artk
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১১:১৬

‘ও সাকি সাকি’র রিমেকে নোরা ফাতেহির উত্তাপ

বিনোদন ডেস্ক
media
২০০৮ সালে দিল্লিতে সংঘটিত একটি সত্য ঘটনা অবলম্বনে ‘বাটলা হাউজ’ সিনেমাটি নির্মিত। জন আব্রাহাম এখানে তৎকালীন দিল্লি পুলিশের ডিসিপি সঞ্জীব কুমার যাদবের চরিত্রে অভিনয় করছেন। অ্যাকশনধর্মী এই সিনেমাটি মুক্তি পাবে ভারতের স্বাধীনতা দিবস ১৫ আগস্টে।

নোরা ফাতেহির আইটেম গান মানেই দর্শক-শ্রোতাদের মাতাল করা সঙ্গীত-নৃত্যের অনবদ্য পরিবেশনা। ‘দিলবার’ গানের পর এবার তিনি হাজির হলেন বলিউডের জনপ্রিয় গান ‘ও সাকি সাকি’র রিমেক নিয়ে। প্রকাশের পর গানটির ভিডিও সবাইকে মাতিয়ে রেখেছে।

১৫ বছর আগে ‘মুসাফির’ (২০০৪) সিনেমায় সুপারহিট ‘ও সাকি সাকি’ গানটিতে সঞ্জয় দত্তের সঙ্গে নেচেছিলেন কোয়েনা মিত্র। সুরে-ছন্দে-নৃত্যে গানটি দর্শক মাতিয়ে রেখেছে দীর্ঘকাল। এবার সেই মাতাল করা গানটি রিমেক হয়েছে জন আব্রাহামের ‘বাটলা হাউজ’ সিনেমায়।

‘সাকি’ শব্দের অর্থ মদ বা সুরা পরিবেশনকারী। তাই নোরা ফাতেহির ‘ও সাকি সাকি’ গানটির দৃশ্য ধারণ করা হয়েছে একটি বারে। গানের কথাগুলো পূর্বের মতো হলেও, নোরার বেলি ডান্সই দর্শকদের বেশি মাতাবে বলে ধারণা করা হচ্ছে।

গানটি রিমেক করেছেন তনিষ্ক বাগচি। আর কণ্ঠ দিয়েছেন নেহা কাক্কার, তুলসী কুমার এবং বি প্রাক।

এ প্রসঙ্গে নোরা বলেন, ‘এ রকম একটি গানে কাজ করা আমার জন্য স্বপ্নের মতো ব্যাপার। এই গানে আমাকে আগুন নিয়ে নাচতে শিখতে হয়েছে; তাও মাত্র তিন দিনের মধ্যে। এটা অবশ্যই খুব চ্যালেঞ্জিং ছিল। সবচেয়ে বড় কথা হলো, আমি ‘বাটলা হাউজ’ সিনেমায় অভিনয়ও করছি। আমার অভিনীত গানের মধ্য দিয়েই সিনেমাটির কাহিনী গুরুত্বপূর্ণ বাঁকে এগিয়ে যাবে।’

তবে ‘বাটলা হাউজ’র ‘ও সাকি সাকি’ গানটি নিয়ে মোটেও সন্তুষ্ট নন মূল গানের অভিনেত্রী কোয়েনা মিত্র। শনিবার (১৩ জুলাই) তিনি একটি টুইট বার্তায় বলেন, ‘আমার অভিনীত ‘মুসাফির’ সিনেমার গান ‘সাকি সাকি’ রিমেক করা হয়েছে। সুনিধি, সুখিন্দর, বিশাল, শেখর সকলের সম্মিলিত প্রয়াসে ওই গানটি ছিল অসাধারণ। তখন গানটি ব্লকবাস্টারকেও ভেঙে দিয়েছিল। ‘বাটলা হাউজ’ সিনেমায় এটি আবার কেন? গানটির নতুন সংস্করণ আমার একদম পছন্দ হয়নি। এটি একটি জগাখিচুড়ি! তবে নোরা খুব চমৎকার কাজ করে। আশা করি সে আমাদের মুখ রক্ষা করবে।’

২০০৮ সালে দিল্লিতে সংঘটিত একটি সত্য ঘটনা অবলম্বনে ‘বাটলা হাউজ’ সিনেমাটি নির্মিত। জন আব্রাহাম এখানে তৎকালীন দিল্লি পুলিশের ডিসিপি সঞ্জীব কুমার যাদবের চরিত্রে অভিনয় করছেন। অ্যাকশনধর্মী এই সিনেমাটি মুক্তি পাবে ভারতের স্বাধীনতা দিবস ১৫ আগস্টে।

ডেঙ্গুকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ইশতেহার ঘোষণা তাবিথের চীনে আটকেপড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর চীনে করোনাভাইরাস, মৃতের সংখ্যা বেড়ে ৮০ গোপীবাগে সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ফের রকেট হামলা হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে বাস্কেটবল তারকা ব্রায়ান্টসহ নিহত ৯ রাজস্ব ব্যবস্থাপনা সহজ হলে ঘাটতি থাকবে না: অর্থমন্ত্রী সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট শিগগিরই বিএনপির প্রার্থী ‘সুপরিকল্পিতভাবে’ হামলা করেছে: আমু তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট সংঘর্ষের পর ইশরাকের বাসায় ব্রিটিশ হাই কমিশনার ভোটারদের ভয় দেখিয়ে নির্বাচন বানচাল করতে হামলা: ইশরাক ঢাকার দুই সিটির ভোটে বাধা নেই গোপীবাগে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত বেশ কয়েকজন তেঁতুলিয়ায় পুলিশ-শ্রমিক সংঘর্ষে নিহত ১, আহত ২০ কাউন্সিলর মিজান রিমান্ডে অপরাধীরা ই-জিপি প্রক্রিয়ায় ব্যবহার করছে: দুদক চেয়ারম্যান পুঁজিবাজারে প্রধান সূচকের উত্থান হোয়াইটওয়াশ এড়াতে দলে আসবে পরিবর্তন সাকিব-শিশিরের জন্য রান্না করে খাবার পাঠালেন প্রধানমন্ত্রী বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত আতিকের ৩৮ দফা ইশতেহার ঘোষণা ইশরাক ও তাপসের কর্মীদের মধ্যে সংঘর্ষ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে রেল অপরিহার্য: প্রধানমন্ত্রী রেল-সড়ক-পানিসহ একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জামিন পেলেন ড. ইউনূস মুক্তাগাছায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২ ১২তম আন্তর্জাতিক কাস্টমস দিবস উদ্বোধন ১১ দেশে ছড়িয়েছে করোনাভাইরাস