artk
শুক্রবার, সেপ্টেম্বার ২০, ২০১৯ ৮:০৯   |  ৫,আশ্বিন ১৪২৬

নিউজ ডেস্ক

রোববার, আগষ্ট ৪, ২০১৯ ৯:০১

ইতালিতে ৭ বাংলাদেশি গ্রেপ্তার

media

ইতালির রোমে সার্টিফিকেট জালিয়াতির দায়ে ৭ বাংলাদেশিসহ ১০ জন গ্রেপ্তার করেছে দেশটির অর্থনৈতিক পুলিশ। গ্রেপ্তারকৃত ১০ জনের মধ্যে চারজনকে জেলে পাঠানো হয়। বাকি ছয়জনকে গৃহবন্দি করে রাখা হয়েছে।

পুলিশ জানায়, স্থানীয় কিছু অসাধু কর্মচারীদের সঙ্গে যোগসাজশে অবৈধভাবে ইউরোর বিনিময়ে বেআইনিভাবে বিভিন্ন সার্টিফিকেট করে দিতেন কয়েকজন বাংলাদেশি। তবে এ চক্রটিকে দীর্ঘদিন নজরদারিতে রাখার পর গত সপ্তাহে তাদের গ্রেপ্তার করা হয়। তবে নিরাপত্তার স্বার্থে পুলিশ কারো নাম প্রকাশ করেনি।

পুলিশ আরও জানিয়েছে, গ্রেফতার বাংলাদেশিরা সংঘবদ্ধ একটি দালাল চক্র। দীর্ঘদিন ধরে এ অবৈধ কাজটি তারা করে যাচ্ছে বলে স্থানীয় গণমাধ্যম এ তথ্য প্রকাশ করে। চক্রটি প্রায় হোয়াটসঅ্যাপের মাধ্যমে মিউনিসিপালের কিছু ইতালিয়ান কর্মকর্তার সঙ্গে যোগাযোগ রাখতেন। এ ছাড়া বিভিন্ন বারে মিটিং করতেন তারা।

এ বিষয়ে সাবেক বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, “বারবার সতর্ক করার পরও কেউ কর্ণপাত করেনি।”

কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুল র‌্যাবের হেফাজতে তারা নিজেরাই নিজেদের দুর্নীতি প্রমাণ করেছেন: মির্জা ফখরুল মাদকাসক্ত চালকদের ধরতে পরীক্ষা করা হবে আওয়ামী লীগের অনেক নেতাই নজরদারিতে যাকে ধরবে তাকেই বহিষ্কার করা হবে: যুবলীগ সভাপতি খেলাঘরের জাতীয় সম্মেলন শুরু টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান ফাইনালের আগেই আফগানদের হারাতে চায় টাইগাররা ছাটাই হওয়ার আগেই ধোনির চলে যাওয়া উচিৎ: গাভাস্কার কলাবাগান ক্রীড়াচক্র ঘিরে রেখেছে র‌্যাব যুবলীগ নেতা শামীমের অফিস থেকে টাকা, মদ ও অস্ত্র জব্দ টাঙ্গাইলে ট্রাকচাপায় ভ্যানচালক নিহত দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক আটক নোয়াখালীতে অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ উদ্ধার নারী অঙ্গের ভ্রান্তি দূর করতে 'যোনি জাদুঘর' প্রেমপত্র পোড়াতে গিয়ে পুড়লো বাড়ি বিএনপি ক্যাসিনোর শহর বানিয়েছিল: কাদের ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশিকে পিটিয়ে মারলো বিএসএফ রাজশাহীর বড়াল নদী থেকে নারীসহ ৪ লাশ উদ্ধার বাংলা ভালো থাকলে গোটা ভারত ভালো থাকবে, এনআরসি প্রসঙ্গে মমতা বাবা হয়েছেন ভিপি নুর নিজ অঞ্চল থেকে ৭শ কিলোমিটার দূরের কারাগারে রাখা হয়েছে কাশ্মীরি বন্দিদের ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ১ ‘গরিবের ছেলের এমন অসুখ হলে বাঁচবে কীভাবে’ ডিজিটাল বাংলাদেশের দ্বিতীয় পর্যায় কক্সবাজারে সিএনজি-লেগুনা সংঘর্ষে মা-ছেলে নিহত কক্সবাজারে ব্র্যাক কর্মী খুন খুলনায় ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু গোপন কুঠুরিতে ৩৩ লাখ টাকা রেখে মারা গেছেন বিআরটিএর কর্মকর্তা বিপর্যয়ের মুখে জাতিসংঘ সফর বাতিল করেছেন নেতানিয়াহু