artk
শনিবার, নভেম্বার ২৩, ২০১৯ ৭:২৩   |  ৯,অগ্রহায়ণ ১৪২৬

স্টাপ রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ১৫, ২০১৯ ৩:১৪

ডা. সিরাজুল ইসলাম মেডিকেল ২ লাখ টাকার ফ্রি পরীক্ষা

media

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল রোগীদের ২লক্ষ ৯ হাজার ১৭০ টাকার বিনামূল্যে পরীক্ষা প্রদান করেছে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল রোগীদের ২লক্ষ ৯ হাজার ১৭০ টাকার বিনামূল্যে পরীক্ষা প্রদান করেছে

বৃহস্পতিবার জাতীয় শোক দিবসে দিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে ২২৮ জন রোগীকে বিশেষজ্ঞ চিকিৎসা সেবার পাশাপাশি ২লক্ষ ৯ হাজার ১৭০ টাকার রোগ নির্ণয়ের রেডিওলজি ও প্যাথলজির বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা বিনামূল্যে প্রদান করা হয়।

দিন ব্যাপী এ ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’র উদ্ধোধন করেন ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের প্রিন্সিপাল, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ। এসময় হাসপাতালটির বিভিন্ন বিভাগের কনসালটেন্ড ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিনামূল্যে ডায়াগনস্টিক পরীক্ষাসহ মালিবাগে অবস্থিত এ হাসপাতালের বর্হিবিভাগ ও বিশেষজ্ঞ চিকিৎসকদের চেম্বার থেকে রোগীদের এ সেবা প্রদান করা হয়।

অধ্যাপক ডা. এম এ আজিজ আগত রোগীদের সাথে কথা বলেন এবং তাদের চিকিৎসার বিষয়ে খোঁজ খবর নেন। তিনি আগত সেবাগ্রহীতাদের মাঝে বঙ্গবন্ধুর জীবন দর্শন, বাংলাদেশ সৃষ্টির পিছনে বঙ্গবন্ধু ও তার পরিবারের অবদান তুলে ধরেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী ব্যক্তিদের জন্য দোয়া করার আহ্বানও জানান তিনি।

এদিন বিনামূল্যে ডায়াগনস্টিক চিকিৎসা সেবার পাশাপাশি ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে চিকিৎসা সেবা গ্রহীতারা দ্বিতীয় সাক্ষাৎকারও (ফলো আপ) ভিজিট মুক্ত রাখার ব্যবস্থা রাখে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার হাসপাতালটির বর্হিবিভাগ ও ইনডোরে বিশেষজ্ঞ চিকিৎসকরা মেডিসিন, সার্জারী, গাইনী ও অব্স, শিশু, নাক-কান-গলা, চক্ষু, মনোরোগ ও মাদকাসক্তি, ডায়াবেটিক, হৃদরোগ, অর্থোপেডিকস, চর্মও যৌন এবং দন্ত বিভাগে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।

বিয়েবাড়িতে মদপানে দুই যুবকের মৃত্যু বিএনপি নেতাদের মুখ ছাড়া আর সব কিছুই সরকারের নিয়ন্ত্রণে আছে: কাদের ‘বেপরোয়া বাসচালক নিয়ন্ত্রণ হারানোয়’ শ্রীনগরের দুর্ঘটনা এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার লন্ডনে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে দুই নারীর মৃত্যু এই সরকারও মুনতাসীর ফ্যান্টাসির মধ্যে পড়েছে: মির্জা ফখরুল উত্তরায় গাড়িমুক্ত সড়ক উদ্বোধন করলেন মেয়র আতিক সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রচার এখন বড় সমস্যা: তথ্যমন্ত্রী বিএনপি এখন গুজবনির্ভর রাজনীতি করছে: খালিদ মাহমুদ শ্রীনগরে বাস-মাইক্রো সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১০ টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিরাজগঞ্জে নেশাজাতীয় পানীয় পানে ২ যুবকের মৃত্যু দিন-রাতের টেস্টকে যুগান্তকারী উপলক্ষ বললেন বিরাট কোহলি গ্রেটা থানবার্গের আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার জয় ঐতিহাসিক ইডেন টেস্টে সম্ভাব্য বাংলাদেশ একাদশ প্রথম দিবা-রাত্রির টেস্ট স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ লক্ষ্মীপুরে 'গণপিটুনিতে' নিহত ১ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আসছেন বান কি মুন ইডেন ম্যাচের ফাঁকেই হাসিনা-মমতা বৈঠক দুপুরে ইডেন গার্ডেনে গোলাপি টেস্ট উদ্বোধন করবেন শেখ হাসিনা বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার আইন মেনে চললে দুর্ঘটনা অনেকাংশে কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল পিইসি পরীক্ষায় শিক্ষার্থী বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন: গয়েশ্বর শফিকুরের বিরুদ্ধে দুদকের মামলা অপরাধীরা মোবাইল ব্যাংকিং চ্যানেল ব্যবহারে করছে: দুদক চেয়ারম্যান সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না হলে সমস্যা হবে না: কাদের পুঁজিবাজারে সব ধরনের সূচকের উত্থান