artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ৯:৫৯   |  ৩১,ভাদ্র ১৪২৬

ভোলা সংবাদদাতা

বৃহস্পতিবার, আগষ্ট ১৫, ২০১৯ ২:৪২

শ্রদ্ধা-ভালোবাসায় ভোলায় জাতীয় শোক দিবস পালন

media

জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালি ও আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে ভোলায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস।

জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালি ও আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে ভোলায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস।

বৃহস্পতিবার সকালে দিবসটি উপলক্ষ্যে ভোলা জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয় থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালিতে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব।

এসময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দোস্ত মাহামুদ, সহ-সভাপতি হামিদুল হক বাহালুল মোল্লা, যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকীব, এনামুল হক আরজু, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো. শফিকুল ইসলাম, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আজিজুল ইসলাম প্রমুখ।
 
সভায় বক্তারা বলেন, ১৫ আগষ্ট ঘাতকরা ভেবেছিল বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করলেই তার নাম মুছে ফেলা যাবে। তারা এ কথা বুঝেনি যে বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বাংলাদেশ এবং বঙ্গবন্ধুকে কখনো আলাদা করা যাবে না। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু জাতীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন।

এর আগে জেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও  শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

এছাড়াও দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের আয়োজনে পৃথক পৃথক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।










 

ছাত্রলীগ নেতাদের পদচ্যুতিই সারা দেশের দুর্নীতির চিত্র: ফখরুল প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ বিশ্বকাপ যাত্রা হার দিয়ে শুরু বাংলাদেশের ড্রোন হামলার পর তেলের উৎপাদন ৫০শতাংশ কমেছে নিষিদ্ধপল্লীতে কী করছেন প্রভা-মৌটুসী? মেসিকে নকল করে ভাইরাল পুত্র নবীর তাণ্ডবে ১৬৫ রানের লক্ষ্য পেল বাংলাদেশ কে এই লেখক ভট্টাচার্য? কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফেরত দিল মেয়েটি এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারের জন্য মনোনিত হাসিনা টাইগার ঝড়ে আফগান শিবিরে কাঁপন পুঁজিবাজারে না এলে বীমার সনদ বাতিল দুর্নীতির মামলায় কবি শাহাবুদ্দিন নাগরী কারাগারে সার্ভেয়ার সাইফুরের জামিন নামঞ্জুর টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ দেশের উন্নয়ন মির্জা ফখরুলের চোখে পড়ে না: হানিফ ‘লুটেরা’ বলে সম্বোধন করলে অপমান বোধ করি: বেক্সিমকো সিঙ্গাপুরে কেমন আছেন এন্ড্রু কিশোর? গলাচিপা উপজেলা চেয়ারম্যান শাহিনের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা ইতালির নাগরিকত্ব হারাতে পারেন ২ হাজার ৮শ বাংলাদেশি ‘শৃঙ্খলাভঙ্গে ছাত্রলীগ নেতাকে অপসারণের ঘটনা ইতিহাসে প্রথম’ বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণে র‌্যাব সদস্য আহত প্রয়োজনে থানায় গিয়ে ওসিগিরি করবো: নতুন ডিএমপি কমিশনার ছাত্রলীগের চাঁদাবাজির খবর এখন টক অব দ্য কান্ট্রি: রিজভী ‘বন্দুকযুদ্ধে' রোহিঙ্গা নিহত ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া শোভান-রাব্বানীর বিচার চান সোহেল কোনো অন্যায়কারী, চাঁদাবাজকে প্রশ্রয় দেবে না ছাত্রলীগ: নাহিয়ান ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে কুমিল্লায় বাসচাপায় ৩ ছাত্রলীগ নেতা নিহত