artk
সোমবার, আগষ্ট ২৬, ২০১৯ ১০:৩৫   |  ১১,ভাদ্র ১৪২৬

নওগাঁ সংবাদদাতা

শনিবার, জুলাই ২০, ২০১৯ ৮:৩৮

নিজের কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান বাবা

media

পরিবারের আদুরে মেয়ে মরিয়ম। বয়স পাঁচ বছর। তাকে নিয়ে বেশ ভালোই চলছিল নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার জোয়ানপুর গ্রামের ময়নুল ইসলামের দিন। 

গত বছরের অক্টোবর মাসে পেটের ব্যাথায় ডাক্তারের কাছে নিয়ে যান মরিয়মকে। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, পরিবারের একমাত্র সন্তানের কিডনিতে ক্যানসার হয়েছে। তাকে বাঁচাতে গরিব বাবা ময়নুল সকল সম্পদ বিক্রি করে দেন। দীর্ঘদিন ঢাকা শিশু হাসপাতালে চিকিৎসার পর ঢাকার মহাখালী ক্যানসার হাসপাতালে মরিয়মের অস্ত্রোপাচার করে একটি কিডনি অপসারণ করতে হয়েছে। এর পর দীর্ঘদিন মহাখালী ক্যানসার হাসপাতালে মরিয়মের চিকিৎসা চলে। এখনো মরিয়মকে সাত দিন পর পর ক্যামো দিতে হচ্ছে। প্রতিবার ক্যামো দিতে খরচ পড়ছে ১৫ থেকে ২০ হাজার টাকা। এ ক্যামো দিতে হবে আরও দুই মাস। মরিয়মকে সুস্থ করতে এখনো এক থেকে দেড় লাখ টাকা প্রয়োজন। কিন্তু এত টাকা জোগাড় করার মতো সামর্থ্য তার বাবা-মায়ের আর নেই। 

মেয়েকে বাঁচাতে মরিয়মের বাবা বিভিন্ন সরকারি ও বেরকারি দপ্তরে আবেদন করেছেন। কিন্তু কোথাও থেকে এখন পর্যন্ত কোনো প্রকার সহযোগিতা পাননি তিনি। আর তাই কোনো উপায় না পেয়ে মরিয়মের বাবা নিজের একটি কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান। নিজের কিডনি বিক্রির জন্য নিজের রক্ত ও কিডনি ডাক্তার দিয়ে পরীক্ষাও করেছেন। এখন তিনি ক্রেতা খুঁজছেন তার একটি কিডনি বিক্রির জন্য। 

এ অবস্থায় একমাত্র মেয়ের জীবন বাঁচাতে মা রিনা খাতুন সমাজের হৃদয়বান ও বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। সাহায্য পাঠানোর ঠিকানা: মো. ময়নুল ইসলাম, সঞ্চয়ী হিসাব নম্বর: ০১০০১৬২৬১৩৫১৫, জনতা ব্যাংক লিমিটেড, মহাদেবপুর শাখা, নওগাঁ। ০১৭৬২-৭৬০৭৬৮।

ক্যাটরিনা পেঁয়াজের মতো বহু স্তর : রণবীর ডিসির পিয়ন প্রেমিকা সাধনা সম্পর্কে যা জানা গেল অসামাজিক কার্যকলাপের দায়ে যুব মহিলালীগ নেত্রীসহ আটক ১৯ ‘আবুল মালের অনৈতিক সুবিধা চাপা দেয়ার জন্য আমার চিঠি ভাইরাল’ বাসচাপায় পোশাক শ্রমিক নিহত, বাসে আগুন সত্যকে এড়ানোর উপায় নেই: কাদের শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কমিটি হচ্ছে বিদ্যালয়ে বিশ্বের সবচেয়ে দামি অভিনেত্রী স্কারলেট বিএনপি নেতা-কর্মীদের খুন করেছে আ.লীগ: ফখরুল যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী পৃথিবী ধ্বংসে মেতেছেন ট্রাম্প আর বোলসোনারো আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড নিয়ে এলো ‘মেডিএইডার’ পদ্মায় ১৬০ টন সিমেন্টসহ কার্গো ডুবি