artk
বুধবার, আগষ্ট ২১, ২০১৯ ৫:০৪   |  ৫,ভাদ্র ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, আগষ্ট ৫, ২০১৯ ১০:১৫

বারভিডার নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

media

রিকন্ডিশন গাড়ি আমদানি ও বিপণন খাতের সংগঠন বাংলাদেশ রিকন্ডিশন ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার অ্যাসোসিয়েশন (বারভিডার) নতুন কমিটি দায়িত্বগ্রহণ করেছে। 

রিকন্ডিশন গাড়ি আমদানি ও বিপণন খাতের সংগঠন বাংলাদেশ রিকন্ডিশন ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার অ্যাসোসিয়েশন (বারভিডার) নতুন কমিটি দায়িত্বগ্রহণ করেছে। আগামী ২ বছরের জন্য কমিটি এ দায়িত্বগ্রহণ করে।

সোমবার সদ্যবিদায়ী প্রেসিডেন্ট মো. হাবিব উল্লাহ ডনসহ সাবেক কমিটির কাছ থেকে ২০১৯-২১ দিব-বার্ষিক মেয়াদে নতুন কমিটির সভাপতি হিসেবে দায়িত্বগ্রহন করেন আব্দুল হক।

তিনি এই নিয়ে তৃতীয় বার সভাপতি হিসেবে দায়িত্ব নিলেন। সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব নিলেন মোহাম্মদ শহীদুল ইসলাম।

গণতান্ত্রিক পরিষদ থেকে গত ২৯ জুলাই সোমবার তারা নির্বাচিত হয়েছেন। ২৭জুলাই শনিবার ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। এতে ২৫জন কার্যনিবার্হী নির্বাচিত হয়।

অনুষ্ঠানে নতুন প্রেসিডেন্ট আব্দুল হক বলন, রিকন্ডিশন গাড়ির ব্যবসা টিকিয়ে রাখতে হলে সুনির্দিষ্ট শুল্ক হার নির্ধারন করা। ইয়েলো বুকে প্রদর্শিত বর্তমান বাজার মূল্যের বিত্তিতে শুল্কায়ন, অথবা নতুন গাড়ির অনুরুপ আমদানিকারকের ইনভয়েসে ঘোষিত মূল্যের বিত্তিতে শুল্কায়ন করা হবে।

তিনি বলেন, আমদানি প্রক্রিয়া সহজীকরণের জন্য আমদানিকারদের চট্টগ্রাম বন্দরে প্রবেশের ব্যবস্থা করা। বন্দরে মজুদকৃত গাড়িগুলো রাখার জন্য আধুনিক অফ ডক প্রতিস্থাপন করা হবে।

এছাড়া স্বল্প আয়ের মানুষের জন্য ক্রয়ক্ষমতার মধ্যে উন্নতমানের জসপানি গাড়ি আমদানিতে ১০০০সিসি এবং তার নিচের ইন্জিন বিশিষ্ট গাড়ির জন্য শুল্কের হার কমাতে কাজ করা হবে   

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে কোনও শিক্ষা প্রতিষ্ঠান নয় রংচঙে তারিক আনাম খান সবজির ঝুড়িতেও ইয়াবা, আটক ২ ছাগল ছিনতাই: ছাত্রলীগ নেতার আগাম জামিন পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপে ভারত সফরে প্রধানমন্ত্রীকে মোদির আমন্ত্রণ জামিনে বের হয়ে গণপিটুনিতে মৃত্যু আইনশৃঙ্খলা বাহিনীর এমন প্রেস ব্রিফিং দুনিয়ার কোথায় আছে: হাইকোর্ট দেশে এসে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম ইলেকট্রনিক রেকর্ডকে সাক্ষ্য আইনে অন্তর্ভুক্তির জন্য চিঠি ৬০০ টাকার শাড়িতে সাজলেন কঙ্গনা যে ৫ দাবিতে অটল রোহিঙ্গারা গণতন্ত্র ছাড়া কাশ্মীর সমস্যার সমাধান সম্ভব নয়: অমর্ত্য সেন বিপিএলে মাশরাফি-সাকিব দুজনকেই চায় রংপুর কিশোরগঞ্জের সাবেক হিসাবরক্ষক সিরাজুল গ্রেফতার মিল্ক ভিটার ৫ হাজার একর জায়গার ৪ হাজার একরই বেহাত সুযোগ চান ফরহাদ, আত্মবিশ্বাসী জহুরুলও ‘নিজ বাড়ি-আশপাশ পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব: অধ্যাপক সায়ীদ লেনদেন ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে ক্ষতিকর প্রাণীর অনিষ্টতা থেকে মুক্ত থাকার দোয়া টাইগারদের দায়িত্ব নিতে ঢাকায় রাসেল ডমিঙ্গো এফআর টাওয়ার মামলা: তাসভীরের পর ফারুকের জামিন তৃতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন স্মিথ বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে দল ঘোষণা করলো ভারত সংসদ সদস্য না হয়েও শুল্কমুক্ত ল্যান্ড ক্রুজার গাড়ি মুহিতের ত্রিদেশীয় সিরিজ: বাংলাদেশ সফরে আফগানদের দল ঘোষণা খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মিন্নিকে কেন জামিন নয়, ৭ দিনের মধ্যে জানানোর নির্দেশ হাইকোর্টের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: মেয়র খোকন কাশ্মীরে স্কুল খুলেছে, শিক্ষার্থী নেই