artk
মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ৫:০৮   |  ৬,কার্তিক ১৪২৬

স্টাফ রিপোর্টার

রোববার, আগষ্ট ৪, ২০১৯ ১২:১৫

সুপ্রিম কোর্টে অবকাশকালীন বেঞ্চ গঠন

media

সাপ্তাহিক ছুটি, ঈদুল আজহার সরকার ঘোষিত অন্যান্য ছুটি এবং কোর্টে অবকাশের কারণে রোববার ৪ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত টানা ১৪ দিন সুপ্রিমকোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগে নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে।

১৮ আগস্ট থেকে যথারীতি শুরু হবে সর্বোচ্চ আদালতের নিয়মিত বিচারিক কার্যক্রম। এ সময় নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকলেও আপিল ও হাইকোর্ট বিভাগে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নির্দেশে অবকাশে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে বেঞ্চ গঠন করা হয়েছে।

হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, হাইকোর্টের পাঁচটি দ্বৈত বেঞ্চ এবং তিনটি একক বেঞ্চে অবকাশে জরুরি মামলা সংক্রান্ত কার্যক্রম চলবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অবকাশকালীন সময়ে বিচারপতি এস, এম এমদাদুল হক ও বিচারপতি এস, এম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এবং বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ ফৌজদারি সংক্রান্ত আবেদনপত্র শুনবেন। বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান দেওয়ানি সংক্রান্ত মামলা শুনানি করবেন।

বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এস, এম মনিরুজ্জামান এবং বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চে রিট মোশনসহ সকল প্রকার রিট বিষয়াদির শুনানি হবে।

বিচারপতি মো. খসরুজ্জামান একক বেঞ্চে দেওয়ানী সংক্রান্ত, বিচারপতি মো. সেলিমের একক বেঞ্চে ফৌজদারি সংক্রান্ত এবং বিচারপতি মুহাম্মদ খরশীদ আলম সরকার একক বেঞ্চে আদিম অধিক্ষেত্রাধীন বিষয়, সাকসেশন আইন, দেওয়ানি সংক্রান্ত বিভিন্ন বিষয়াদির ওপর মামলায় শুনানি অনুষ্ঠিত হবে। এ বিষয়ে বিস্তারিত সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

ওমর ফারুকসহ ৭ নেতা ও তাদের পরিবারের ব্যাংক হিসাব জব্দ ইউজিসির সঙ্গে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির বৈঠক ক্রিকেটারদের ধর্মঘট: কোনো পক্ষেই নেই মাশরাফি ভোলার ঘটনায় খুলনা প্রেস ক্লাবের সাবেক সেক্রেটারি গ্রেপ্তার ওমর ফারুক ও তার স্ত্রী-সন্তানের ব্যাংক হিসাব জব্দ পরীবাগে বন্যপ্রাণীর ২৮৮টি ট্রফিসহ চামড়া উদ্ধার সাতটি নতুন থানা হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেপ্তারের আগে অনুমতি কেন অবৈধ নয়: হাইকোর্ট এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনে শিক্ষকরা ৩৭ কোম্পানির বোর্ড সভার তারিখ নির্ধারণ এরশাদ ছাত্রসমাজকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেননি: জি এম কাদের দেশে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ বাংলাদেশিরা ঐক্যফ্রন্টের গণসমাবেশ স্থগিত খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি মিলেছে ঐক্যফ্রন্ট নেতাদের রান্না করা মাংসের মধ্যে ১৩ লাখ টাকার ইয়াবা স্টেম সেলে ৫৮ শতাংশ কিডনি রোগী সুস্থ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহতের অভিযোগ সবাই ধৈর্য ধরুন, ভোলার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী জম্মু-কাশ্মীর নেতা ফারুক আবদুল্লার পাশে থাকার আশ্বাস মমতার মামুন আজাদের কবিতা ট্রেন লেট: যাত্রীদের ক্ষতিপূরণ দিচ্ছে ভারতীয় রেল অন্তিমযাত্রায় শিল্পী কালিদাস কর্মকার নতুন ফিচার নিয়ে শাওমির গ্লোবাল আপডেট ক্রিকেটারদের ১১ দাবি বিবেচনার আশ্বাস বিসিবির সাকিবদের ১১ দফা দাবিতে যা আছে ভোলার ঘটনায় বুধবার প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি ৬৭ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে বিএনপির সাংসদ হারুনের ৫ বছরের কারাদণ্ড দাবি পূরণে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ঐক্য পরিষদের সারাদেশে বিক্ষোভ মিছিল করবে হেফাজতে ইসলাম