কুঠুরিতে ৩৩ লাখ টাকা রেখে মারা গেছেন বিআরটিএর কর্মকর্তা বিপর্যয়ের মুখে জাতিসংঘ সফর বাতিল করেছেন নেতানিয়াহু