artk

স্পোর্টস ডেস্ক

শুক্রবার, আগষ্ট ১৬, ২০১৯ ৬:২২

পাকিস্তানের ‘অস্থায়ী কোচ’ মিসবাহ-উল-হক

media

ইংল্যান্ড বিশ্বকাপের পর কোচ মিকি আর্থারের সাথে চুক্তি নবায়ন করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আপাতত দেশটির ক্রিকেট এখনও নতুন কোচ নিয়োগ দেয়নি। তবে সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হককে ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ পদে নিয়োগ দিয়েছে পিসিবি।

ইংল্যান্ড বিশ্বকাপের পর কোচ মিকি আর্থারের সাথে চুক্তি নবায়ন করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আপাতত দেশটির ক্রিকেট এখনও নতুন কোচ নিয়োগ দেয়নি। তবে সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হককে ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ পদে নিয়োগ দিয়েছে পিসিবি।

মিসবাহকে ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ দায়িত্ব দেওয়া প্রসঙ্গে পিসিবি’র আন্তর্জাতিক ক্রিকেটের পরিচালক জাকির খান বলেন, ‘মিসবাহ-উল-হক, যিনি পাকিস্তানের একজন সফল অধিনায়ক, এই সময়ের ক্রিকেটকে ভালভাবে বুঝেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে, পিসিবি চায় পাকিস্তান ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে লাল বলের সেরা ম্যাচ খেলুক।’  

পাকিস্তানি ক্রিকেটাররা ১৭ দিনের প্রস্তুতি ক্যাম্প সারবে ৪৫ বছর বয়সী এই তারকার অধীনে। বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ১৪ জন এবং বাড়তি ৬ জন ক্রিকেটারকে এই প্রাক-মৌসুমের প্রস্তুতি ক্যাম্পের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। এই প্রস্তুতি শুরু হবে ১৯ আগস্ট, লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ)। দুই দিনের ফিটনেস পরীক্ষার পর ২২ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পযর্ন্ত ১৭ দিনের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে। 

মিকি আর্থার ও কোচিং কর্মকর্তাদের সঙ্গে পিসিবি চুক্তি নবায়ন না করায় কয়েকদিন আগে থেকে মিসবাহর পাকিস্তানের কোচ হওয়া নিয়ে গুঞ্জন ওঠে। অবশ্য স্থায়ীভাবে এখনও সরফরাজ আহমেদদের দায়িত্ব নেননি সাবেক এই মিডল অর্ডার ব্যাটসম্যান। 

আর্ন্তজাতিক ও ঘরোয়া ক্রিকেটে সামনে ব্যস্ত সময় পার করবে পাকিস্তান। যার জন্য মিসবাহ’র অধীনে এই প্রাক-প্রস্তুতি ক্যাম্প। আর্ন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সময়সূচির পাশাপাশি আছে ১২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া দেশটির অন্যতম মর্যাদাপূর্ণ কায়েদ-ই-আজম ট্রফি।

পিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রাক-মৌসুম ক্যাম্প আয়োজন করা হয়েছে আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটে খেলোয়াড়দের প্রতিযোগিতামূলক ও চ্যালেঞ্জিং মৌসুমের জন্য। 

বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ১৪ ক্রিকেটার: আবিদ আলী, আসাদ শফিক, আজহার আলী, হারিস সোহেল, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান শিনওয়ারি, ওহাব রিয়াজ, ইয়াসির শাহ।

অচুক্তিবদ্ধ ৬ ক্রিকেটার: আসিফ আলী, বিলাল আসিফ, ইফতিখার আহমেদ, মীর হামজা, রাহাত আলী এবং জাফর গোহার। 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা