artk
সোমবার, আগষ্ট ২৬, ২০১৯ ১১:২০   |  ১১,ভাদ্র ১৪২৬
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১০:১৫

মেহেরপুরে টানা ষষ্ঠ দিনের মতো বাস চলাচল বন্ধ

মেহেরপুর সংবাদদাতা
media
বাস মালিক সমিতির ও শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে আলোচনা চলছে। তারা উভয়পক্ষই তাদের স্বপক্ষে অনড়। কোনো পক্ষই ছাড় দিতে রাজি হয়নি।

মেহেরপুরের আন্তঃজেলার সব রুটে টানা ষষ্ঠ দিনের মতো বাস চলাচল বন্ধ রয়েছে। এতে মেহেরপুর-কুষ্টিয়া, মেহেরপুর-চুয়াডাঙ্গা, মেহেরপুর-মুজিবনগর সড়কের কোনো রুটে বাস ছেড়ে যাচ্ছে না। ফলে চরম বিপাকে পড়েছেন এসব রুটে চলাচলকারী যাত্রীরা।

বাস চলাচল বন্ধ থাকায় বিশেষ করে কুষ্টিয়া ও চুয়াডাঙ্গার বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করতে যাওয়া লোকজনকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। তবে আলগামন, নসিমন, করিমন, ব্যাটারিচালিত অটোরিকশা এখন এ পথে চলাচলকারী যাত্রীদের একমাত্র ভরসা। ফলে বাড়ছে ব্যয় ও জীবনের ঝুঁকি।

বাস (হল্টে রাখা) সময় সীমা কমাতে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে প্রতিটি বাস দুবার চলাচলের পরিবর্তে একবার চলাচলের দাবি জানিয়ে গত ১১ জুলাই থেকে মেহেরপুরের সব আন্তঃজেলা রুটে বাস চলাচল বন্ধ করে দেন মেহেরপুর শ্রমিক ইউনিয়নের নেতারা।

এদিকে মেহেরপুর জেলা প্রশাসক (ডিসি) আতাউল গনি বলেছেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে উভয় পক্ষের সঙ্গে কথা বলা হচ্ছে। কিন্তু কোনো পক্ষই তেমন সাড়া দিচ্ছে না।

অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম বলেন জানান, বাস মালিক সমিতির ও শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে আলোচনা চলছে। তারা উভয়পক্ষই তাদের স্বপক্ষে অনড়। কোনো পক্ষই ছাড় দিতে রাজি হয়নি।

গত ১১ জুলাই (বৃহস্পতিবার) থেকে মেহেরপুরের সব আন্তঃজেলা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

টয়লেট সারতে গিয়ে মাথায় তাল পড়ে মৃত্যু মেসি-সুয়ারেজের অনুপস্থিতেও বার্সার বড় জয় স্বাধীনতা অর্জনের পর নতুন পতাকা পেলো বাংসামোরো মুসলিমরা ক্যাটরিনা পেঁয়াজের মতো বহু স্তর : রণবীর ডিসির পিয়ন প্রেমিকা সাধনা সম্পর্কে যা জানা গেল অসামাজিক কার্যকলাপের দায়ে যুব মহিলালীগ নেত্রীসহ আটক ১৯ ‘আবুল মালের অনৈতিক সুবিধা চাপা দেয়ার জন্য আমার চিঠি ভাইরাল’ বাসচাপায় পোশাক শ্রমিক নিহত, বাসে আগুন সত্যকে এড়ানোর উপায় নেই: কাদের শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কমিটি হচ্ছে বিদ্যালয়ে বিশ্বের সবচেয়ে দামি অভিনেত্রী স্কারলেট বিএনপি নেতা-কর্মীদের খুন করেছে আ.লীগ: ফখরুল যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী