artk
মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ১:১৭   |  ৫,ভাদ্র ১৪২৬
বুধবার, আগষ্ট ৭, ২০১৯ ৪:৩৮

‘ডেঙ্গু মহামারি আকার ধারণ করেছে, এটা লুকানোর বিষয়?’

স্টাফ রিপোর্টার
media

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশে ডেঙ্গু মহামারিতে পরিণত হয়েছে। এটা কি গুজবের বিষয়? এটা কি লুকানোর বিষয়? এটা কি বিতর্কিত করার বিষয়? এটা কি বাংলাদেশ ও বহির্বিশ্বের মানুষ জানে না?

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশে ডেঙ্গু মহামারিতে পরিণত হয়েছে। এটা কি গুজবের বিষয়? এটা কি লুকানোর বিষয়? এটা কি বিতর্কিত করার বিষয়? এটা কি বাংলাদেশ ও বহির্বিশ্বের মানুষ জানে না?

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদ আয়োজিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, ‘খালেদা জিয়াকে জেলে নিয়ে, মানুষের অধিকার ও বাকস্বাধীনতা কেড়ে ক্ষমতাসীনরা মনে করেছিল, তারা দেশ পরিচালনা করবে। কিন্তু দেশ তো চলছে না। আর আজকে যখন দেশ চলছে না, তখন গুজব ও বিরোধী দলের ষড়যন্ত্রের বাহানার কথা বলা হচ্ছে।

তিনি বলেন, ‘সারা দেশে চলছে গুম, খুন ও হত্যার নৈরাজ্য। আমরা ১০ লাখ রোহিঙ্গা নিয়ে চিন্তিত। আমাদের দলও রোহিঙ্গা নিয়ে চিন্তিত। তবে মামলা-হামলার কারণে বিএনপির ২৬ লাখ নেতাকর্মী আজ ঘরহারা হয়ে মানবেতর জীবনযাপন করছে। তাই আসুন, এই দেশ ও জাতিকে মুক্ত করতে খালেদা জিয়াকে মুক্ত করার শপথ নেই।’

দেশে ডেঙ্গু মহামারি আকার ধারণ করেছে বলেও উল্লেখ করেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশে ডেঙ্গু মহামারিতে পরিণত হয়েছে। এটা কি গুজবের বিষয়? এটা কি লুকানোর বিষয়? এটা কি বিতর্কিত করার বিষয়? এটা কি বাংলাদেশ ও বহির্বিশ্বের মানুষ জানে না?

জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় আবদুস সালাম মিলনায়তনে এই সভা হয়। সংগঠনের চেয়ারম্যান ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবীর মুরাদের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন অধ্যাপক ডা. আবদুল কুদ্দুস, ড. এমতাজ হোসেন, জিয়া পরিষদের সিনিয়র যুগ্ম মহাসচিব আবদুল্লাহিল মাসুদ, অধ্যাপক আবুল কালাম আজাদ, জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদ প্রমুখ।

মঙ্গলবার মুক্তি পাচ্ছে ‘টিয়ার গপ্পো’ আইপিএলে হায়দরাবাদের সহকারী কোচ ব্র্যাড হ্যাডিন ছাগল ছিনতাইয়ের মামলায় ছাত্রলীগ নেতার আগাম জামিন আমি বর্ণবাদী নই, নিন্দুকেরা অপব্যাখ্যা করেছে বাসর রাতে বরের গলায় ফাঁস ট্রাকের ধাক্কায় শ্যালক-দুলাভাই নিহত চাঁদ; হাতে এসে ধরা দেওয়া কে এই কিশোরী নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশে বাধা নেই ‘ফেইসবুক বয়’ শামীম হাসান কোচিং থেকে নিখোঁজ শিক্ষার্থীর লাশ হাসপাতালে এবার বাংলাদেশি ‘আইটেম গানে’ চুক্তিবদ্ধ সানি লিওন দোকানে ডেকে নিয়ে ৬ বছরের শিশুকে ‘ধর্ষণ’ রুয়েট ছাত্রীকে চলন্ত ইজিবাইকে শ্লীলতাহানি মঙ্গলবার “দুই আগন্তুক বনাম করবী ফুল” নিজ বাসায় গৃহবধূর লাশ, পরিবারের অভিযোগ হত্যা তিন দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ধর্ষণ প্রেক্ষাপটে ‌'টিয়ার গপ্পো' বান্দরবানে অস্ত্রের মুখে চাঁদের গাড়ির ৩ চালককে অপহরণ যুক্তরাষ্ট্রে মন্দার আশঙ্কা উড়িয়ে দিলেন ট্রাম্প তুরস্কে ৩ মেয়র বরখাস্ত কাউন্টারে নেই, ট্রেনের ২৪ টিকিটসহ কুলি আটক শরীয়তপুরে টেন্ডার না পেয়ে সহকারী প্রকৌশলীকে লাঞ্ছিত এডিস মশা নিয়ন্ত্রণে জাতিসংঘ দল ঢাকায় আসছে বুধবার ‘বখাটে’ স্টাইলে চুল কাটলে আইনি ব্যবস্থা পাক সেনাপ্রধানের চাকরির মেয়াদ বাড়লো কমলাপুর স্টেশনের পরিত্যক্ত বগি থেকে ছাত্রীর লাশ উদ্ধার ডেঙ্গু আক্রান্ত তরুণীর মৃত্যু মিষ্টির কড়াইভর্তি মৌমাছি, দোকান মালিকের কারাদণ্ড টাইগারদের ফিটনেসে খুশি নন ট্রেনার এক বছর নিষিদ্ধই হলেন শাহজাদ