artk
মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ১:২২   |  ৫,ভাদ্র ১৪২৬
বুধবার, আগষ্ট ৭, ২০১৯ ৭:২৮

পাকিস্তানের কোচিং স্টাফদের ছাঁটাই

স্পোর্টস ডেস্ক
media

ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকে গুঞ্জন শোনা যাচ্ছিল ছাঁটাই হতে পারেন পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থার। আর্থার চাইছিলেন আরও কিছুদিন পাকিস্তানের এই দলের সাথে কাজ করতে। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি আর তাকে সময় দেয়নি। আজ বুধবার (৭ আগস্ট) পিসিবি জানিয়ে দিয়েছে ছাটাই হচ্ছেন আর্থার। 

ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকে গুঞ্জন শোনা যাচ্ছিল ছাঁটাই হতে পারেন পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থার। আর্থার চাইছিলেন আরও কিছুদিন পাকিস্তানের এই দলের সাথে কাজ করতে। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি আর তাকে সময় দেয়নি। আজ বুধবার (৭ আগস্ট) পিসিবি জানিয়ে দিয়েছে ছাটাই হচ্ছেন আর্থার। 

তবে কেবল প্রধান কোচ নন, পুরো কোচিং স্টাফেই আসছে বড় রদবদল। প্রধান কোচ আর্থারের সাথে সাথে কোচিং স্টাফদের মধ্যে বোলিং কোচ আজহার মেহমুদ, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার এবং ট্রেনার গ্রান্ট লুডেন সবাইকে অব্যাহতি দেওয়া হয়েছে। এই চার জনের কারও সাথে নতুন করে চুক্তি নবায়ন করবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা পিসিবি’র এক বৈঠকে এই বিষয় নিশ্চিত করা হয়। প্রধান কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ ও ট্রেনার পদে আবেদন চেয়ে দ্রুতই বিজ্ঞাপন দেবে পিসিবি। আবেদনকারীদের মধ্যে থেকে যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে প্রধান কোচ, বোলিং কোচ, ব্যাটিং কোচ এবং ট্রেনারকে। 

আনুষ্ঠানিক বিবৃতিতে এই ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান এহসান মানি বলেন, ‘বোর্ডের পক্ষ থেকে প্রধান কোচ মিকি আর্থার, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার, ট্রেনার গ্রান্ট লুডেন আর বোলিং কোচ আজহার মেহমুদকে আমি অনেক ধন্যবাদ জানাই। পাকিস্তানের ক্রিকেট দলের জন্য তাদের কর্তব্য এবং কাজ উদাহরণ হয়ে রবে। এবং সেই সাথে তাদের ভবিষ্যৎ কার্যক্রমের জন্য আমরা শুভকামনা জানাই। তবে পাকিস্তান ক্রিকেট দলের ভক্ত ও সমর্থকেরা যা চায়, তা পূরণ করতে আমরা বদ্ধপরিকর।’

এরই মধ্যে নতুন কোচের সন্ধানে নেমে পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে শোনা এবার আর বিদেশি কোচ নিয়োগ দেবে না পিসিবি। সেদেশের ক্রিকেটের জন্য, ক্রিকেটের উন্নতির জন্য রাখা হবে দেশী কোচই। আর তাই তো পাকিস্তানের পরবর্তী কোচ হওয়ার ব্যাপারে বেশ গুঞ্জন উঠেছে ইনজামাম উল হক ও ওয়াসিম আকরামের নাম।

পাকিস্তানের কোচ মিকি আর্থারকে নিজেদের কোচ হিসেবে নিয়োগ দিতে আগ্রহ প্রকাশ করেছেন শ্রীলঙ্কা এবং সদ্য বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড। ২০১৬ সালে পাকিস্তানের সাথে চুক্তিবদ্ধ হন এই দক্ষিণ আফ্রিকান কোচ।

মঙ্গলবার মুক্তি পাচ্ছে ‘টিয়ার গপ্পো’ আইপিএলে হায়দরাবাদের সহকারী কোচ ব্র্যাড হ্যাডিন ছাগল ছিনতাইয়ের মামলায় ছাত্রলীগ নেতার আগাম জামিন আমি বর্ণবাদী নই, নিন্দুকেরা অপব্যাখ্যা করেছে বাসর রাতে বরের গলায় ফাঁস ট্রাকের ধাক্কায় শ্যালক-দুলাভাই নিহত চাঁদ; হাতে এসে ধরা দেওয়া কে এই কিশোরী নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশে বাধা নেই ‘ফেইসবুক বয়’ শামীম হাসান কোচিং থেকে নিখোঁজ শিক্ষার্থীর লাশ হাসপাতালে এবার বাংলাদেশি ‘আইটেম গানে’ চুক্তিবদ্ধ সানি লিওন দোকানে ডেকে নিয়ে ৬ বছরের শিশুকে ‘ধর্ষণ’ রুয়েট ছাত্রীকে চলন্ত ইজিবাইকে শ্লীলতাহানি মঙ্গলবার “দুই আগন্তুক বনাম করবী ফুল” নিজ বাসায় গৃহবধূর লাশ, পরিবারের অভিযোগ হত্যা তিন দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ধর্ষণ প্রেক্ষাপটে ‌'টিয়ার গপ্পো' বান্দরবানে অস্ত্রের মুখে চাঁদের গাড়ির ৩ চালককে অপহরণ যুক্তরাষ্ট্রে মন্দার আশঙ্কা উড়িয়ে দিলেন ট্রাম্প তুরস্কে ৩ মেয়র বরখাস্ত কাউন্টারে নেই, ট্রেনের ২৪ টিকিটসহ কুলি আটক শরীয়তপুরে টেন্ডার না পেয়ে সহকারী প্রকৌশলীকে লাঞ্ছিত এডিস মশা নিয়ন্ত্রণে জাতিসংঘ দল ঢাকায় আসছে বুধবার ‘বখাটে’ স্টাইলে চুল কাটলে আইনি ব্যবস্থা পাক সেনাপ্রধানের চাকরির মেয়াদ বাড়লো কমলাপুর স্টেশনের পরিত্যক্ত বগি থেকে ছাত্রীর লাশ উদ্ধার ডেঙ্গু আক্রান্ত তরুণীর মৃত্যু মিষ্টির কড়াইভর্তি মৌমাছি, দোকান মালিকের কারাদণ্ড টাইগারদের ফিটনেসে খুশি নন ট্রেনার এক বছর নিষিদ্ধই হলেন শাহজাদ