artk
সোমবার, আগষ্ট ২৬, ২০১৯ ৯:১২   |  ১১,ভাদ্র ১৪২৬
রোববার, জুলাই ২১, ২০১৯ ৫:১৮

পৃথক বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় দাদি-নাতিসহ ৫ জনের মৃত্যু

নিউজ ডেস্ক
media

নেত্রকোনা, নাটোর ও সাতক্ষীরায় পৃথক বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় দাদি-নাতিসহ পাঁচজনের মৃত্যু হয়েছে।

নেত্রকোনা, নাটোর ও সাতক্ষীরায় পৃথক বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় দাদি-নাতিসহ পাঁচজনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে নাটোরের গুরুদাসপুরে বিদ্যুৎস্পৃষ্টে শরিফুল ইসলাম (২৯) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। আজ সকাল সাড়ে ৬টার দিকে পৌর সদরের উত্তর নাড়িবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, শরিফুল ইসলাম খেতে সেচ দিতে যান। বৈদ্যুতিক মোটরে সুইচ টিপতেই বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাতক্ষীরার কালীগঞ্জের পল্লিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আবদুল খালেক নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার বাড়ি উপজেলার সোতা গ্রামে। তার বাবা আবদুল জব্বার গাজী বলেন, তার ছেলে নিজ বাড়িতে আজ সকাল ১০টার দিকে সিলিং ফ্যান লাগাচ্ছিলেন। অসাবধানতাবশত বিদ্যুতের তার জড়িয়ে যায় তার শরীরে। এর পরপরই তার মৃত্যু হয়। কালীগঞ্জ থানার ওসি হাসান হাফিজুর রহমান এ খবরের সত্যতা নিশ্চিত করেন।

নেত্রকোনায় বিদ্যুৎস্পৃষ্টে দাদি-নাতিসহ তিনজনের মৃত্যু হয়েছে। এই তিনজন হলেন সদরের বলনীয়া গ্রামের শরিফা আক্তার (৫০) ও তাঁর নাতি স্কুলছাত্র আরমান হোসেন (৮) এবং কেন্দুয়া পেরিরচর গ্রামের মো. জাকারিয়া (৩৫)।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, বলনীয়া গ্রামের নজরুল ইসলামের হাঁস-মুরগির খোয়ারের চারদিকে নিজেরা বৈদ্যুতিক সংযোগ সচল করে রেখেছিলেন। রাতের বেলায় শিয়াল যেন হাঁস-মুরগিগুলো না খেতে পারে, তাই এমন ফাঁদ তৈরি করা হয়। গতকাল শনিবার রাত পৌনে ১১টার দিকে নজরুল ইসলামের স্ত্রী শরিফা আক্তার ও তার নাতি আরমান হোসেন খোয়ারে হাঁস-মুরগি ঠিকঠাক আছে কিনা দেখতে যান। এ সময় অসাবধানতাবশত দাদি-নাতি সেই ফাঁদে পড়ে বিদ্যুৎস্পৃষ্ট হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এদিকে আজ সকাল নয়টার দিকে কেন্দুয়ার পেরিরচর গ্রামের মৎস্যজীবী মো. জাকারিয়া তার বাড়ির সামনে পুকুরে মর্টারের সাহায্যে পানি দিতে যান। এ সময় তিনি বিদ্যুতের তারে জড়িয়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম ও কেন্দুয়া থানার ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান পৃথক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বাসচাপায় পোশাক শ্রমিক নিহত, বাসে আগুন সত্যকে এড়ানোর উপায় নেই: কাদের শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কমিটি হচ্ছে বিদ্যালয়ে বিশ্বের সবচেয়ে দামি অভিনেত্রী স্কারলেট বিএনপি নেতা-কর্মীদের খুন করেছে আ.লীগ: ফখরুল যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী পৃথিবী ধ্বংসে মেতেছেন ট্রাম্প আর বোলসোনারো আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড নিয়ে এলো ‘মেডিএইডার’ পদ্মায় ১৬০ টন সিমেন্টসহ কার্গো ডুবি পূর্বাচলে ১০ কাঠার প্লট চান বিএনপির রুমিন খেলোয়াড়দের দাঁত অন্যদের দাঁতের চেয়েও খারাপ কেড়ে নেয়া হবে সেই ডিসির শুদ্ধাচার সনদ কাবিননামা থেকে ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ