artk

আই-টেক ডেস্ক

মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯ ৯:০৫

বাজারে আসছে কাওয়াসাকির নতুন দুই বাইক

media

২০২০ সালে বাজারে আসবে এমন দুটি বাইকের মডেল উন্মোচন করল কাওয়াসাকি। এই মডেল দু’টি হল জেড৯০০ আর এস এবং জেড৯০০ আর এস ক্যাফে। জাপানে এই মডেল দু’টি প্রথম প্রকাশ্যে নিয়ে আসা হলো। বাংলাদেশে বাইক দুটি পাওয়া যেতে পারে একই বছরে। 

আধুনিক ক্যান্ডি গ্রিন রঙে তৈরি বাইক দুটিতে চার সিলিন্ডারযুক্ত ৯৪৮ সিসি ইঞ্জিন রয়েছে।  জেড৯০০ আরএস মডেলের সম্ভাব্য দাম রাখা হয়েছে ১৬.৭৫ লাখ। জেড৯০০ আরএস ক্যাফের দাম রাখা হয়েছে ৮.৮০ লাখ টাকা। এই বাইক ভারতের বিএমডবলিউ আর নাইন টি, ডুকাটি স্ক্যাম্বলার ১১০০ বাইকের সাথে পাল্লা দেবে বলে মনে করা হচ্ছে।

কাওয়াসাকি এ ছাড়াও নতুন দু’টি বাইক ভালকান এস এবং জেড ৪০০ মডেল ইউরোপের বাজারে নিয়ে আসছে। 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা