artk
রোববার, নভেম্বার ১৭, ২০১৯ ৫:৪৬   |  ২,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

মঙ্গলবার, আগষ্ট ১৩, ২০১৯ ৯:২৮

অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্তিতে কাজ করছে আইসিসি

media

অলিম্পিকের ২০২৮ আসরে ক্রিকেট অন্তর্ভুক্তির জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এমসিসির বিশ্ব ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাইক গ্যাটিং জানিয়েছেন এমনটাই। বিশ্ব ক্রীড়াযজ্ঞের মহা-মিলনমেলার ওই আসরটি বসবে লস অ্যাঞ্জেলসে।

“আমরা আইসিসি নির্বাহী মানু শাহনের সঙ্গে কথা বলেছি, ২০২৮ অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্তির ব্যাপারে তিনি খুবই আশাবাদী।” আইসিসির নতুন প্রধান নির্বাহী মানু শাহনের সঙ্গে অলিম্পিক আলোচনার অগ্রগতি এভাবেই জানিয়েছেন গ্যাটিং, “তারা কাজ করছেন। এটা অসাধারণ একটি ব্যাপার হবে। ক্রিকেটকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতেও সাহায্য করবে।”

“এটা দুই সপ্তাহের ব্যাপার হবে, এক মাসের নয়। চার বছরে একবার দুই সপ্তাহ, ক্রিকেটের ব্যস্ত সূচিতে কোনো প্রভাবই ফেলবে না। একবার যদি জানতে পারেন যে আপনি অলিম্পিকে অংশ নিচ্ছেন, দুটি সপ্তাহে খেলাটার জন্য দারুণকিছু করার সুযোগ থাকবে। এটা স্বাভাবিক সূচিকে ধাক্কা দেবে না।”

“পরবর্তী ১৮ মাস খুব গুরুত্বপূর্ণ, দেখার বিষয় হবে আমরা কীভাবে বিষয়টি নিয়ে এগোচ্ছি। ইতিমধ্যেই একটা সমস্যা কেটে গেছে, বিসিসিআই নাডার (ন্যাশনাল এন্টি-ডোপিং এজেন্সি) সঙ্গে কাজ করতে সম্মত হয়েছে। যেটা আগে ছিল না। এটা খেলটাকে সামনে এগিয়ে নিতে সাহায্য করবে। এখন আমাদের যেটা করা দরকার, অলিম্পিক কমিটির কাছে আবেদন করা, ছেলে এবং মেয়েদের ক্রিকেট অন্তর্ভুক্তির জন্য, এবং যাতে সকল দেশ অংশ নিতে পারে।” বলেছেন গ্যাটিং।

সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি কুমিল্লার পর এবার নারায়ণগঞ্জে বিয়েতে পেঁয়াজ উপহার সরকার জড়িত বলে পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে কিছু করা যাচ্ছে না: গয়েশ্বর ইরানে পেট্টোলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ: নিহত ১ মেলায় রাজস্ব আদায় হাজার কোটি টাকা ভারতে ৩৫৪ টাকায় বিশুদ্ধ অক্সিজেন লাল না সবুজ, কোন আপেল বেশি উপকারী? গুদামে পেঁয়াজ পচে যাওয়ায় ফেলে দিচ্ছে আড়তদাররা বগুড়ায় জেল জরিমানার ভয়ে ৬ রুটে বাস চলাচল বন্ধ বিয়ের উপহারে পেঁয়াজ! ভারতকে হেসেখেলে হারাল বাংলাদেশ প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু রোববার মিসর থেকে পেঁয়াজের প্রথম চালান পৌঁছাবে মঙ্গলবার চুয়াডাঙ্গায় পেঁয়াজের আড়তে অবরুদ্ধ ম্যাজিস্ট্রেট বিএনপির মূল কাজ এই সরকারকে সরানো : ফখরুল স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সম্পাদক আফজাল পেঁয়াজ বিমানে উঠে গেছে, চিন্তার কারণ নেই: প্রধানমন্ত্রী মালয়েশিয়ায় বাংলাদেশি যুবককে কুপিয়ে হত্যা ৪ খাতের সিইওদের পুরস্কৃত করবে কালারস রোহিঙ্গা ইস্যুতে আইসিসির তদন্ত প্রত্যাখ্যান মিয়ানমারের ফরিদপুর মেডিক্যালের নিখোঁজ শিক্ষার্থীর ঝুলন্ত লাশ ইনিংস ছেড়ে দিল ভারত, বাংলাদেশের সামনে কঠিন চ্যালেঞ্জ নতুন নেতা বাছতে ভোট দিচ্ছে শ্রীলংকানরা ঝিনাইদহে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ শনিবার স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলন চারদিনের সফরে শনিবার আমিরাত যাচ্ছেন প্রধানমন্ত্রী টাঙ্গাইলে নারীসহ ৩ মাদক ব্যবসায়ী আটক দুর্ঘটনায় নাশকতা আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে: রেলমন্ত্রী ফেলে যাওয়া ২০ লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক লাল মিয়া