artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ২:১৮   |  ৮,কার্তিক ১৪২৬

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ৮:৪১

বেরোবির সঙ্গে ইউডার সমঝোতা চুক্তি স্বাক্ষর

media

এ চুক্তির ফলে বেরোবি ও ইউডা, ইউজিসি ও সরকার অনুমোদিত এমফিল, পিএইচডিসহ যে কোনো ধরনের গবেষণা, শিক্ষা ও প্রশিক্ষণ সংশ্লিষ্ট দক্ষতা অর্জন করার বিষয়ে পরস্পর একসাথে কাজ করার সুযোগ পাবে এবং পারস্পারিক সহযোগিতার মাধ্যমে নিজেদের বিকশিত করতে পারবে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ড. ওয়াজেদ রির্সাচ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউটের সঙ্গে ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভ (ইউডা) এর সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। 

সোমবার দুপুরে এক আনুষ্ঠানিক পরিবেশে ইউডার কনফারেন্স রুমে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

আনুষ্ঠানিকভাবে এ সমঝোতা চুক্তিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভাইস-চ্যান্সেলর ও ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও এবং ইউডার পক্ষে প্রতিষ্ঠানটির ভিসি অধ্যাপক ড. রফিকুল ইসলাম শরিফ স্বাক্ষর করেন।

এ সময়ে ইউডার প্রতিষ্ঠাতা সভাপতি ও বোর্ড অব স্ট্রাস্টিজের চেয়্যারমান প্রফেসর মুজিব খান বেরোবির ভিসিকে ইউডার সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইউডার প্রো-ভিসি অধ্যাপক ড. আহমদুল্যাহ মিয়া, রেজিস্ট্রার ড. ইফফাত কায়েস চৌধুরী, বোর্ড অব স্ট্রাস্টিজের সচিব মুনির আহমেদ, ডাইরেক্টর, ফরেইন অ্যাফেয়ার্স ইউডার অগ্নি অতনিমা খান ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সদ্য নিয়োগ পাওয়া ফাউন্ডেশন ট্রেনিং কোর্সের দ্বিতীয় ব্যাচের শিক্ষকবৃন্দ।

এ চুক্তির ফলে বেরোবি ও ইউডা, ইউজিসি ও সরকার অনুমোদিত এমফিল, পিএইচডিসহ যে কোনো ধরনের গবেষণা, শিক্ষা ও প্রশিক্ষণ সংশ্লিষ্ট দক্ষতা অর্জন করার বিষয়ে পরস্পর একসাথে কাজ করার সুযোগ পাবে এবং পারস্পারিক সহযোগিতার মাধ্যমে নিজেদের বিকশিত করতে পারবে।

 

পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল চিকিৎসক শাহ আলম হত্যা : মূলহোতা ‘বন্দুকযুদ্ধে’ নিহত এবার কানাইঘাট থানার ওসির ফেসবুক হ্যাক জাবিতে শিবির সন্দেহে দুজন আটক গোপনে ছেলের বিয়ে, অভিমানে মায়ের অত্মহত্যা রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন