artk

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, আগষ্ট ১৫, ২০১৯ ৯:৪৭

চেলসিকে হারিয়ে শিরোপা লিভারপুলের

media

টাইব্রেকারে চেলসিকে হারিয়ে উয়েফা সুপার কাপের শিরোপা জিতে নিল লিভারপুল। নির্ধারিত সময় ২-২ গোলে শেষ হওয়ার পর টাইব্রেকারে চেলসিকে ৫-৪ গোলে হারায় ইয়ুর্গেন ক্লপের দল।

বুধবার তুরস্কের ইস্তাম্বুলে প্রথমার্ধের গোলে এগিয়ে গিয়েছিল চেলসি। বিরতির পর সমতা ফেরান সাদিও মানে। এরপর যোগ করা সময়ে আরো একটি করে গোল করে দুই দল। তাতে নির্ধারিত সময়ে ম্যাচটি ড্র নিয়ে শেষ করতে হয়।

ম্যাচের শুরুটা দুর্দান্ত করে ইংলিশ প্রিমিয়ার লিগের দুই দল। তবে শুরুর দিকে এগিয়ে যেতে না পারলেও ৩৬তম মিনিটে চেলসিকে এগিয়ে নেন জিরুড। সতীর্থ পুলিসিচের পাস পেয়ে দ্রুত বল নিয়ে লক্ষ্যভেদ করেন এই ফরাসি তারকা।

৪৮তম মিনিটে লিভারপুলকে সমতায় ফেরান বদলি হয়ে নামা রবার্তো ফিরমিনো। সতীর্থের বাড়ানো বল ফাঁকা পোস্টে সহজেই ঠিকানায় পাঠান গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা।

ম্যাচের শেষ দিকে আবারও ফিরমিনো চমক। যোগ করা সময়ে ফ্যাবিনিয়োর উঁচু করে ডি-বক্সে বাড়ানো বল সহজভাবে জালে ঠেলে দেন।

ম্যাচ শেষ হওয়ার আগ মুহূর্তে দ্বিতীয় গোলের দেখা পেয়ে যায় চেলসি। জর্জিনিয়োর সফল স্পট কিকে সমতায় শেষ করে ইংলিশ লিগের দলটি।

এরপর টাইব্রেকারে পাঁচটি শটের সবকটিতেই সফল হয় লিভারপুল। চেলসির হয়ে আব্রাহামের নেওয়া শেষ শটটি ফিরিয়ে দেন লিভারপুল তারকা আদ্রিয়ান। তাতে ৫-৪ গোলে ম্যাচ জিতে নেয় লিভারপুল। এই নিয়ে চতুর্থবারের মতো উয়েফা সুপার কাপ জিতে নিল ক্লপের শিষ্যরা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা