artk
মঙ্গলবার, আগষ্ট ৬, ২০১৯ ৬:২৪

শ্রীলঙ্কা থেকে বরখাস্ত হচ্ছেন হাথুরুসিংহে, নতুন কোচ মুডি!

স্পোর্টস ডেস্ক
media

অবশেষে শ্রীলঙ্কার প্রধান কোচের পদ থেকে বরখাস্ত হচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে! অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন জেরোমে জয়ারত্নে। আর পরবর্তী কোচ হিসেবে টম মুডির কথাই ভাবছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (সিএলসি)। লঙ্কান সংবাদমাধ্যম আইসল্যান্ড ক্রিকেট এমনটাই জানিয়েছে।

অবশেষে শ্রীলঙ্কার প্রধান কোচের পদ থেকে বরখাস্ত হচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে! অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন জেরোমে জয়ারত্নে। আর পরবর্তী কোচ হিসেবে টম মুডির কথাই ভাবছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (সিএলসি)। লঙ্কান সংবাদমাধ্যম আইসল্যান্ড ক্রিকেট এমনটাই জানিয়েছে।

২০১৯ বিশ্বকাপে ষষ্ঠ স্থান নিয়ে দেশে ফেরার পর থেকেই লঙ্কানদের কোচ হিসেবে হাথুরুসিংহের বিদায়ের কথা শোনা যাচ্ছিল। যদিও তার চুক্তি ছিল ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত। চুক্তির মেয়াদ থাকা পর্যন্ত দায়িত্ব চালিয়ে যেতে চাচ্ছিলেন হাথুরু। কিন্তু মেয়াদ শেষ হওয়ার আগেই তাকে বিদায় করে দিতে ছয় মাসের বেতন অগ্রিম দিতে রাজি হয় সিএলসি।

লঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভার কাছ থেকে আজই (৬ আগস্ট) এই ঘোষণা পেতে যাচ্ছেন হাথুরু। তবে বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুমকি দিয়ে রেখেছেন সাবেক বাংলাদেশ কোচ। যদি তিনি এতে সফল হন, তাহলে জিওফ মার্শের ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে সক্ষম হবেন।

৮ বছর আগে হুট করে বরখাস্ত হওয়ার পর লঙ্কান বোর্ডের বিরুদ্ধে মামলা করেছিলেন সাবেক অজি ক্রিকেটার। অবাক করা বিষয় হলো সেবার প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট ম্যাচ জেতার মাত্র ৪ সপ্তাহ পর তাকে বরখাস্ত করা হয়। একইভাবে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জেতার ঠিক ৪ মাস পর বরখাস্ত হলেন হাথুরু।

এদিকে হাথুরুসিংহের স্থলাভিষিক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন টম মুডি। খেলোয়াড় হিসেবে অস্ট্রেলিয়ার হয়ে ১৯৮৭ ও ১৯৯৯ বিশ্বকাপজয়ী মুডি শ্রীলঙ্কার সবচেয়ে সফল কোচদের একজন। তার সময়ে শ্রীলঙ্কা ক্রিকেটবিশ্বের অন্যতম পরাশক্তি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিল। সাম্প্রতিক সময়ে তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দ্রাবাদ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) রংপুর রাইডার্সের কোচ হিসেবে সাফল্যের স্বাক্ষর রেখেছেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা