artk
সোমবার, আগষ্ট ২৬, ২০১৯ ৯:২০   |  ১১,ভাদ্র ১৪২৬
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১২:৩০

পতেঙ্গায় ৪০০ টন নকল সার জব্দ

চট্টগ্রাম সংবাদদাতা
media
অভিযানে নেতৃত্ব দেন পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান ও র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান।

চট্টগ্রামের পতেঙ্গা এলাকায় সরকারি টিএসপি সার কারখানার পাশে ব্যক্তিমালিকানাধীন দু’টি গুদামে অভিযান চালিয়ে প্রায় ৪শ টন নকল সার জব্দ করেছে র‌্যাব-৭। এসময় গুদাম মালিকের ভাই ওসমান গণি রিপন এবং সেলিম নামে দুজনকে আটক করা হয়েছে।

সোমবার দিবাগত রাত ১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে হাদিপাড়া এলাকার ওমর ফারুক খোকন নামে একজনের দু’টি গুদাম থেকে র‌্যাবের একটি আভিযানিক দল এই বিপুল পরিমাণ নকল সার জব্দ করে।

অভিযানে নেতৃত্ব দেন পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান ও র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান।

র‌্যাব জানান, একাধিক সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে সরকারি সার কারখানার পাশে নকল সারের গুদাম গড়ে তোলে। তারা টিএসপি কারখানার আসল টিএসপি সারের সাথে নকল সার মিশিলে দেশের বিভিন্ন স্থানে পাচার এবং কৃষকদের সাথে প্রতারণা করে আসছিলো।

র‌্যাব আরো জানায়,  অভিযানের এই চক্রটি সার কারখানার আসল টিএসপি সারের সাথে এক ধরনের পাথর মিশ্রিত করে সারাদেশে ছড়িয়ে দিতো। আটককৃতরা আসল সারের সাথে নকল সার মিশ্রিত করে সারাদেশে নকল সার সরবরাহের কথা র‌্যাবের কাছে স্বীকার করেছে।

র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, ঢাকা থেকে ৫০-৬০ টাকায় টিএসপি সারের লোগো ছাপানো বস্তা কিনে আনে। এরপর এসব বস্তায় নকল সার প্যাকেটজাত করে আসল টিএসপি সার হিসেবে প্যাকেট করে তারা বাজারজাত করে। তারা দীর্ঘদিন ধরে এই কাজ করে আসছে বলেও স্বীকার করেছে।

বাসচাপায় পোশাক শ্রমিক নিহত, বাসে আগুন সত্যকে এড়ানোর উপায় নেই: কাদের শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কমিটি হচ্ছে বিদ্যালয়ে বিশ্বের সবচেয়ে দামি অভিনেত্রী স্কারলেট বিএনপি নেতা-কর্মীদের খুন করেছে আ.লীগ: ফখরুল যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী পৃথিবী ধ্বংসে মেতেছেন ট্রাম্প আর বোলসোনারো আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড নিয়ে এলো ‘মেডিএইডার’ পদ্মায় ১৬০ টন সিমেন্টসহ কার্গো ডুবি পূর্বাচলে ১০ কাঠার প্লট চান বিএনপির রুমিন খেলোয়াড়দের দাঁত অন্যদের দাঁতের চেয়েও খারাপ কেড়ে নেয়া হবে সেই ডিসির শুদ্ধাচার সনদ কাবিননামা থেকে ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ