artk
রোববার, জুলাই ২১, ২০১৯ ৫:১৮

পৃথক বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় দাদি-নাতিসহ ৫ জনের মৃত্যু

নিউজ ডেস্ক
media

নেত্রকোনা, নাটোর ও সাতক্ষীরায় পৃথক বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় দাদি-নাতিসহ পাঁচজনের মৃত্যু হয়েছে।

নেত্রকোনা, নাটোর ও সাতক্ষীরায় পৃথক বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় দাদি-নাতিসহ পাঁচজনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে নাটোরের গুরুদাসপুরে বিদ্যুৎস্পৃষ্টে শরিফুল ইসলাম (২৯) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। আজ সকাল সাড়ে ৬টার দিকে পৌর সদরের উত্তর নাড়িবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, শরিফুল ইসলাম খেতে সেচ দিতে যান। বৈদ্যুতিক মোটরে সুইচ টিপতেই বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাতক্ষীরার কালীগঞ্জের পল্লিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আবদুল খালেক নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার বাড়ি উপজেলার সোতা গ্রামে। তার বাবা আবদুল জব্বার গাজী বলেন, তার ছেলে নিজ বাড়িতে আজ সকাল ১০টার দিকে সিলিং ফ্যান লাগাচ্ছিলেন। অসাবধানতাবশত বিদ্যুতের তার জড়িয়ে যায় তার শরীরে। এর পরপরই তার মৃত্যু হয়। কালীগঞ্জ থানার ওসি হাসান হাফিজুর রহমান এ খবরের সত্যতা নিশ্চিত করেন।

নেত্রকোনায় বিদ্যুৎস্পৃষ্টে দাদি-নাতিসহ তিনজনের মৃত্যু হয়েছে। এই তিনজন হলেন সদরের বলনীয়া গ্রামের শরিফা আক্তার (৫০) ও তাঁর নাতি স্কুলছাত্র আরমান হোসেন (৮) এবং কেন্দুয়া পেরিরচর গ্রামের মো. জাকারিয়া (৩৫)।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, বলনীয়া গ্রামের নজরুল ইসলামের হাঁস-মুরগির খোয়ারের চারদিকে নিজেরা বৈদ্যুতিক সংযোগ সচল করে রেখেছিলেন। রাতের বেলায় শিয়াল যেন হাঁস-মুরগিগুলো না খেতে পারে, তাই এমন ফাঁদ তৈরি করা হয়। গতকাল শনিবার রাত পৌনে ১১টার দিকে নজরুল ইসলামের স্ত্রী শরিফা আক্তার ও তার নাতি আরমান হোসেন খোয়ারে হাঁস-মুরগি ঠিকঠাক আছে কিনা দেখতে যান। এ সময় অসাবধানতাবশত দাদি-নাতি সেই ফাঁদে পড়ে বিদ্যুৎস্পৃষ্ট হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এদিকে আজ সকাল নয়টার দিকে কেন্দুয়ার পেরিরচর গ্রামের মৎস্যজীবী মো. জাকারিয়া তার বাড়ির সামনে পুকুরে মর্টারের সাহায্যে পানি দিতে যান। এ সময় তিনি বিদ্যুতের তারে জড়িয়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম ও কেন্দুয়া থানার ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান পৃথক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ডিজিটাল বাংলাদেশ মেলায় সেরা হুয়াওয়ে ধর্ষণ ঠেকাতে কমিশন গঠন করার নির্দেশ হাইকোর্টের সিটি করপোরেশন নির্বাচনের দিন মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ সরকারি চাকরিজীবী ১২ লাখ, পদ শূন্য তিন লাখ শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে বাংলাদেশ কাস্টমস দম্পতির বিরুদ্ধে মামলা অনুমোদন বিএনপি নিশ্চিত পরাজয় জেনে আবোল-তাবোল বলছে: কাদের ঢাকা স্টক এক্সচেঞ্জের সূচক উত্থানে রেকর্ড দূষিত বাতাসের শহরের তালিকায় প্রথম লাহোর তৃতীয় ঢাকা নাম্বার ওয়ান পাকিস্তানকে হারাতে মরিয়া টাইগাররা বিসিবি সভাপতি পাপনসহ পরিচালকরাও যাচ্ছেন পাকিস্তানে ইজতেমায় গিয়েছিলেন সাকিব-মুশফিকরা অমর একুশে গ্রন্থমেলা ২ ফেব্রুয়ারি স্মার্ট ফোনের ধারণা বদলে দিতে আসছে ব্ল্যাক শার্ক থ্রি এসএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশ টাইগারদের জন্য পাকিস্তানে নিরাপত্তা ১০ হাজার পুলিশ কয়লার ব্যবহার থাকছে না জার্মানিতে এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ বুধবার থেকে ই-পাসপোর্ট, মিলবে আগারগাঁও, উত্তরা ও যাত্রাবাড়ীতে মতিউর রহমানসহ ৬ জনকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ সৌদি থেকে একদিনেই ফেরত ২২৪ বাংলাদেশি বাবার মৃত্যুর ৭ দিনের মাথায় বাসচাপায় নিহত ছেলে পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোনো সম্পর্ক নেই: তথ্যমন্ত্রী ফরিদপুরে ঘুমন্ত মা-মেয়ের মৃত্যু আগুনে পুড়ে সৌদি ধনকুবেরের সঙ্গে রিয়ান্নার প্রণয়ের যবনিকা শেষ হলো বিশ্ব ইজতেমা নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: শেখ হাসিনা নির্বাচন কমিশন একেবারেই ব্যর্থ ও অযোগ্য: মির্জা ফখরুল প্রথম আলো সম্পাদকসহ ৫ জনের জামিন আবেদন যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে একই পরিবারের নিহত ৪