artk
সোমবার, অক্টোবার ১৪, ২০১৯ ১১:৫৪   |  ২৯,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

বুধবার, আগষ্ট ১৪, ২০১৯ ৫:১০

রাতের আঁধারে বিএনপি নেতার বাড়ি ভাঙচুর

media

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে রাতের আঁধারে বুলডোজার দিয়ে বিএনপির সাবেক প্রতিমন্ত্রী এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান হারুণ অর রশিদের বাড়ি ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এছাড়া বাড়ির সীমানা প্রাচীর ও বিভিন্ন স্থাপনা এমনকি গাছও কেটে দিয়েছে তারা।

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে রাতের আঁধারে বুলডোজার দিয়ে বিএনপির সাবেক প্রতিমন্ত্রী এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান হারুণ অর রশিদের বাড়ি ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এছাড়া বাড়ির সীমানা প্রাচীর ও বিভিন্ন স্থাপনা এমনকি গাছও কেটে দিয়েছে তারা।

মঙ্গলবার (১৩ আগস্ট) রাত ২টা থেকে সকাল পর্যন্ত এ তাণ্ডব চালানো হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের প্রধান ফটক থেকে প্রায় ৩০-৪০ ফুট দূরে বিএনপির সাবেক প্রতিমন্ত্রী ও পাঁচবারের সাবেক সংসদ সদস্য হারুণ অর রশিদের বাড়ি। বর্তমানে ওই বাড়িতে মডার্ন এক্স-রে ও প্যাথলজি ক্লিনিক রয়েছে।

জানা যায়, মডার্ন এক্স-রে ও প্যাথলজি ক্লিনিকের পশ্চিম দিকে শিশুরোগ বিশেষজ্ঞ চিকিৎসক জাকারিয়া ও মনির হোসেন, শহর যুবলীগের আহ্বায়ক আমজাদ হোসেন রনি, শহর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম, ব্যবসায়ী উবায়দুল হকসহ বেশ কয়েকজন মিলে প্রায় ৪০ শতক জায়গা কিনেছেন। সেখানে ডা. জাকারিয়া মা ও শিশু জেনারেল হাসপাতাল নির্মাণের উদ্দেশে এ জায়গা কিনেছেন। ওই হাসপাতালের রাস্তা নির্মাণের জন্যই তারা ভাঙচুর করেছে। 

মডার্ন এক্স-রে ও প্যাথলজি ক্লিনিকের পরিচালক আজিজুল হক বলেন, দুর্বৃত্তরা ক্লিনিকের দুটি ফটক, একটি জেনারেটর, একটি আল্ট্রাসনোগ্রাফ মেশিন ও একটি এসি ট্রাকে করে নিয়ে গেছে। এছাড়া ক্লিনিকের তিনটি জেনারেটর, সাতটি এসি, একটি আল্ট্রাসনোগ্রাফ মেশিন ও পাঁচটি কম্পিউটার নষ্ট হয়ে গেছে। ভাঙচুরে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।    

ক্লিনিকটির টেকনিশিয়ান শফিক মিয়া বলেন, রাত দুইটা থেকে আড়াইটার দিকে শতাধিক লোক বুলডোজার নিয়ে ভাঙচুর শুরু করে। বাধা দিতে গেলে তারা পৌরসভা থেকে এসেছেন বলে জানান।

তবে পৌর মেয়র জানান, আমাদের বুলডোজার নষ্ট হয়ে গেছে। আমাদের কোনো লোক সেখানে যায়নি। প্রায় দুই মাস আগে চিকিৎসক জাকারিয়া জায়গাটি খালি করে দেওয়ার জন্য আমাদের কাছে আবেদন করেছিলেন। আবেদনটি পৌরসভার প্রকৌশল শাখায় পড়ে রয়েছে।

এদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সকাল সোয়া ১১টার পর ঘটনাস্থল পরির্দশন করন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম উদ্দিন। পরে ১১টা ৪০মিনিটে ঘটনাস্থল পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির।

পুলিশের ওপর বোমা হামলা: দুই ‘জঙ্গি’ গ্রেপ্তার দূষিত বাতাসের শহরের তালিকায় ঢাকা তৃতীয় ‘আমিও স্কিপিং দড়ি দিয়ে পিটিয়েছি’ জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশের দেনার পরিমান বাড়ছে বেড়েই চলেছে পেঁয়াজের দাম চলছে উবার চালকদের ধর্মঘট ইকুয়েডরের জালে আর্জেন্টিনার ৬ গোল তুর্কি হামলায় সিরিয়া থেকে পালাচ্ছে মার্কিন বাহিনী ২৪ উপজেলা-ইউপি-পৌরসভায় চলছে ভোটগ্রহণ ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলী! আবরারকে নিয়ে ভারতীয় তরুণীর স্ট্যাটাস ভাইরাল চালককে খুন করে ইজিবাইক ছিনতাই শোকের বুয়েটে ভর্তি পরীক্ষা সোমবার ইয়াবা কিনতে গিয়ে গণপিটুনি খেল পুলিশ খেলতে গিয়ে ডুবে মরল ২ ভাই চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা নিহত বিয়ের ১১ দিনের মাথায় বউকে তালাক দিয়ে শাশুড়িকে বিয়ে পুলিশি বাধায় জাতীয় ঐক্যফ্রন্টের শোক র‌্যালি সৌদি আরবে পর্যটকরা কেন যাবেন? বুয়েটের ছাত্র শামীম যেভাবে খুনি হয়ে উঠল বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদ খালি, স্থগিত ভর্তি পরীক্ষা আবরার কী অন্যায় করেছিল: ড. কামাল ভারতের চেয়ে বাংলাদেশের প্রবৃদ্ধি বাড়বে: বিশ্বব্যাংক আবরার হত্যা: ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট নতুন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর কোচিং বন্ধ: শিক্ষামন্ত্রী তাইজুলের ৯ উইকেটেও ঢাকার সাথে রাজশাহী ড্র ভারতকেই ফেবারিট মানছেন বাংলাদেশের কোচ জেমি ডে প্রয়োজনে রাজস্ব আদায়ে ১ লাখ লোক দিব: অর্থমন্ত্রী ইমরুলের ডাবল সেঞ্চুরিতেও ড্র করলো খুলনা