artk
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১২:৩০

পতেঙ্গায় ৪০০ টন নকল সার জব্দ

চট্টগ্রাম সংবাদদাতা
media
অভিযানে নেতৃত্ব দেন পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান ও র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান।

চট্টগ্রামের পতেঙ্গা এলাকায় সরকারি টিএসপি সার কারখানার পাশে ব্যক্তিমালিকানাধীন দু’টি গুদামে অভিযান চালিয়ে প্রায় ৪শ টন নকল সার জব্দ করেছে র‌্যাব-৭। এসময় গুদাম মালিকের ভাই ওসমান গণি রিপন এবং সেলিম নামে দুজনকে আটক করা হয়েছে।

সোমবার দিবাগত রাত ১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে হাদিপাড়া এলাকার ওমর ফারুক খোকন নামে একজনের দু’টি গুদাম থেকে র‌্যাবের একটি আভিযানিক দল এই বিপুল পরিমাণ নকল সার জব্দ করে।

অভিযানে নেতৃত্ব দেন পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান ও র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান।

র‌্যাব জানান, একাধিক সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে সরকারি সার কারখানার পাশে নকল সারের গুদাম গড়ে তোলে। তারা টিএসপি কারখানার আসল টিএসপি সারের সাথে নকল সার মিশিলে দেশের বিভিন্ন স্থানে পাচার এবং কৃষকদের সাথে প্রতারণা করে আসছিলো।

র‌্যাব আরো জানায়,  অভিযানের এই চক্রটি সার কারখানার আসল টিএসপি সারের সাথে এক ধরনের পাথর মিশ্রিত করে সারাদেশে ছড়িয়ে দিতো। আটককৃতরা আসল সারের সাথে নকল সার মিশ্রিত করে সারাদেশে নকল সার সরবরাহের কথা র‌্যাবের কাছে স্বীকার করেছে।

র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, ঢাকা থেকে ৫০-৬০ টাকায় টিএসপি সারের লোগো ছাপানো বস্তা কিনে আনে। এরপর এসব বস্তায় নকল সার প্যাকেটজাত করে আসল টিএসপি সার হিসেবে প্যাকেট করে তারা বাজারজাত করে। তারা দীর্ঘদিন ধরে এই কাজ করে আসছে বলেও স্বীকার করেছে।

ঢাকা সিটি নির্বাচনে সেনা নামছে না: ইসি সচিব বিএনপির গণজোয়ারের দাবি দিবাস্বপ্ন: কাদের কেরানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শিক্ষাক্রমের বাইরে শিক্ষার্থীদের অতিরিক্ত বই পড়ানো বন্ধের নির্দেশ ইন্টারনেট সংযোগসহ ওয়ালটনের স্মার্ট রেফ্রিজারেটর কণ্ঠশিল্পী দ্বীন ইসলাম ২০১৯ সালের শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট মুজিববর্ষে বাড়ি পাবে ৬৮ হাজার দরিদ্র পরিবার গ্রাহক সেবা বাড়াতে বিআইবিএমের আউটসোর্সিংয়ে গুরুত্বারোপ ‘আমার কোন অবৈধ সম্পদ নেই’ ২০১৯ সালে ৫৬ সাংবাদিক নিহত: জাতিসংঘ সকালের যেসব অভ্যাস আপনাকে সজিব রাখবে যশোরে গৃহবধু ধর্ষণ: খায়রুলের সম্পৃক্ততা পায়নি পিবিআই নির্বাচন যত ঘনিয়ে আসছে শাসকগোষ্ঠীর সন্ত্রাসীরা তত হিংস্র হচ্ছে: ফখরুল ৩২৯টি কারিগরি স্কুল স্থাপনে ২০৫২৫কোটি টাকার প্রকল্পের অনুমোদন দুর্নীতির তথ্য পেলে ছাড় নয়: ক‌মিশনার আমিনুল দীর্ঘ মেয়াদে অধিনায়কত্ব চান মাহামুদউল্লাহ রিয়াদ ডিবিএর সভাপতি শরীফ আনোয়ার সহ-সভাপতি আলী ও রোজারিও ঢাকা ব্যাংকের সাবেক কর্মকর্তাসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট স্কটল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সুপার লিগে বাংলাদেশ পুঁজিবাজারে সূচক পতন বিজিএমইএ ভবন ভাঙার কার্যক্রম শুরু বুধবার পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিততে চায় টাইগাররা শেষ বলে নাটকীয় জয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা মুশফিকের না যাওয়াকে পূর্ণ সমর্থন মাহমুদউল্লাহর ইবিতে দু’পক্ষের সংঘর্ষ: ছাত্রলীগ সম্পাদকসহ আহত ১৬ যার যতই ক্ষমতা থাকুক, কেউই আইনের ঊর্ধ্বে নয়: আইনমন্ত্রী রিফাত হত্যা: মিন্নির আবেদন খারিজ ঢাবির হলগুলোতে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন ২৩ জানুয়ারি রকিবুলের হ্যাটট্রিকে ৮৯ রানে অলআউট স্কটল্যান্ড পাকিস্তান সফরের আগে পাঞ্জাবে তিন সন্ত্রাসী আটক