artk
সোমবার, আগষ্ট ২৬, ২০১৯ ১০:৫৯   |  ১১,ভাদ্র ১৪২৬
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১১:১৬

‘ও সাকি সাকি’র রিমেকে নোরা ফাতেহির উত্তাপ

বিনোদন ডেস্ক
media
২০০৮ সালে দিল্লিতে সংঘটিত একটি সত্য ঘটনা অবলম্বনে ‘বাটলা হাউজ’ সিনেমাটি নির্মিত। জন আব্রাহাম এখানে তৎকালীন দিল্লি পুলিশের ডিসিপি সঞ্জীব কুমার যাদবের চরিত্রে অভিনয় করছেন। অ্যাকশনধর্মী এই সিনেমাটি মুক্তি পাবে ভারতের স্বাধীনতা দিবস ১৫ আগস্টে।

নোরা ফাতেহির আইটেম গান মানেই দর্শক-শ্রোতাদের মাতাল করা সঙ্গীত-নৃত্যের অনবদ্য পরিবেশনা। ‘দিলবার’ গানের পর এবার তিনি হাজির হলেন বলিউডের জনপ্রিয় গান ‘ও সাকি সাকি’র রিমেক নিয়ে। প্রকাশের পর গানটির ভিডিও সবাইকে মাতিয়ে রেখেছে।

১৫ বছর আগে ‘মুসাফির’ (২০০৪) সিনেমায় সুপারহিট ‘ও সাকি সাকি’ গানটিতে সঞ্জয় দত্তের সঙ্গে নেচেছিলেন কোয়েনা মিত্র। সুরে-ছন্দে-নৃত্যে গানটি দর্শক মাতিয়ে রেখেছে দীর্ঘকাল। এবার সেই মাতাল করা গানটি রিমেক হয়েছে জন আব্রাহামের ‘বাটলা হাউজ’ সিনেমায়।

‘সাকি’ শব্দের অর্থ মদ বা সুরা পরিবেশনকারী। তাই নোরা ফাতেহির ‘ও সাকি সাকি’ গানটির দৃশ্য ধারণ করা হয়েছে একটি বারে। গানের কথাগুলো পূর্বের মতো হলেও, নোরার বেলি ডান্সই দর্শকদের বেশি মাতাবে বলে ধারণা করা হচ্ছে।

গানটি রিমেক করেছেন তনিষ্ক বাগচি। আর কণ্ঠ দিয়েছেন নেহা কাক্কার, তুলসী কুমার এবং বি প্রাক।

এ প্রসঙ্গে নোরা বলেন, ‘এ রকম একটি গানে কাজ করা আমার জন্য স্বপ্নের মতো ব্যাপার। এই গানে আমাকে আগুন নিয়ে নাচতে শিখতে হয়েছে; তাও মাত্র তিন দিনের মধ্যে। এটা অবশ্যই খুব চ্যালেঞ্জিং ছিল। সবচেয়ে বড় কথা হলো, আমি ‘বাটলা হাউজ’ সিনেমায় অভিনয়ও করছি। আমার অভিনীত গানের মধ্য দিয়েই সিনেমাটির কাহিনী গুরুত্বপূর্ণ বাঁকে এগিয়ে যাবে।’

তবে ‘বাটলা হাউজ’র ‘ও সাকি সাকি’ গানটি নিয়ে মোটেও সন্তুষ্ট নন মূল গানের অভিনেত্রী কোয়েনা মিত্র। শনিবার (১৩ জুলাই) তিনি একটি টুইট বার্তায় বলেন, ‘আমার অভিনীত ‘মুসাফির’ সিনেমার গান ‘সাকি সাকি’ রিমেক করা হয়েছে। সুনিধি, সুখিন্দর, বিশাল, শেখর সকলের সম্মিলিত প্রয়াসে ওই গানটি ছিল অসাধারণ। তখন গানটি ব্লকবাস্টারকেও ভেঙে দিয়েছিল। ‘বাটলা হাউজ’ সিনেমায় এটি আবার কেন? গানটির নতুন সংস্করণ আমার একদম পছন্দ হয়নি। এটি একটি জগাখিচুড়ি! তবে নোরা খুব চমৎকার কাজ করে। আশা করি সে আমাদের মুখ রক্ষা করবে।’

২০০৮ সালে দিল্লিতে সংঘটিত একটি সত্য ঘটনা অবলম্বনে ‘বাটলা হাউজ’ সিনেমাটি নির্মিত। জন আব্রাহাম এখানে তৎকালীন দিল্লি পুলিশের ডিসিপি সঞ্জীব কুমার যাদবের চরিত্রে অভিনয় করছেন। অ্যাকশনধর্মী এই সিনেমাটি মুক্তি পাবে ভারতের স্বাধীনতা দিবস ১৫ আগস্টে।

মেসি-সুয়ারেজের অনুপস্থিতেও বার্সার বড় জয় স্বাধীনতা অর্জনের পর নতুন পতাকা পেলো বাংসামোরো মুসলিমরা ক্যাটরিনা পেঁয়াজের মতো বহু স্তর : রণবীর ডিসির পিয়ন প্রেমিকা সাধনা সম্পর্কে যা জানা গেল অসামাজিক কার্যকলাপের দায়ে যুব মহিলালীগ নেত্রীসহ আটক ১৯ ‘আবুল মালের অনৈতিক সুবিধা চাপা দেয়ার জন্য আমার চিঠি ভাইরাল’ বাসচাপায় পোশাক শ্রমিক নিহত, বাসে আগুন সত্যকে এড়ানোর উপায় নেই: কাদের শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কমিটি হচ্ছে বিদ্যালয়ে বিশ্বের সবচেয়ে দামি অভিনেত্রী স্কারলেট বিএনপি নেতা-কর্মীদের খুন করেছে আ.লীগ: ফখরুল যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী পৃথিবী ধ্বংসে মেতেছেন ট্রাম্প আর বোলসোনারো