artk
বুধবার, আগষ্ট ২১, ২০১৯ ৪:২২   |  ৫,ভাদ্র ১৪২৬
মঙ্গলবার, আগষ্ট ৬, ২০১৯ ৬:৩৯

মির্জা ফখরুলসহ চার নেতাকে আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ রিপোর্টার
media

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির স্থায়ী কমিটির চার নেতাকে ছয় সপ্তাহের মধ্যে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাই কোর্ট। একই সঙ্গে ওই চার নেতাকে হয়রানি ও গ্রেপ্তার না করতেও নির্দেশ দেয়া হয়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির স্থায়ী কমিটির চার নেতাকে ছয় সপ্তাহের মধ্যে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাই কোর্ট। একই সঙ্গে ওই চার নেতাকে হয়রানি ও গ্রেপ্তার না করতেও নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্টের অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেন। 

জামিন আবেদনকারী অপর তিন নেতা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী ও গয়েশ্বর চন্দ্র রায়।

এর আগে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী গত সোমবার ঢাকার আদালতে ওই চার নেতাসহ নয়জনের বিরুদ্ধে মামলাটি করেন।

এই মামলায় মির্জা ফখরুলসহ চার নেতা আজ আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে আগাম জামিনের আরজি জানান। 

আদালতে তাদের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী ও মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন আইনজীবী সগীর হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম গোলাম মোস্তফা ও মো. রেজাউল করিম।

ঢাকার মহানগর হাকিম আদালতে করা ওই মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও হাফিজুর রহমানসহ নয় জনের নাম রয়েছে। বাদীর আরজির পরিপ্রেক্ষিতে গত সোমবার ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদার নয়জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।

মামলার বাদীর অভিযোগ, গত ২৩ জুলাই বুয়েটের শিক্ষক হাফিজুর রহমান (বহিষ্কৃত) রেজিস্ট্রি ডাকে এ বি সিদ্দিকীর বাসায় একটি চিঠি পাঠান। এতে বাদী ও তার পরিবারের সবাইকে হত্যার হুমকি দেয়া হয়। 

প্রধানমন্ত্রী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের আগামী ১৫ আগস্ট আইএস দিয়ে খুন করে বোমা মেরে বঙ্গবন্ধুর মাজার উড়িয়ে দিয়ে তারেক রহমানের নেতৃত্বে নতুন বাংলাদেশ গঠন করা হবে-বলে ওই চিঠিতে বলা হয় বলে দাবি এ বি সিদ্দিকীর।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে কোনও শিক্ষা প্রতিষ্ঠান নয় রংচঙে তারিক আনাম খান সবজির ঝুড়িতেও ইয়াবা, আটক ২ ছাগল ছিনতাই: ছাত্রলীগ নেতার আগাম জামিন পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপে ভারত সফরে প্রধানমন্ত্রীকে মোদির আমন্ত্রণ জামিনে বের হয়ে গণপিটুনিতে মৃত্যু আইনশৃঙ্খলা বাহিনীর এমন প্রেস ব্রিফিং দুনিয়ার কোথায় আছে: হাইকোর্ট দেশে এসে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম ইলেকট্রনিক রেকর্ডকে সাক্ষ্য আইনে অন্তর্ভুক্তির জন্য চিঠি ৬০০ টাকার শাড়িতে সাজলেন কঙ্গনা যে ৫ দাবিতে অটল রোহিঙ্গারা গণতন্ত্র ছাড়া কাশ্মীর সমস্যার সমাধান সম্ভব নয়: অমর্ত্য সেন বিপিএলে মাশরাফি-সাকিব দুজনকেই চায় রংপুর কিশোরগঞ্জের সাবেক হিসাবরক্ষক সিরাজুল গ্রেফতার মিল্ক ভিটার ৫ হাজার একর জায়গার ৪ হাজার একরই বেহাত সুযোগ চান ফরহাদ, আত্মবিশ্বাসী জহুরুলও ‘নিজ বাড়ি-আশপাশ পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব: অধ্যাপক সায়ীদ লেনদেন ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে ক্ষতিকর প্রাণীর অনিষ্টতা থেকে মুক্ত থাকার দোয়া টাইগারদের দায়িত্ব নিতে ঢাকায় রাসেল ডমিঙ্গো এফআর টাওয়ার মামলা: তাসভীরের পর ফারুকের জামিন তৃতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন স্মিথ বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে দল ঘোষণা করলো ভারত সংসদ সদস্য না হয়েও শুল্কমুক্ত ল্যান্ড ক্রুজার গাড়ি মুহিতের ত্রিদেশীয় সিরিজ: বাংলাদেশ সফরে আফগানদের দল ঘোষণা খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মিন্নিকে কেন জামিন নয়, ৭ দিনের মধ্যে জানানোর নির্দেশ হাইকোর্টের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: মেয়র খোকন কাশ্মীরে স্কুল খুলেছে, শিক্ষার্থী নেই