artk
মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ১:০৮   |  ৫,ভাদ্র ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

রোববার, আগষ্ট ১১, ২০১৯ ৮:৩০

কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী

media

কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি নির্বাচিত হয়েছেন সোনিয়া গান্ধী। 

শনিবার প্রায় দিনভর চলা কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকের পর সর্বসম্মতিক্রমে সভাপতি নির্বাচিত হন তিনি। 

স্থির করা হয়েছে, স্থায়ী সভাপতি নির্বাচিত না হওয়া পর্যন্ত কার্যভার সামলাবেন সোনিয়াই। 

বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান কংগ্রেস নেতা গুলাম নবী আজাদ। 

একইসঙ্গে অবশেষে গৃহীত হয়েছে সভাপতির পদ থেকে রাহুল গান্ধীর ইস্তফা। ইন্ডিয়ান এক্সপ্রেস।

এর আগে জম্মু ও কাশ্মীর সংক্রান্ত কিছু নতুন তথ্য আসায় কিছুক্ষণের জন্য মুলতবি থাকে বৈঠক। বিদায়ী সভাপতি রাহুল গান্ধী সাংবাদিকদের জানান, “বৈঠক চলাকালীন জম্মু কাশ্মীরের কিছু নতুন সমস্যার কথা আমরা জানতে পারি, যে কারণে বন্ধ করা হয়েছে বৈঠক। রাজ্যে কী হচ্ছে সে সম্পর্কে সরকারের উচিত জনসাধারণকে সম্পূর্ণ তথ্য জানানো।”

তারও আগে কংগ্রেসের নতুন সভাপতি বাছাই ঘিরে কিঞ্চিৎ নাটকীয়তার সৃষ্টি হয়। 

জানা যায়, সভাপতি বাছাই পর্বে থাকতে চান না সোনিয়া ও রাহুল গান্ধী। সে কারণেই ওয়ার্কিং কমিটির বৈঠক থেকে বেরিয়ে যান মা-ছেলে। দলের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা দাবি করেন, “রাহুলের ইস্তফা এখনও পর্যালোচনার পর্যায়ে রয়েছে। সন্ধেয় ওয়ার্কিং কমিটি এ নিয়ে সিদ্ধান্ত নেবে।”

বৈঠক শুরু করার কিছুক্ষণের মধ্যে নতুন সভাপতি বাছতে পাঁচটি গ্রুপ তৈরি করে ওয়ার্কিং কমিটি। কথা হয়, ওই পাঁচটি গ্রুপ আলোচনা করে সিদ্ধান্ত নেবে। তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন কংগ্রেস নেতৃত্ব। বেশ কিছুদিন ধরেই রাহুল গান্ধীর ছেড়ে যাওয়া কংগ্রেস সভাপতির পদে যোগ্য নেতাকে বাছাই করতে তৎপরতা দেখা গিয়েছিল কংগ্রেসের অন্দরে। দুটি নাম নিয়ে চলছিল জোর চর্চা। সভাপতির দৌড়ে ছিলেন মল্লিকার্জুন খাড়গে ও মুকুল ওয়াসনিক। আজ সারাদিন এই দুজনের নামই আলোচিত হয়েছে। তবে শেষ হাসি হাসলেন গান্ধীরাই। অন্তত এখনকার মতো।

মঙ্গলবার মুক্তি পাচ্ছে ‘টিয়ার গপ্পো’ আইপিএলে হায়দরাবাদের সহকারী কোচ ব্র্যাড হ্যাডিন ছাগল ছিনতাইয়ের মামলায় ছাত্রলীগ নেতার আগাম জামিন আমি বর্ণবাদী নই, নিন্দুকেরা অপব্যাখ্যা করেছে বাসর রাতে বরের গলায় ফাঁস ট্রাকের ধাক্কায় শ্যালক-দুলাভাই নিহত চাঁদ; হাতে এসে ধরা দেওয়া কে এই কিশোরী নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশে বাধা নেই ‘ফেইসবুক বয়’ শামীম হাসান কোচিং থেকে নিখোঁজ শিক্ষার্থীর লাশ হাসপাতালে এবার বাংলাদেশি ‘আইটেম গানে’ চুক্তিবদ্ধ সানি লিওন দোকানে ডেকে নিয়ে ৬ বছরের শিশুকে ‘ধর্ষণ’ রুয়েট ছাত্রীকে চলন্ত ইজিবাইকে শ্লীলতাহানি মঙ্গলবার “দুই আগন্তুক বনাম করবী ফুল” নিজ বাসায় গৃহবধূর লাশ, পরিবারের অভিযোগ হত্যা তিন দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ধর্ষণ প্রেক্ষাপটে ‌'টিয়ার গপ্পো' বান্দরবানে অস্ত্রের মুখে চাঁদের গাড়ির ৩ চালককে অপহরণ যুক্তরাষ্ট্রে মন্দার আশঙ্কা উড়িয়ে দিলেন ট্রাম্প তুরস্কে ৩ মেয়র বরখাস্ত কাউন্টারে নেই, ট্রেনের ২৪ টিকিটসহ কুলি আটক শরীয়তপুরে টেন্ডার না পেয়ে সহকারী প্রকৌশলীকে লাঞ্ছিত এডিস মশা নিয়ন্ত্রণে জাতিসংঘ দল ঢাকায় আসছে বুধবার ‘বখাটে’ স্টাইলে চুল কাটলে আইনি ব্যবস্থা পাক সেনাপ্রধানের চাকরির মেয়াদ বাড়লো কমলাপুর স্টেশনের পরিত্যক্ত বগি থেকে ছাত্রীর লাশ উদ্ধার ডেঙ্গু আক্রান্ত তরুণীর মৃত্যু মিষ্টির কড়াইভর্তি মৌমাছি, দোকান মালিকের কারাদণ্ড টাইগারদের ফিটনেসে খুশি নন ট্রেনার এক বছর নিষিদ্ধই হলেন শাহজাদ