artk

লাইফস্টাইল ডেস্ক

শুক্রবার, আগষ্ট ২, ২০১৯ ৯:১৭

ঘরেই বানিয়ে ফেলুন চিকেন কর্ন স্যুপ

media

চারদিকে ডেঙ্গুর ভয়াবহ প্রকোপ। এ সময় আক্রান্ত সবাইকে চিকিৎসকরা পানি জাতীয় খাবার বেশি খাওয়ার পরামর্শ দিচ্ছেন। শুধু পানি খেতে কতটুকুই বা ভালো লাগে, তাই এ সময় স্যালাইন, ডাবের পানি, যেকোনও জ্যুস অথবা স্যুপ খাওয়ার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

বাইরে থেকে স্যুপ না কিনে ঘরেই বানিয়ে ফেলতে পারেন চিকেন কর্ন স্যুপ, যা আপনাকে শক্তি দেবে, তরলের চাহিদাও পূরণ করবে। রোগীর সেবা করতে করতে যে ব্যক্তি নিজে অসুস্থ হয়ে যাচ্ছেন তিনিও দিব্যি এই স্যুপ খেয়ে নিতে পারেন শক্তি সঞ্চয় করার জন্য।

উপকরণ:

মুরগির বুকের মাংস- ১০০ গ্রাম
সুইট কর্ন বা সিদ্ধ ভুট্টাদানা- ২ কাপ
কাঁচামরিচ কুচি- ১ চা চামচ
কর্ন ফ্লাওয়ার- ১ টেবিল চামচ
টমেটো- ১টি
ধনেপাতা- কয়েকটি
তেল ও লবণ- স্বাদ অনুযায়ী

প্রস্তুত প্রণালী:

চুলায় প্যান বসিয়ে পানি দিন। মুরগির মাংস টুকরা করে ফুটন্ত পানিতে দিয়ে দিন। চাইলে এক চিমটি হলুদ গুঁড়া দিতে পারেন পানিতে। ১০ মিনিট পর পানি ফেলে মুরগির সিদ্ধ টুকরাগুলো তুলে রাখুন। আরেকটি প্যানে তেল গরম করে সুইট কর্ন দিয়ে দিন। প্যানে পানি দিয়ে দিন। মরিচ কুচি ও সিদ্ধ মুরগির মাংস দিয়ে দিন। একটি ছোট পাত্রে পানি ও কর্ন ফ্লাওয়ার একসঙ্গে মেশান। মিশ্রণ যেন দলা না হয় সেদিকে খেয়াল রাখবেন। মিশ্রণটি প্যানে দিয়ে নাড়তে থাকুন। স্বাদ মতো লবণ দিন। ১০ থেকে ১৫ মিনিট চুলায় রেখে নামিয়ে টমেটোর টুকরা ও ধনেপাতা কুচি ছড়িয়ে পরিবেশন করুন গরম গরম চিকেন সুইট কর্নস্যুপ।

ঢাবির ৬৭ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার আমাদের গ্যাস আমরা জনকল্যাণে ব্যবহার করব: প্রধানমন্ত্রী কমলায় বিপ্লব: স্কুল প্রতিষ্ঠা করে পদ্মশ্রী বিজয় সিজিসির সংযোজন ও সংশোধন অনুমোদন ঢাকার ২ সিটি নির্বাচন: শুক্রবার থেকে ঢাকায় যান চলাচল বন্ধ শর্ত না মানায় কন্টিনেন্টাল ইনস্যুরেন্সকে সতর্ক সব জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনতে নির্দেশ প্রধানমন্ত্রীর রিজেন্ট টেক্সটাইলের প্রত্যেক পরিচালককে ২ লাখ টাকা করে জরিমানা আমান ফিডের প্রত্যেক পরিচালককে ২৫ লাখ টাকা করে জরিমানা কক্সবাজারকে ব্যয়বহুল শহর হিসেবে ঘোষণা সোলেইমানি হত্যার নীল নকশাকারী ডি আন্দ্রিয়া বিমান দুর্ঘটনায় নিহত পুঁজিবাজারে সূচকের উত্থান কার্ডের স্বল্পতার কারণে ড্রাইভিং লাইসেন্স প্রিন্ট হচ্ছে না: কাদের এসএমএসে জানা যাবে ভোটার নম্বর ও ভোটকেন্দ্র এবি ব্যাংকের অর্থ আত্মসাৎ, ৫ জনের বিরুদ্ধে মামলা মেট্রোরেল উদ্বোধন ২০২১ সালের ১৬ ডিসেম্বর ঝিনাইদহ পলিটেকনিকের দুই শিক্ষার্থীর কৃষিভিত্তিক রোবট পাহাড়তলীতে বাস উল্টে নারীসহ নিহত ২ আহাদুজ্জামান আলীর নক্ষত্র নিভে যায় পদ ছাড়লেন আবদুল্লাহ, কাতারের নতুন প্রধানমন্ত্রী খালিদ টি-টোয়েন্টি সিরিজ জিতে মিসবাহ’র স্বস্তির নিঃশ্বাস করোনা আতঙ্ক: এবার তামাবিল স্থলবন্দরে মেডিকেল টিম গভীর রাতে নিরাপদে দেশে ফিরেছে ক্রিকেট দল রোমান সানাকে ল্যান্সনায়েক পদে সম্মানিত প্রধানমন্ত্রী ইতালি সফরে যাচ্ছেন ফেব্রুয়ারিতে করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে সরকার প্রস্তুত: স্বাস্থ্যমন্ত্রী দেনমোহর হিসেবে স্ত্রীর বই দাবি মৌলভীবাজার, হবিগঞ্জ ও ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ অস্ত্র মামলায় জেএমবি সদস্যের ১০ বছরের কারাদণ্ড ফখরুলের কাছে ভোট ও দোয়া চাইলেন আতিক