artk
সোমবার, সেপ্টেম্বার ১৬, ২০১৯ ৬:৫৬   |  ১,আশ্বিন ১৪২৬

স্টাপ রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ১৫, ২০১৯ ১২:৫৬

এই প্রথম আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধুকে স্মরণ করলো জাপা

media

প্রথমবারের মতো আনুষ্ঠানিক বিবৃতিতে জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানালো জাতীয় পার্টি। বঙ্গবন্ধু কোনো নির্দিষ্ট দলের নন মন্তব্য করে দলটির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, আগামী বছর থেকে আনুষ্ঠানিকভাবে দিনটি পালন করা হবে।

প্রথমবারের মতো আনুষ্ঠানিক বিবৃতিতে জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানালো জাতীয় পার্টি। বঙ্গবন্ধু কোনো নির্দিষ্ট দলের নন মন্তব্য করে দলটির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, আগামী বছর থেকে আনুষ্ঠানিকভাবে দিনটি পালন করা হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে স্বীকৃতি দেয়া হয় ২০১১ সালে সংবিধানের পঞ্চদশ সংশোধনীতে।

এর আগে বাঙালির ইতিহাসের নৃশংসতম দিন ১৯৭৫ সালের ১৫ই আগস্টকে নানা আয়োজনে স্মরণ করে আওয়ামী লীগ এবং সমমনা কয়েকটি দল। কিন্তু বড় দুই রাজনৈতিক দল বিএনপি এবং জাতীয় পার্টি কখনো সেই অর্থে দিনটিকে স্মরণ করেনি।

এবারই প্রথম বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে জাতীয় পার্টির পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে শ্রদ্ধা জানানো হয় জাতির জনকের প্রতি।

জিএম কাদের বলেন, “বঙ্গবন্ধু নির্দিষ্ট কোন দল বা মতের নন। তাই তার প্রতি শ্রদ্ধা জানানো উচিত সব রাজনৈতিক দলের।”
জিএম কাদের আরো জানান, এ বছর সম্ভব না হলেও আগামী বছর থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় শোক দিবস পালন করবে জাতীয় পার্টি।

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ওনাকে সংবিধানে জাতির পিতা হিসেবে ঘোষণা দেয়া হয়েছে। সংবিধানে এই সংশোধনী যখন আনা হয়েছে তখন জাতীয় পার্টি সংসদে ছিল এবং এর পক্ষে ভোট দিয়েছে। এজন্য এটা নতুন কিছু নয়।”

জি এম কাদের বলেন, “আমরা ওনাকে জাতির পিতা হিসেবে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করে নিয়েছি।”

ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন জসীম উদ্দিন জব্দ ইয়াবা ভাগবাটোয়ারা, ৫ পুলিশ গ্রেফতার কঙ্গোয় নৌকাডুবে ৩৪ জনের মৃত্যুর শঙ্কা ‘সমন্বয়ের অভাবে পুঁজিবাজার নেতিবাচক’ এরদোগান-রুহানির দুই ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক যে কারণে টি-টোয়েন্ট দলে এত পরিবর্তন গ্রেপ্তারের পর পুলিশের হাত থেকে ফসকে গেলো হত্যা মামলার আসামি এরশাদের রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আ.লীগ পুঁজিবাজার উন্নয়নে কর সুবিধা বাড়ানো হবে: এনবিআর চেয়ারম্যান ঢাবি সিনেট থেকে পদত্যাগ চান শোভন সাতক্ষীরায় তক্ষক পাচারের সময় আটক ৫ পতন হইলে বউ ছাড়া কেউ থাকে না: যুবলীগ সভাপতি মেট্রোরেলের সিকিউরিটির জন্য মেট্রোরেল পুলিশ থাকবে: প্রধানমন্ত্রী বিতর্কিত আইনে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেফতার ২১ সেপ্টেম্বর থেকে ৪ বিভাগে শুরু হচ্ছে মশা জরিপ পুঁজিবাজারে সূচকের উত্থান পুঁজিবাজারের ত্রুটি-বিচ্যুতি টেককেয়ার করবো: অর্থমন্ত্রী জাবি ভিসির অপসারণের দাবি মির্জা ফখরুলের ‘চাঁদাবাজির অডিও ফাঁস হওয়ায় জাবি প্রক্টরের হুমকি’ ‘ব্যক্তি হতে পারে, ছাত্রলীগ আদর্শচ্যুত হতে পারে না’ রাব্বানীর ক্ষমা চেয়ে ফেসবুকে স্ট্যাটাস ভাইরাল বাকি দুই টি-টোয়েন্টিতে সৌম্য বাদ ফিরলেন রুবেল-শফিউল আত্মবিশ্বাস ও স্কিল সমস্যা ভুগছে ক্রিকেটাররা - সাকিব ময়মনসিংহ ডিসি অফিসে ১৭ নিয়োগে অনিয়ম সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১২ আমরা ম্যাচটা উপহার দিয়ে এসেছি - সাকিব ঘুষের ভিডিও ভাইরাল: সেই সাব-রেজিস্ট্রার বরখাস্ত ভারতে গোদাবরী নদীতে নৌকাডুবে নিহত ১২ রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত এমপি আব্দুল হাইকে হত্যার ষড়যন্ত্র ফাঁস