artk
সোমবার, অক্টোবার ২১, ২০১৯ ১১:০৯   |  ৬,কার্তিক ১৪২৬
মঙ্গলবার, জুলাই ৩০, ২০১৯ ৯:২০

সিডনিতে এআইইউবি এলামনাই ‘উইন্টার ইভেন্ট’ অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media

যে এআইইউবি বেসরকারি বিশ্ববিদ্যলয়টি ১৯৯৪ সাল থেকে বাংলাদেশে শিক্ষা ব্যবস্থায় স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ে সাফল্যজনকভাবে বিশেষ ভূমিকা রেখে আসছে।

সিডনির মিন্টোস্থ রণমুর মিলনায়তনে বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে অন্যতম এআইইউবি এর এলামনাই অস্ট্রেলিয়ার উইন্টার ইভেন্ট ২০১৯ অনুষ্ঠিত হয়।

গত ২৮ জুলাই (রোববার) ষষ্ঠবারের মতো আয়োজিত এই পুনর্মিলনীতে এআইইউবির অস্ট্রেলিয়া প্রবাসী প্রাক্তন ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।  প্রায় ২০০ এর অধিক প্রাক্তন ছাত্র-ছাত্রী ও তাদের পরিবারদের উপস্থিতি একটি মিলনমেলায় রূপ নেয়।

অনুষ্ঠানে এআইইউবির প্রথম ব্যাচ থেকে শুরু করে সম্প্রতি স্নাতকোত্তীর্ণ শিক্ষার্থী এবং সিডনি ও ক্যানবেরা থেকে বাংলাদেশি এবং প্রাক্তন নেপালি ছাত্রছাত্রীদের অংশগ্রহণ করে। 

পবিত্র কুরআন তেলওয়াত এবং  বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দিনব্যাপী এই  অনুষ্ঠান শুরু হয় বেলা সাড়ে বারোটায়। এআইইউবির প্রাক্তন শিক্ষার্থীরা এবং সিডনীর প্রখ্যাত বাংলাদেশি ব্যান্ড ’কৃষ্টি’ ও ‘এইট নোটস’ মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করে সবাইকে মাতিয়ে রাখে। এছাড়াও শিশুদের জন্য ছিল ফেইস পেইন্টিং ও নানাবিধ খেলার ব্যবস্থা।

অনুষ্ঠানের এআইইউবির প্রথম ব্যাচের সিনিয়র শিক্ষার্থী খায়রুল আজাদ বক্তব্যে এলামনাইয়ের আগামীর দিক নির্দেশনা পূর্বক কিছু প্রস্তাব রাখেন, যার মধ্যে নতুন মাইগ্রেন্ট হওয়া শিক্ষার্থীদের প্রবাসের বাসস্থান ও কর্মসংস্হানের মাধ্যমে প্রাথমিক নানাবিধ সহযোগিতার কথা উল্লেখযোগ্য।

অনুষ্ঠানের শব্দ ও কারিগরি সহযোগিতায় ছিলেন তৃতীয় ব্যাচের বেলায়েত রবিন। দুপুরের খাবার পরিবেশনের পর প্রাক্তন শিক্ষার্থীদের জন্য ছিল কুইজ প্রতিযোগিতা, মজার গেম শো ও পুরস্কার বিতরণী পর্ব। প্রাক্তন শিক্ষার্থীদের নানা বিষয়ে মত-বিনিময়, পরবর্তী অনুষ্ঠানের ব্যাপারে আলোচনা, ও শীতের বিকেলে বাংলাদেশের ঐতিহ্য মজাদার চা-মুড়ি পরিবেশনের মাধ্যমে এআইইউবি’র পরিচিত মুখ সাঈফ, শাহরিয়া মাহবুব এবং রায়হান সিদ্দিক এ বছরের শেষ নাগাদ মেলবোর্নে আরেকটি পূণর্মিলনীর আশ্বাস দিয়ে দিনব্যাপী এই চমৎকার অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য, যে এআইইউবি বেসরকারি বিশ্ববিদ্যলয়টি ১৯৯৪ সাল থেকে বাংলাদেশে শিক্ষা ব্যবস্থায় স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ে সাফল্যজনকভাবে বিশেষ ভূমিকা রেখে আসছে।

‘দেবী চৌধুরাণী’র পর ‘কপালকুণ্ডলা’ পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৯ জনের মৃত্যু মানুষের কঙ্কালে সাজানো এক গির্জা! অবশেষে মা পেল হাসপাতালের সেই শিশুটি বোমা সন্দেহে ঘিরে রাখা লাগেজে পাওয়া গেলো খণ্ডিত লাশ রাজধানীতে সক্রিয় ৪ জঙ্গি সদস্য আটক সিরিয়ার বড় ঘাঁটি ছাড়লো যুক্তরাষ্ট্র সারাদিন কম্পিউটারে কাজ করেন? চোখের যত্ন নেবেন কী ভাবে? জুয়ার বোর্ডে একদিনেই সম্রাট খুইয়েছেন ৪৫ কোটি টাকা! বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবেন ঐক্যফ্রন্ট নেতারা খুলনাগামী ট্রেন চলে গেল রাজশাহীর পথে ভোলায় মুসলিম ঐক্য পরিষদের সমাবেশ স্থগিত মালদ্বীপকে ৬-০ গোলে উড়িয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ কাশ্মীর নিয়ে পাকিস্তানের পক্ষে কথা বলায় মোদির তুরস্ক সফর বাতিল স্কুল ছাত্রীকে শ্লীলতাহানি, শিক্ষক গ্রেপ্তার বেয়াইয়ের মুখে প্রস্রাবের হুমকি বেয়াইনের! লক্ষ্মীপুরে ছাত্রলীগে নেতার ওপর হামলা কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে মেনন প্রমাণ করেছেন বর্তমান সরকার ‘অবৈধ’: রিজভী ভোলায় ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানো হয়েছে: শেখ হাসিনা যুবলীগের নেতৃত্বে ৫৫ বছরের বেশি নয় ভোলায় সহিংসতার জের: চট্টগ্রাম হাটহাজারী থানায় মাদরাসাছাত্রদের হামলা যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার চেয়ারম্যান ফারুকসহ শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকে যুবলীগ কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি: নিহত ৯ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে হাই কোর্টে তলব ২৩৮ কোটি টাকা সংগ্রহে ওমেরা পেট্রোলিয়ামের রোড শো প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে গাল্লিবয় রানা-তবীব পরীক্ষায় জালিয়াতি: সাংসদ বুবলির রেজিস্ট্রেশন বাতিল ভোলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি