artk
সোমবার, সেপ্টেম্বার ১৬, ২০১৯ ১২:০৬   |  ৩১,ভাদ্র ১৪২৬

স্পোর্টস ডেস্ক

মঙ্গলবার, আগষ্ট ১৩, ২০১৯ ৯:২৮

অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্তিতে কাজ করছে আইসিসি

media

অলিম্পিকের ২০২৮ আসরে ক্রিকেট অন্তর্ভুক্তির জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এমসিসির বিশ্ব ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাইক গ্যাটিং জানিয়েছেন এমনটাই। বিশ্ব ক্রীড়াযজ্ঞের মহা-মিলনমেলার ওই আসরটি বসবে লস অ্যাঞ্জেলসে।

“আমরা আইসিসি নির্বাহী মানু শাহনের সঙ্গে কথা বলেছি, ২০২৮ অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্তির ব্যাপারে তিনি খুবই আশাবাদী।” আইসিসির নতুন প্রধান নির্বাহী মানু শাহনের সঙ্গে অলিম্পিক আলোচনার অগ্রগতি এভাবেই জানিয়েছেন গ্যাটিং, “তারা কাজ করছেন। এটা অসাধারণ একটি ব্যাপার হবে। ক্রিকেটকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতেও সাহায্য করবে।”

“এটা দুই সপ্তাহের ব্যাপার হবে, এক মাসের নয়। চার বছরে একবার দুই সপ্তাহ, ক্রিকেটের ব্যস্ত সূচিতে কোনো প্রভাবই ফেলবে না। একবার যদি জানতে পারেন যে আপনি অলিম্পিকে অংশ নিচ্ছেন, দুটি সপ্তাহে খেলাটার জন্য দারুণকিছু করার সুযোগ থাকবে। এটা স্বাভাবিক সূচিকে ধাক্কা দেবে না।”

“পরবর্তী ১৮ মাস খুব গুরুত্বপূর্ণ, দেখার বিষয় হবে আমরা কীভাবে বিষয়টি নিয়ে এগোচ্ছি। ইতিমধ্যেই একটা সমস্যা কেটে গেছে, বিসিসিআই নাডার (ন্যাশনাল এন্টি-ডোপিং এজেন্সি) সঙ্গে কাজ করতে সম্মত হয়েছে। যেটা আগে ছিল না। এটা খেলটাকে সামনে এগিয়ে নিতে সাহায্য করবে। এখন আমাদের যেটা করা দরকার, অলিম্পিক কমিটির কাছে আবেদন করা, ছেলে এবং মেয়েদের ক্রিকেট অন্তর্ভুক্তির জন্য, এবং যাতে সকল দেশ অংশ নিতে পারে।” বলেছেন গ্যাটিং।

হন্ডুরাসে অদ্ভুত মাছ বৃষ্টি! (ভিডিও) আফগানদেরদের কাছে লজ্জার হার বাংলাদেশের অর্থমন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড ছাত্রলীগ নেতাদের পদচ্যুতিই সারা দেশের দুর্নীতির চিত্র: ফখরুল প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ বিশ্বকাপ যাত্রা হার দিয়ে শুরু বাংলাদেশের ড্রোন হামলার পর তেলের উৎপাদন ৫০শতাংশ কমেছে নিষিদ্ধপল্লীতে কী করছেন প্রভা-মৌটুসী? মেসিকে নকল করে ভাইরাল পুত্র নবীর তাণ্ডবে ১৬৫ রানের লক্ষ্য পেল বাংলাদেশ কে এই লেখক ভট্টাচার্য? কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফেরত দিল মেয়েটি এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারের জন্য মনোনিত হাসিনা টাইগার ঝড়ে আফগান শিবিরে কাঁপন পুঁজিবাজারে না এলে বীমার সনদ বাতিল দুর্নীতির মামলায় কবি শাহাবুদ্দিন নাগরী কারাগারে সার্ভেয়ার সাইফুরের জামিন নামঞ্জুর টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ দেশের উন্নয়ন মির্জা ফখরুলের চোখে পড়ে না: হানিফ ‘লুটেরা’ বলে সম্বোধন করলে অপমান বোধ করি: বেক্সিমকো সিঙ্গাপুরে কেমন আছেন এন্ড্রু কিশোর? গলাচিপা উপজেলা চেয়ারম্যান শাহিনের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা ইতালির নাগরিকত্ব হারাতে পারেন ২ হাজার ৮শ বাংলাদেশি ‘শৃঙ্খলাভঙ্গে ছাত্রলীগ নেতাকে অপসারণের ঘটনা ইতিহাসে প্রথম’ বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণে র‌্যাব সদস্য আহত প্রয়োজনে থানায় গিয়ে ওসিগিরি করবো: নতুন ডিএমপি কমিশনার ছাত্রলীগের চাঁদাবাজির খবর এখন টক অব দ্য কান্ট্রি: রিজভী ‘বন্দুকযুদ্ধে' রোহিঙ্গা নিহত ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া শোভান-রাব্বানীর বিচার চান সোহেল