artk
মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ৪:৩৯   |  ৬,কার্তিক ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ১, ২০১৯ ১১:৫৬

ঈদ উপলক্ষে নতুন টাকা বিনিময় শুরু

media

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বৃহস্পতিবার থেকে নতুন নোট বাজারে ছেড়েছে বাংলাদেশ ব্যাংক। ৮ আগস্ট পর্যন্ত (সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া) বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টারের মাধ্যমে জনসাধারণের মধ্যে নতুন নোট বিনিময় করা হবে।

এছাড়া, ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের নিম্নবর্ণিত শাখাসমূহ থেকেও এই সময়ে ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে। একই ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে মূল্যমান নির্বিশেষে যে কোনো মূল্যমানের ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন।

৩০টি ব্যাংক ও শাখা থেকে নতুন নোট বিনিময় করা যাচ্ছে। সেগুলো হলো- ঢাকাস্থ এনসিসি ব্যাংকের যাত্রাবাড়ী শাখা, জনতা ব্যাংকের আব্দুল গণি রোড কর্পোরেট শাখা, অগ্রণী ব্যাংকের জাতীয় প্রেসক্লাব কর্পোরেট শাখা, এন. আর. বি গ্লোবাল ব্যাংকের মিরপুর শাখা, সাউথইস্ট ব্যাংকের কারওরান বাজার শাখা, সোস্যাল ইসলামী ব্যাংকের বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা, উত্তরা ব্যাংকের চকবাজার শাখা, সোনালী ব্যাংকের রমনা কর্পোরেট শাখা, ঢাকা ব্যাংকের উত্তরা শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান শাখা, ন্যাশনাল ব্যাংকের মহাখালী শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর শাখা, জনতা ব্যাংকের রাজারবাগ শাখা, পূবালী ব্যাংকের সদরঘাট শাখা, সাউথইস্ট ব্যাংকের কাকরাইল শাখা, ওয়ান ব্যাংকের বাসাবো শাখা, ব্র্যাক ব্যাংকের শ্যামলী শাখা, ডাচ্-বাংলা ব্যাংকের এসএমই এন্ড এগ্রিকালচার শাখা, দক্ষিণখান, দি প্রিমিয়ার ব্যাংকের বনানী শাখা, ব্যাংক এশিয়া লি. এর ধানমন্ডি শাখা, দি সিটি ব্যাংকের বেগম রোকেয়া সরণী শাখা, আল-আরাফাহ ইসলামী ব্যাংকের নন্দীপাড়া শাখা, প্রাইম ব্যাংকের এ্যালিফেন্ট রোড শাখা, নারায়ণগঞ্জের মার্কেন্টাইল ব্যাংকের নারায়ণগঞ্জ শাখা এবং এক্সিম ব্যাংকের শিমরাইল শাখা, গাজীপুরের ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. এর গাজীপুর চৌরাস্তা শাখা এবং ইউসিবিএলের গাজীপুর চৌরাস্তা শাখা, সাভারের উত্তরা ব্যাংকের সাভার শাখা ও মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের সাভার শাখা এবং ট্রাস্ট ব্যাংকের কেরানীগঞ্জ শাখা।

ওমর ফারুকসহ ৭ নেতা ও তাদের পরিবারের ব্যাংক হিসাব জব্দ ইউজিসির সঙ্গে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির বৈঠক ক্রিকেটারদের ধর্মঘট: কোনো পক্ষেই নেই মাশরাফি ভোলার ঘটনায় খুলনা প্রেস ক্লাবের সাবেক সেক্রেটারি গ্রেপ্তার ওমর ফারুক ও তার স্ত্রী-সন্তানের ব্যাংক হিসাব জব্দ পরীবাগে বন্যপ্রাণীর ২৮৮টি ট্রফিসহ চামড়া উদ্ধার সাতটি নতুন থানা হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেপ্তারের আগে অনুমতি কেন অবৈধ নয়: হাইকোর্ট এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনে শিক্ষকরা ৩৭ কোম্পানির বোর্ড সভার তারিখ নির্ধারণ এরশাদ ছাত্রসমাজকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেননি: জি এম কাদের দেশে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ বাংলাদেশিরা ঐক্যফ্রন্টের গণসমাবেশ স্থগিত খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি মিলেছে ঐক্যফ্রন্ট নেতাদের রান্না করা মাংসের মধ্যে ১৩ লাখ টাকার ইয়াবা স্টেম সেলে ৫৮ শতাংশ কিডনি রোগী সুস্থ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহতের অভিযোগ সবাই ধৈর্য ধরুন, ভোলার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী জম্মু-কাশ্মীর নেতা ফারুক আবদুল্লার পাশে থাকার আশ্বাস মমতার মামুন আজাদের কবিতা ট্রেন লেট: যাত্রীদের ক্ষতিপূরণ দিচ্ছে ভারতীয় রেল অন্তিমযাত্রায় শিল্পী কালিদাস কর্মকার নতুন ফিচার নিয়ে শাওমির গ্লোবাল আপডেট ক্রিকেটারদের ১১ দাবি বিবেচনার আশ্বাস বিসিবির সাকিবদের ১১ দফা দাবিতে যা আছে ভোলার ঘটনায় বুধবার প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি ৬৭ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে বিএনপির সাংসদ হারুনের ৫ বছরের কারাদণ্ড দাবি পূরণে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ঐক্য পরিষদের সারাদেশে বিক্ষোভ মিছিল করবে হেফাজতে ইসলাম