artk
মঙ্গলবার, জুলাই ৩০, ২০১৯ ৯:২০

সিডনিতে এআইইউবি এলামনাই ‘উইন্টার ইভেন্ট’ অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media

যে এআইইউবি বেসরকারি বিশ্ববিদ্যলয়টি ১৯৯৪ সাল থেকে বাংলাদেশে শিক্ষা ব্যবস্থায় স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ে সাফল্যজনকভাবে বিশেষ ভূমিকা রেখে আসছে।

সিডনির মিন্টোস্থ রণমুর মিলনায়তনে বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে অন্যতম এআইইউবি এর এলামনাই অস্ট্রেলিয়ার উইন্টার ইভেন্ট ২০১৯ অনুষ্ঠিত হয়।

গত ২৮ জুলাই (রোববার) ষষ্ঠবারের মতো আয়োজিত এই পুনর্মিলনীতে এআইইউবির অস্ট্রেলিয়া প্রবাসী প্রাক্তন ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।  প্রায় ২০০ এর অধিক প্রাক্তন ছাত্র-ছাত্রী ও তাদের পরিবারদের উপস্থিতি একটি মিলনমেলায় রূপ নেয়।

অনুষ্ঠানে এআইইউবির প্রথম ব্যাচ থেকে শুরু করে সম্প্রতি স্নাতকোত্তীর্ণ শিক্ষার্থী এবং সিডনি ও ক্যানবেরা থেকে বাংলাদেশি এবং প্রাক্তন নেপালি ছাত্রছাত্রীদের অংশগ্রহণ করে। 

পবিত্র কুরআন তেলওয়াত এবং  বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দিনব্যাপী এই  অনুষ্ঠান শুরু হয় বেলা সাড়ে বারোটায়। এআইইউবির প্রাক্তন শিক্ষার্থীরা এবং সিডনীর প্রখ্যাত বাংলাদেশি ব্যান্ড ’কৃষ্টি’ ও ‘এইট নোটস’ মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করে সবাইকে মাতিয়ে রাখে। এছাড়াও শিশুদের জন্য ছিল ফেইস পেইন্টিং ও নানাবিধ খেলার ব্যবস্থা।

অনুষ্ঠানের এআইইউবির প্রথম ব্যাচের সিনিয়র শিক্ষার্থী খায়রুল আজাদ বক্তব্যে এলামনাইয়ের আগামীর দিক নির্দেশনা পূর্বক কিছু প্রস্তাব রাখেন, যার মধ্যে নতুন মাইগ্রেন্ট হওয়া শিক্ষার্থীদের প্রবাসের বাসস্থান ও কর্মসংস্হানের মাধ্যমে প্রাথমিক নানাবিধ সহযোগিতার কথা উল্লেখযোগ্য।

অনুষ্ঠানের শব্দ ও কারিগরি সহযোগিতায় ছিলেন তৃতীয় ব্যাচের বেলায়েত রবিন। দুপুরের খাবার পরিবেশনের পর প্রাক্তন শিক্ষার্থীদের জন্য ছিল কুইজ প্রতিযোগিতা, মজার গেম শো ও পুরস্কার বিতরণী পর্ব। প্রাক্তন শিক্ষার্থীদের নানা বিষয়ে মত-বিনিময়, পরবর্তী অনুষ্ঠানের ব্যাপারে আলোচনা, ও শীতের বিকেলে বাংলাদেশের ঐতিহ্য মজাদার চা-মুড়ি পরিবেশনের মাধ্যমে এআইইউবি’র পরিচিত মুখ সাঈফ, শাহরিয়া মাহবুব এবং রায়হান সিদ্দিক এ বছরের শেষ নাগাদ মেলবোর্নে আরেকটি পূণর্মিলনীর আশ্বাস দিয়ে দিনব্যাপী এই চমৎকার অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য, যে এআইইউবি বেসরকারি বিশ্ববিদ্যলয়টি ১৯৯৪ সাল থেকে বাংলাদেশে শিক্ষা ব্যবস্থায় স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ে সাফল্যজনকভাবে বিশেষ ভূমিকা রেখে আসছে।

মুশফিকের না যাওয়াকে পূর্ণ সমর্থন মাহমুদউল্লাহর ইবিতে দু’পক্ষের সংঘর্ষ: ছাত্রলীগ সম্পাদকসহ আহত ১৬ যার যতই ক্ষমতা থাকুক, কেউই আইনের ঊর্ধ্বে নয়: আইনমন্ত্রী রিফাত হত্যা: মিন্নির আবেদন খারিজ ঢাবির হলগুলোতে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন ২৩ জানুয়ারি রকিবুলের হ্যাটট্রিকে ৮৯ রানে অলআউট স্কটল্যান্ড পাকিস্তান সফরের আগে পাঞ্জাবে তিন সন্ত্রাসী আটক পুঁইশাকে ভাগ্য বদল কালীগঞ্জের জাহাঙ্গীরের শিল্প-কারখানার বর্জ্য ব্যবস্থাপনা শক্তিশালী করার নির্দেশ ব্যালটে ভোট চায় বিএনপি রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কারখানার মালিকের মৃত্যু মানুষের মাধ্যমেই ছড়াচ্ছে চীনের রহস্যজনক ভাইরাস মৌলভীবাজারে যুবককে কুপিয়ে হত্যা সাবেক প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক আর নেই আবরার হত্যার চার্জ গঠন শুনানি ৩০ জানুয়ারি তাবিথের প্রচারণায় হামলা শ্রীলংকায় গৃহযুদ্ধে নিখোঁজ সবাই নিহত: প্রেসিডেন্ট অভিশংসনের মামলায় ট্রাম্পের খালাস দাবি রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত সমুদ্র পথে মালয়েশিয়াগামী ২৩ রোহিঙ্গা উদ্ধার বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ৩ দফা রকেট হামলা রাজধানীতে পুলিশের মারধরের শিকার দুই সাংবাদিক মেয়েকে হত্যার দায়ে বাবা গ্রেপ্তার রোহিঙ্গা সমস্যা সমাধানে আমরা সহায়তা দিতে প্রস্তুত: জাপানের রাষ্ট্রদূত চাঁদপুরে ৪ টি ইটভাটা গুড়িয়ে ৪৪ লাখ টাকা জরিমানা আদনান সামির নাগরিকত্ব নিয়ে প্রশ্ন রাজা মুরাদের স্কাউটরাই জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দেবে: রাষ্ট্রপতি চীনে ভাইরাস: শাহজালাল বিমানবন্দরে বিশেষ সতর্কতা বিশ্বের প্রথম কৃত্রিম মানব ‘নিওন’ খান টোবকোর সত্বাধিকারী সহ ২ জনের বিরুদ্ধে চার্জশিট