artk
সোমবার, আগষ্ট ২৬, ২০১৯ ১১:০৭   |  ১১,ভাদ্র ১৪২৬

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা

শনিবার, জুলাই ২০, ২০১৯ ১২:২০

রামপালে শিক্ষক ভূপতির অনৈতিক কাজের তদন্ত শুরু

media

প্রধান শিক্ষক ভূপতি মোহন রায়

বাগেরহাটের রামপালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে সহকারী শিক্ষিকার অনৈতিক কার্যকলাপের বিষয়ে তদন্ত শুরু হয়েছে। 

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় দুই সদস্যের একটি তদন্ত টিম উপজেলার উত্তর নলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কক্ষে বসে তদন্ত কাজ শুরু করেন। 

তদন্তকারী কর্মকর্তারা হলেন- সহকারী শিক্ষা অফিসার (এটিও) ইদ্রিস আলী ও নলিনী কুমার জোয়ার্দার। 

জানা গেছে, গত ৮ মে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভূপতি মোহন রায় জনৈক সহকারী শিক্ষিকার সাথে অনৈতিক কার্যকলাপে লিপ্ত হন। ওই ঘটনাটি অপর সহকারী শিক্ষিকা শিপ্রা বোস দেখে ফেলেন। এরপর বিষয়টি তিনি শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসীকে অবহিত করলে তারা ক্ষোভে ফেটে পড়েন। এই ঘটনায় এলাকাবাসীসহ অভিভাবকরা বিচার ও শাস্তির দাবিতে সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করেন। তাৎক্ষণিকভাবে শিপ্রা বোস ও বুলু বোসকে অন্যাত্র সরিয়ে দেয়া হলেও বিতর্কিত ওই প্রধান শিক্ষক ভূপতি মোহন রায় বহাল তবিয়তেই ওই বিদ্যালয়ে রয়েছেন। বৃহস্পতিবার তদন্ত কমিটি তদন্ত শুরু করলে তাদের তদন্তের ধরন দেখে এলাকাবাসী বিক্ষোভে ফেটে পড়েন। এক পর্যায়ে সাংবাদিকরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্তের বিষয়ে জানতে চাইলে তদন্ত কর্মকর্তা এটিও ইদ্রিস আলী সাংবাদিকদের বলেন, “আমার কাজে ডিস্টার্ব করবেন না, আমি কম বুঝি না, দয়া করে আপনি বাইরে গিয়ে বসুন।”

ক্ষুব্ধ এলাকাবাসী

তার এই কথায় অভিভাবকদের মধ্যে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তারা জানান, তদন্তটি আদৌ সঠিক হবে কিনা তা নিয়ে তারা যথেষ্ট সন্দেহ পোষণ করেন। অভিযুক্ত ভূপতি মোহন প্রকাশ্যে বলে বেড়ান, “আমার বিরুদ্ধে করা অভিযোগে কিছুই হবে না, আমি এই স্কুলেই থাকবো দেখি কে কি করতে পারে? আমার বিরুদ্ধে যারা অভিযোগ করেছে আমি তাদের বিরুদ্ধে মানহানি মামলা করবো।”

এ বিষয়ে প্রধান শিক্ষক ভূপতি মোহনের কাছে জানতে চাইলে তিনি সকল অভিযোগ অস্বীকার করেন। 

তদন্তকারী কর্মকর্তা এটিও ইদ্রিস আলীর মুঠোফোনে কথা হলে তিনি বলেন, “আমার কাজের ডিস্টার্ব হচ্ছিল।”

তবে তিনি সাংবাদিকদের বেরিয়ে যেতে বলার বিষয়টি অস্বীকার করেন। 

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মতিউর রহমানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি দুঃখ প্রকাশ করেন। এলাকাবাসী সঠিক তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়ে বলেন, “ওই অভিযুক্ত প্রধান শিক্ষকের বদলি না হলে আমরা আমাদের সন্তানদের অন্যত্র পড়াতে বাধ্য হব।”

মেসি-সুয়ারেজের অনুপস্থিতেও বার্সার বড় জয় স্বাধীনতা অর্জনের পর নতুন পতাকা পেলো বাংসামোরো মুসলিমরা ক্যাটরিনা পেঁয়াজের মতো বহু স্তর : রণবীর ডিসির পিয়ন প্রেমিকা সাধনা সম্পর্কে যা জানা গেল অসামাজিক কার্যকলাপের দায়ে যুব মহিলালীগ নেত্রীসহ আটক ১৯ ‘আবুল মালের অনৈতিক সুবিধা চাপা দেয়ার জন্য আমার চিঠি ভাইরাল’ বাসচাপায় পোশাক শ্রমিক নিহত, বাসে আগুন সত্যকে এড়ানোর উপায় নেই: কাদের শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কমিটি হচ্ছে বিদ্যালয়ে বিশ্বের সবচেয়ে দামি অভিনেত্রী স্কারলেট বিএনপি নেতা-কর্মীদের খুন করেছে আ.লীগ: ফখরুল যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী পৃথিবী ধ্বংসে মেতেছেন ট্রাম্প আর বোলসোনারো