artk

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা

শনিবার, জুলাই ২০, ২০১৯ ১২:২০

রামপালে শিক্ষক ভূপতির অনৈতিক কাজের তদন্ত শুরু

media

প্রধান শিক্ষক ভূপতি মোহন রায়

বাগেরহাটের রামপালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে সহকারী শিক্ষিকার অনৈতিক কার্যকলাপের বিষয়ে তদন্ত শুরু হয়েছে। 

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় দুই সদস্যের একটি তদন্ত টিম উপজেলার উত্তর নলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কক্ষে বসে তদন্ত কাজ শুরু করেন। 

তদন্তকারী কর্মকর্তারা হলেন- সহকারী শিক্ষা অফিসার (এটিও) ইদ্রিস আলী ও নলিনী কুমার জোয়ার্দার। 

জানা গেছে, গত ৮ মে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভূপতি মোহন রায় জনৈক সহকারী শিক্ষিকার সাথে অনৈতিক কার্যকলাপে লিপ্ত হন। ওই ঘটনাটি অপর সহকারী শিক্ষিকা শিপ্রা বোস দেখে ফেলেন। এরপর বিষয়টি তিনি শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসীকে অবহিত করলে তারা ক্ষোভে ফেটে পড়েন। এই ঘটনায় এলাকাবাসীসহ অভিভাবকরা বিচার ও শাস্তির দাবিতে সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করেন। তাৎক্ষণিকভাবে শিপ্রা বোস ও বুলু বোসকে অন্যাত্র সরিয়ে দেয়া হলেও বিতর্কিত ওই প্রধান শিক্ষক ভূপতি মোহন রায় বহাল তবিয়তেই ওই বিদ্যালয়ে রয়েছেন। বৃহস্পতিবার তদন্ত কমিটি তদন্ত শুরু করলে তাদের তদন্তের ধরন দেখে এলাকাবাসী বিক্ষোভে ফেটে পড়েন। এক পর্যায়ে সাংবাদিকরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্তের বিষয়ে জানতে চাইলে তদন্ত কর্মকর্তা এটিও ইদ্রিস আলী সাংবাদিকদের বলেন, “আমার কাজে ডিস্টার্ব করবেন না, আমি কম বুঝি না, দয়া করে আপনি বাইরে গিয়ে বসুন।”

ক্ষুব্ধ এলাকাবাসী

তার এই কথায় অভিভাবকদের মধ্যে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তারা জানান, তদন্তটি আদৌ সঠিক হবে কিনা তা নিয়ে তারা যথেষ্ট সন্দেহ পোষণ করেন। অভিযুক্ত ভূপতি মোহন প্রকাশ্যে বলে বেড়ান, “আমার বিরুদ্ধে করা অভিযোগে কিছুই হবে না, আমি এই স্কুলেই থাকবো দেখি কে কি করতে পারে? আমার বিরুদ্ধে যারা অভিযোগ করেছে আমি তাদের বিরুদ্ধে মানহানি মামলা করবো।”

এ বিষয়ে প্রধান শিক্ষক ভূপতি মোহনের কাছে জানতে চাইলে তিনি সকল অভিযোগ অস্বীকার করেন। 

তদন্তকারী কর্মকর্তা এটিও ইদ্রিস আলীর মুঠোফোনে কথা হলে তিনি বলেন, “আমার কাজের ডিস্টার্ব হচ্ছিল।”

তবে তিনি সাংবাদিকদের বেরিয়ে যেতে বলার বিষয়টি অস্বীকার করেন। 

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মতিউর রহমানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি দুঃখ প্রকাশ করেন। এলাকাবাসী সঠিক তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়ে বলেন, “ওই অভিযুক্ত প্রধান শিক্ষকের বদলি না হলে আমরা আমাদের সন্তানদের অন্যত্র পড়াতে বাধ্য হব।”

চীনের ভাইরাস ঠেকাতে শাহজালালে সর্বোচ্চ সতর্কতা শ্রীলংকায় গৃহযুদ্ধে নিখোঁজ সবাই নিহত: প্রেসিডেন্ট অভিশংসনের মামলায় ট্রাম্পের খালাস দাবি রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত সমুদ্র পথে মালয়েশিয়াগামী ২৩ রোহিঙ্গা উদ্ধার বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ৩ দফা রকেট হামলা রাজধানীতে পুলিশের মারধরের শিকার দুই সাংবাদিক মেয়েকে হত্যার দায়ে বাবা গ্রেপ্তার রোহিঙ্গা সমস্যা সমাধানে আমরা সহায়তা দিতে প্রস্তুত: জাপানের রাষ্ট্রদূত চাঁদপুরে ৪ টি ইটভাটা গুড়িয়ে ৪৪ লাখ টাকা জরিমানা আদনান সামির নাগরিকত্ব নিয়ে প্রশ্ন রাজা মুরাদের স্কাউটরাই জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দেবে: রাষ্ট্রপতি চীনে ভাইরাস: শাহজালাল বিমানবন্দরে বিশেষ সতর্কতা বিশ্বের প্রথম কৃত্রিম মানব ‘নিওন’ খান টোবকোর সত্বাধিকারী সহ ২ জনের বিরুদ্ধে চার্জশিট বাবার সাথে অভিমান কিশোরীর আত্মহত্যা ওয়েট অ্যান্ড সি: সাঈদ খোকনের ব্যাপারে দুদক চেয়ারম্যান আগামীতে আইসিসির সব আয়োজনে বিড করবে বাংলাদেশ: পাপন যশোরে ৯৪টি সোনার বারসহ ৩ যুবক আটক ১৯ সদস্যের প্রাথমিক টেস্ট দল ঘোষণা পাকিস্তানের পুঁজিবাজারে সূচক উত্থান ৯ মাসে যানজট নিরসন করতে দেখিনি, ৩ মাসে কি করবেন: আতিকুলকে তাবিথ নির্বাচনকে বিএনপি তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলন মনে করছে: তাপস ইনিংস ব্যবধানে হারের আগে মহারাজের লড়াই দলের প্রয়োজনে জ্বলে উঠতে প্রস্তুত শান্ত সিঙ্গেল ডিজিটে সুদের ঋণ হলে বিনিয়োগ বাড়বে: ডিসিসিআই সভাপতি যুব বিশ্বকাপ: অচেনা স্কটল্যান্ডকেও হারাতে মরিয়া যুবটাইগাররা ব্রিজে ছবি তুলতে গিয়ে ধসে পড়ে নিহত ৯ আচরণবিধি বিধি লঙ্ঘন ঠেকানো না হলে জনগণের আস্থার সঙ্কট হবে: মাহবুব ইনজামাম-ধোনিকে টপকে গেলেন কোহলি