artk
শুক্রবার, সেপ্টেম্বার ২০, ২০১৯ ৮:২৪   |  ৫,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ১৫, ২০১৯ ৬:০২

বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে

media

বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে, মিশে থাকবেন আমাদের অদম্য চিন্তা চেতনায় আর অর্জনে বলে জানিয়েছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম।

বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে, মিশে থাকবেন আমাদের অদম্য চিন্তা চেতনায় আর অর্জনে বলে জানিয়েছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম।

বৃহস্পতিবার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী স্মরণে বিডার কার্যালয়ে এক আলোচনা সভায় নির্বাহী চেয়ারম্যান এ কথা বলেন। আলোচনার শুরুতেই ১৫ আগস্টের সকল শহীদের স্মরণে বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর বিভিন্ন বক্তা তাঁদের বক্তব্যে ১৯৭৫ সালের ১৫ই আগস্টের সেই ভয়াবহ নৃশংসতম হত্যাকাণ্ডের কথা স্মরণ করেন।

সভার সভাপতির বক্তব্যে বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম বলেন, জাতি হিসাবে আমাদের পরম সৌভাগ্য যে আমরা বঙ্গবন্ধুর মত নেতাকে পেয়েছিলাম,  জাতীয় জীবনের এমন কোন দিক নেই যেখানে যা তার নজর ছিল না,  তাঁর জন্ম না হলে জন্ম হত না বাংলাদেশের, আমরা পেতাম না আমাদের স্বাধীনতা। 

আমাদের অধিকারের কথা তাঁর মত করে কেউ ভাবেনি, তাঁর মত করে কেউ দৃঢকণ্ঠে বলেনি, বাঙালি জাতির মুক্তি, স্বাধীনতা ও জন্ম সবই সম্ভব হয়েছে তাঁর জন্য , তাই জাতি হিসাবে আমরা সম্বলিতভাবে বঙ্গবন্ধুর কাছে ঋণী, এ ঋণ আমাদের থেকে যাবে চিরকাল।   

তিনি গভীর শ্রদ্ধার সাথে ১৫ আগস্টের সকল শহীদের স্মরণ করে বলেন, বাংলাদেশ ছোট একটা দেশ তবু এত অর্জনের সূচনা করে গেছেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু, যে স্বপ্ন তিনি আমাদের জন্য দেখেছেন এখন তা বাস্তবায়িত হচ্ছে তাঁরই সুযোগ্য কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত দিয়ে। বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে, মিশে থাকবেন আমাদের অদম্য চিন্তা চেতনায় আর অর্জনে।   

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিডার নির্বাহী সদস্য নাভাস চন্দ্র মণ্ডল,  মহসিনা ইয়াসমিন,  সাইফুল্লাহ মকবুল মোর্শেদ, মইনুল  ইসলাম, সচিব মোশারফ হোসেন, পরিচালক মো. শাহ আলম, নোমানুর জামান আল আজাদ, শিকদার দিদারুল। 

আলোচনা পর্ব শেষে সকলে ১৫ আগস্টের সকল শহীদের রুহের মাগফেরাত কামনা দোয়া ও মোনাজাত করেন। আলোচনা ও দোয়া মাহফিল পর্ব শেষে বিডার সর্বস্তরের কর্মকর্তা কর্মচারী রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন বিডার সকল স্তরের কর্মকর্তারা।

সালমানের সঙ্গে বিয়ের ছবি প্রকাশ করলেন জেসিয়া গেন্ডারিয়া থেকে আটক ৩ মাদক ব্যবসায়ী কারাগারে কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুল র‌্যাবের হেফাজতে তারা নিজেরাই নিজেদের দুর্নীতি প্রমাণ করেছেন: মির্জা ফখরুল মাদকাসক্ত চালকদের ধরতে পরীক্ষা করা হবে আওয়ামী লীগের অনেক নেতাই নজরদারিতে যাকে ধরবে তাকেই বহিষ্কার করা হবে: যুবলীগ সভাপতি খেলাঘরের জাতীয় সম্মেলন শুরু টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান ফাইনালের আগেই আফগানদের হারাতে চায় টাইগাররা ছাটাই হওয়ার আগেই ধোনির চলে যাওয়া উচিৎ: গাভাস্কার কলাবাগান ক্রীড়াচক্র ঘিরে রেখেছে র‌্যাব যুবলীগ নেতা শামীমের অফিস থেকে টাকা, মদ ও অস্ত্র জব্দ টাঙ্গাইলে ট্রাকচাপায় ভ্যানচালক নিহত দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক আটক নোয়াখালীতে অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ উদ্ধার নারী অঙ্গের ভ্রান্তি দূর করতে 'যোনি জাদুঘর' প্রেমপত্র পোড়াতে গিয়ে পুড়লো বাড়ি বিএনপি ক্যাসিনোর শহর বানিয়েছিল: কাদের ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশিকে পিটিয়ে মারলো বিএসএফ রাজশাহীর বড়াল নদী থেকে নারীসহ ৪ লাশ উদ্ধার বাংলা ভালো থাকলে গোটা ভারত ভালো থাকবে, এনআরসি প্রসঙ্গে মমতা বাবা হয়েছেন ভিপি নুর নিজ অঞ্চল থেকে ৭শ কিলোমিটার দূরের কারাগারে রাখা হয়েছে কাশ্মীরি বন্দিদের ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ১ ‘গরিবের ছেলের এমন অসুখ হলে বাঁচবে কীভাবে’ ডিজিটাল বাংলাদেশের দ্বিতীয় পর্যায় কক্সবাজারে সিএনজি-লেগুনা সংঘর্ষে মা-ছেলে নিহত কক্সবাজারে ব্র্যাক কর্মী খুন খুলনায় ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু