artk

নওগাঁ সংবাদদাতা

শনিবার, জুলাই ২০, ২০১৯ ৮:৩৮

নিজের কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান বাবা

media

পরিবারের আদুরে মেয়ে মরিয়ম। বয়স পাঁচ বছর। তাকে নিয়ে বেশ ভালোই চলছিল নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার জোয়ানপুর গ্রামের ময়নুল ইসলামের দিন। 

গত বছরের অক্টোবর মাসে পেটের ব্যাথায় ডাক্তারের কাছে নিয়ে যান মরিয়মকে। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, পরিবারের একমাত্র সন্তানের কিডনিতে ক্যানসার হয়েছে। তাকে বাঁচাতে গরিব বাবা ময়নুল সকল সম্পদ বিক্রি করে দেন। দীর্ঘদিন ঢাকা শিশু হাসপাতালে চিকিৎসার পর ঢাকার মহাখালী ক্যানসার হাসপাতালে মরিয়মের অস্ত্রোপাচার করে একটি কিডনি অপসারণ করতে হয়েছে। এর পর দীর্ঘদিন মহাখালী ক্যানসার হাসপাতালে মরিয়মের চিকিৎসা চলে। এখনো মরিয়মকে সাত দিন পর পর ক্যামো দিতে হচ্ছে। প্রতিবার ক্যামো দিতে খরচ পড়ছে ১৫ থেকে ২০ হাজার টাকা। এ ক্যামো দিতে হবে আরও দুই মাস। মরিয়মকে সুস্থ করতে এখনো এক থেকে দেড় লাখ টাকা প্রয়োজন। কিন্তু এত টাকা জোগাড় করার মতো সামর্থ্য তার বাবা-মায়ের আর নেই। 

মেয়েকে বাঁচাতে মরিয়মের বাবা বিভিন্ন সরকারি ও বেরকারি দপ্তরে আবেদন করেছেন। কিন্তু কোথাও থেকে এখন পর্যন্ত কোনো প্রকার সহযোগিতা পাননি তিনি। আর তাই কোনো উপায় না পেয়ে মরিয়মের বাবা নিজের একটি কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান। নিজের কিডনি বিক্রির জন্য নিজের রক্ত ও কিডনি ডাক্তার দিয়ে পরীক্ষাও করেছেন। এখন তিনি ক্রেতা খুঁজছেন তার একটি কিডনি বিক্রির জন্য। 

এ অবস্থায় একমাত্র মেয়ের জীবন বাঁচাতে মা রিনা খাতুন সমাজের হৃদয়বান ও বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। সাহায্য পাঠানোর ঠিকানা: মো. ময়নুল ইসলাম, সঞ্চয়ী হিসাব নম্বর: ০১০০১৬২৬১৩৫১৫, জনতা ব্যাংক লিমিটেড, মহাদেবপুর শাখা, নওগাঁ। ০১৭৬২-৭৬০৭৬৮।

অভিশংসনের মামলায় ট্রাম্পের খালাস দাবি রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত সমুদ্র পথে মালয়েশিয়াগামী ২৩ রোহিঙ্গা উদ্ধার বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ৩ দফা রকেট হামলা রাজধানীতে পুলিশের মারধরের শিকার দুই সাংবাদিক মেয়েকে হত্যার দায়ে বাবা গ্রেপ্তার রোহিঙ্গা সমস্যা সমাধানে আমরা সহায়তা দিতে প্রস্তুত: জাপানের রাষ্ট্রদূত চাঁদপুরে ৪ টি ইটভাটা গুড়িয়ে ৪৪ লাখ টাকা জরিমানা আদনান সামির নাগরিকত্ব নিয়ে প্রশ্ন রাজা মুরাদের স্কাউটরাই জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দেবে: রাষ্ট্রপতি চীনে ভাইরাস: শাহজালাল বিমানবন্দরে বিশেষ সতর্কতা বিশ্বের প্রথম কৃত্রিম মানব ‘নিওন’ খান টোবকোর সত্বাধিকারী সহ ২ জনের বিরুদ্ধে চার্জশিট বাবার সাথে অভিমান কিশোরীর আত্মহত্যা ওয়েট অ্যান্ড সি: সাঈদ খোকনের ব্যাপারে দুদক চেয়ারম্যান আগামীতে আইসিসির সব আয়োজনে বিড করবে বাংলাদেশ: পাপন যশোরে ৯৪টি সোনার বারসহ ৩ যুবক আটক ১৯ সদস্যের প্রাথমিক টেস্ট দল ঘোষণা পাকিস্তানের পুঁজিবাজারে সূচক উত্থান ৯ মাসে যানজট নিরসন করতে দেখিনি, ৩ মাসে কি করবেন: আতিকুলকে তাবিথ নির্বাচনকে বিএনপি তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলন মনে করছে: তাপস ইনিংস ব্যবধানে হারের আগে মহারাজের লড়াই দলের প্রয়োজনে জ্বলে উঠতে প্রস্তুত শান্ত সিঙ্গেল ডিজিটে সুদের ঋণ হলে বিনিয়োগ বাড়বে: ডিসিসিআই সভাপতি যুব বিশ্বকাপ: অচেনা স্কটল্যান্ডকেও হারাতে মরিয়া যুবটাইগাররা ব্রিজে ছবি তুলতে গিয়ে ধসে পড়ে নিহত ৯ আচরণবিধি বিধি লঙ্ঘন ঠেকানো না হলে জনগণের আস্থার সঙ্কট হবে: মাহবুব ইনজামাম-ধোনিকে টপকে গেলেন কোহলি লিফট দুর্ঘটনায় করণীয় দেশে ভোটার ১০ কোটি ৯৬ লাখ ৬ হাজার ১৮৭