artk
শুক্রবার, আগষ্ট ২৩, ২০১৯ ৬:৫৫   |  ৮,ভাদ্র ১৪২৬

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ৮:৪১

বেরোবির সঙ্গে ইউডার সমঝোতা চুক্তি স্বাক্ষর

media

এ চুক্তির ফলে বেরোবি ও ইউডা, ইউজিসি ও সরকার অনুমোদিত এমফিল, পিএইচডিসহ যে কোনো ধরনের গবেষণা, শিক্ষা ও প্রশিক্ষণ সংশ্লিষ্ট দক্ষতা অর্জন করার বিষয়ে পরস্পর একসাথে কাজ করার সুযোগ পাবে এবং পারস্পারিক সহযোগিতার মাধ্যমে নিজেদের বিকশিত করতে পারবে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ড. ওয়াজেদ রির্সাচ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউটের সঙ্গে ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভ (ইউডা) এর সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। 

সোমবার দুপুরে এক আনুষ্ঠানিক পরিবেশে ইউডার কনফারেন্স রুমে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

আনুষ্ঠানিকভাবে এ সমঝোতা চুক্তিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভাইস-চ্যান্সেলর ও ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও এবং ইউডার পক্ষে প্রতিষ্ঠানটির ভিসি অধ্যাপক ড. রফিকুল ইসলাম শরিফ স্বাক্ষর করেন।

এ সময়ে ইউডার প্রতিষ্ঠাতা সভাপতি ও বোর্ড অব স্ট্রাস্টিজের চেয়্যারমান প্রফেসর মুজিব খান বেরোবির ভিসিকে ইউডার সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইউডার প্রো-ভিসি অধ্যাপক ড. আহমদুল্যাহ মিয়া, রেজিস্ট্রার ড. ইফফাত কায়েস চৌধুরী, বোর্ড অব স্ট্রাস্টিজের সচিব মুনির আহমেদ, ডাইরেক্টর, ফরেইন অ্যাফেয়ার্স ইউডার অগ্নি অতনিমা খান ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সদ্য নিয়োগ পাওয়া ফাউন্ডেশন ট্রেনিং কোর্সের দ্বিতীয় ব্যাচের শিক্ষকবৃন্দ।

এ চুক্তির ফলে বেরোবি ও ইউডা, ইউজিসি ও সরকার অনুমোদিত এমফিল, পিএইচডিসহ যে কোনো ধরনের গবেষণা, শিক্ষা ও প্রশিক্ষণ সংশ্লিষ্ট দক্ষতা অর্জন করার বিষয়ে পরস্পর একসাথে কাজ করার সুযোগ পাবে এবং পারস্পারিক সহযোগিতার মাধ্যমে নিজেদের বিকশিত করতে পারবে।

 

বিয়ের গেটেই বরের মাথা ফাটালো কনেপক্ষ রাখাইনে প্রবেশাধিকার চায় ইউএনএইচসিআর-ইউএনডিপি ১৫ ও ২১ আগস্ট নিয়ে আপত্তিকর মন্তব্য: মাউশি পরিচালক ওএসডি থানা থেকে পুলিশের জব্দ করা মোটরসাইকেল চুরি ৫ দিনের রিমান্ডে ভারতের সাবেক অর্থমন্ত্রী কাশ্মিরে জুমার নামাজের পর কারফিউ ভাঙার ডাক বাজারের ব্যাগে ৫ কোটি টাকার হেরোইন! প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ সাব-রেজিস্ট্রার অফিসকে ভূমি মন্ত্রণালয়ের অধীনে আনার সুপারিশ দেড় বছর ধরে স্বাস্থ্যকেন্দ্রে আসেন না ডাক্তার জাকির নায়েকের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির উদ্যোগ পরমাণু বোমা আমরা এমনি এমনি রাখিনি: জাভেদ মিয়াঁদাদ কলকাতায় বাংলাদেশির মৃত্যু: আরসালান নয় চালক ছিলেন বড় ভাই রাগিব রাজধানীসহ দেশের ৬ স্থানে দুদকের অভিযান ভারতের সবচেয়ে ধনী অভিনেতা অক্ষয় কুমার! শুরুতেই ফিটনেসে মনোযোগী বাংলাদেশি কোচ কেমন আছেন মিয়ানমারের মুসলমান নাগরিকেরা? বেশি নম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক বরখাস্ত উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী ডা. জাফরুল্লাহসহ ৭৬ জনের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা ওজনে কারচুপি: ২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা বজ্রপাতে ৫ জেলায় ৯ জনের মৃত্যু যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় বাবা নিহত, ছেলে আহত তিন বিচারপতির বিষয়ে অনুসন্ধান অন্যদের জন্য বার্তা রোহিঙ্গাদের থাকতে প্ররোচনা দিলে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী পুঁজিবাজারে সূচকের উত্থান বিচার বিভাগের অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আছে: খোকন ভুল চিকিৎসা: ঢাবি শিক্ষার্থীকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ নয় কেন অনুসন্ধানে ব্যর্থরা অন্য প্রতিষ্ঠানে কাজ করুন: দুদক চেয়ারম্যান তারেক রহমানকে ফরমায়েশি সাজা দেয়া হয়েছে: রিজভী