artk
সোমবার, অক্টোবার ২১, ২০১৯ ৮:৫৬   |  ৬,কার্তিক ১৪২৬

নিউজ ডেস্ক

রোববার, আগষ্ট ৪, ২০১৯ ৯:০১

ইতালিতে ৭ বাংলাদেশি গ্রেপ্তার

media

ইতালির রোমে সার্টিফিকেট জালিয়াতির দায়ে ৭ বাংলাদেশিসহ ১০ জন গ্রেপ্তার করেছে দেশটির অর্থনৈতিক পুলিশ। গ্রেপ্তারকৃত ১০ জনের মধ্যে চারজনকে জেলে পাঠানো হয়। বাকি ছয়জনকে গৃহবন্দি করে রাখা হয়েছে।

পুলিশ জানায়, স্থানীয় কিছু অসাধু কর্মচারীদের সঙ্গে যোগসাজশে অবৈধভাবে ইউরোর বিনিময়ে বেআইনিভাবে বিভিন্ন সার্টিফিকেট করে দিতেন কয়েকজন বাংলাদেশি। তবে এ চক্রটিকে দীর্ঘদিন নজরদারিতে রাখার পর গত সপ্তাহে তাদের গ্রেপ্তার করা হয়। তবে নিরাপত্তার স্বার্থে পুলিশ কারো নাম প্রকাশ করেনি।

পুলিশ আরও জানিয়েছে, গ্রেফতার বাংলাদেশিরা সংঘবদ্ধ একটি দালাল চক্র। দীর্ঘদিন ধরে এ অবৈধ কাজটি তারা করে যাচ্ছে বলে স্থানীয় গণমাধ্যম এ তথ্য প্রকাশ করে। চক্রটি প্রায় হোয়াটসঅ্যাপের মাধ্যমে মিউনিসিপালের কিছু ইতালিয়ান কর্মকর্তার সঙ্গে যোগাযোগ রাখতেন। এ ছাড়া বিভিন্ন বারে মিটিং করতেন তারা।

এ বিষয়ে সাবেক বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, “বারবার সতর্ক করার পরও কেউ কর্ণপাত করেনি।”

রাবি স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানি, শিক্ষক গ্রেপ্তার স্কুল ছাত্রীকে শ্লীলতাহানি, শিক্ষক গ্রেপ্তার বেয়াইয়ের মুখে প্রস্রাবের হুমকি বেয়াইনের! লক্ষ্মীপুরে ছাত্রলীগে নেতার ওপর হামলা কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে মেনন প্রমাণ করেছেন বর্তমান সরকার ‘অবৈধ’: রিজভী ভোলায় ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানো হয়েছে: শেখ হাসিনা যুবলীগের নেতৃত্বে ৫৫ বছরের বেশি নয় ভোলায় সহিংসতার জের: চট্টগ্রাম হাটহাজারী থানায় মাদরাসাছাত্রদের হামলা যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার চেয়ারম্যান ফারুকসহ শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকে যুবলীগ কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি: নিহত ৯ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে হাই কোর্টে তলব ২৩৮ কোটি টাকা সংগ্রহে ওমেরা পেট্রোলিয়ামের রোড শো প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে গাল্লিবয় রানা-তবীব পরীক্ষায় জালিয়াতি: সাংসদ বুবলির রেজিস্ট্রেশন বাতিল ভোলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি ব্যাচেলরদের জন্য ‘সুপার হোস্টেল বিডি’ ‘ভোলার ঘটনায় ফেসবুক আইডি হ্যাকের সঙ্গে জড়িতদের আটক করা হয়েছে’ দুদকে সাজার হার ৭০ শতাংশে উন্নীত বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বাণিজ্য বাড়াতে চান প্রধানমন্ত্রী এনটিভির নিবন্ধন বাতিলের দাবি ওলামালীগের মসজিদুল আকসায় আবারও ইহুদিদের হামলা মুশফিকের চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিল খুলনা আমার বক্তব্য আংশিক উপস্থাপন করায় বিভ্রান্তি: মেনন খালেদা জিয়াকে দেখতে যাবেন ঐক্যফ্রন্ট নেতারা ডিআইজি বজলুর রশীদ গ্রেপ্তার রোহিতের ডাবল সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড় শ্রমিক হিসেবে স্বীকৃতি চান হোমবেইজড ওয়ার্কাররা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেলে কঠোর কর্মসূচি দেবেন শিক্ষকরা