artk

স্টাফ রিপোর্টার

সোমবার, আগষ্ট ৫, ২০১৯ ১০:১৫

বারভিডার নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

media

রিকন্ডিশন গাড়ি আমদানি ও বিপণন খাতের সংগঠন বাংলাদেশ রিকন্ডিশন ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার অ্যাসোসিয়েশন (বারভিডার) নতুন কমিটি দায়িত্বগ্রহণ করেছে। 

রিকন্ডিশন গাড়ি আমদানি ও বিপণন খাতের সংগঠন বাংলাদেশ রিকন্ডিশন ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার অ্যাসোসিয়েশন (বারভিডার) নতুন কমিটি দায়িত্বগ্রহণ করেছে। আগামী ২ বছরের জন্য কমিটি এ দায়িত্বগ্রহণ করে।

সোমবার সদ্যবিদায়ী প্রেসিডেন্ট মো. হাবিব উল্লাহ ডনসহ সাবেক কমিটির কাছ থেকে ২০১৯-২১ দিব-বার্ষিক মেয়াদে নতুন কমিটির সভাপতি হিসেবে দায়িত্বগ্রহন করেন আব্দুল হক।

তিনি এই নিয়ে তৃতীয় বার সভাপতি হিসেবে দায়িত্ব নিলেন। সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব নিলেন মোহাম্মদ শহীদুল ইসলাম।

গণতান্ত্রিক পরিষদ থেকে গত ২৯ জুলাই সোমবার তারা নির্বাচিত হয়েছেন। ২৭জুলাই শনিবার ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। এতে ২৫জন কার্যনিবার্হী নির্বাচিত হয়।

অনুষ্ঠানে নতুন প্রেসিডেন্ট আব্দুল হক বলন, রিকন্ডিশন গাড়ির ব্যবসা টিকিয়ে রাখতে হলে সুনির্দিষ্ট শুল্ক হার নির্ধারন করা। ইয়েলো বুকে প্রদর্শিত বর্তমান বাজার মূল্যের বিত্তিতে শুল্কায়ন, অথবা নতুন গাড়ির অনুরুপ আমদানিকারকের ইনভয়েসে ঘোষিত মূল্যের বিত্তিতে শুল্কায়ন করা হবে।

তিনি বলেন, আমদানি প্রক্রিয়া সহজীকরণের জন্য আমদানিকারদের চট্টগ্রাম বন্দরে প্রবেশের ব্যবস্থা করা। বন্দরে মজুদকৃত গাড়িগুলো রাখার জন্য আধুনিক অফ ডক প্রতিস্থাপন করা হবে।

এছাড়া স্বল্প আয়ের মানুষের জন্য ক্রয়ক্ষমতার মধ্যে উন্নতমানের জসপানি গাড়ি আমদানিতে ১০০০সিসি এবং তার নিচের ইন্জিন বিশিষ্ট গাড়ির জন্য শুল্কের হার কমাতে কাজ করা হবে   

নাশকতার মামলায় ফখরুলসহ বিএনপির ২৩ নেতার আগাম জামিন পাটকল শ্রমিকদের আন্দোলন ২২ ডিসেম্বর পর্যন্ত স্থগিত গাজীপুরে ফ্যান কারখানায় আগুন: নিহত ১০ আওয়ামী লীগেও রাজাকার আছে: আবদুল গাফ্ফার চৌধুরী পদ্মা ব্যাংকের সাবেক চেয়ারম্যান চিশতী পরিবারের বিরুদ্ধে ৫ মামলা অবৈধ লেভেল ক্রসিং বন্ধে হাইকোর্টের রুল গ্রাম পুলিশের চাকরি সরকারিকরণের নির্দেশ তরুণ গায়ক পৃথ্বীরাজের মৃত্যু কোহলি-রোহিতকেই ভয় পাচ্ছেন ব্রায়ান লারা সূচকে পতন অবৈধভাবে দেশে প্রবেশ করলে ফেরত পাঠাবে সরকার: পররাষ্ট্রমন্ত্রী রাজাকারের তালিকা যাচাই বাছাই করে দেখবে ট্রাইব্যুনাল: আইনমন্ত্রী রাজশাহীতে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ৩ সবচেয়ে দূষিত বায়ুর শহর ঢাকা আ.লীগের এবারের সম্মেলনে সর্বকালের সর্ববৃহৎ উপস্থিতি থাকবে।: কাদের মদ খেয়ে প্রতিবেশীকে পেটালেন সাবেক ভারতীয় ক্রিকেটার! পেশাদার ও সুপ্রশিক্ষিত সশস্ত্র বাহিনী গড়ে তুলতে চাই: প্রধানমন্ত্রী ১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ ২ সপ্তাহ পর বেনাপোল দিয়ে কাঁচামাল ঢুকছে বাংলাদেশে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিসকে শেখ হাসিনার অভিনন্দন ট্রাম্পের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ প্রমাণিত সু চির নেদারল্যান্ডস পার্লামেন্ট সফর বাতিল বিজয় দিবসে নিয়ন্ত্রিত থাকবে রাজধানীর সেসব সড়ক ভারতের নাগরিকত্ব আইন উপমহাদেশে সংঘাত সৃষ্টি করবে: ফখরুল বাংলাদেশের বাজারে আসুসের ডুয়াল স্ক্রিন ল্যাপটপ রাজাকারের তালিকার প্রথম পর্ব প্রকাশ রোববার সাভারে অস্ত্র-গুলিসহ ইউপি সদস্য আটক কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন: আরও ১ জনের মৃত্যু ভারত আমাদের জায়গা না দিলে কোথায় যাব: প্রশ্ন রূপা গাঙ্গুলীর মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে: হাসিনা