artk

স্টাফ রিপোর্টার

সোমবার, জুলাই ১৫, ২০১৯ ১০:৩১

বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে: তথ্যমন্ত্রী

media

তিনি আরও বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। দেশে এখন আর কোন গরীব মানুষকে খুঁজে পাওয়া যায় না। এটা হচ্ছে শেখ হাসিনার দিন বদলের বাংলাদেশ। আজকে যে দিন বদল হয়েছে- তা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে। 

তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাসান মাহমুদ এমপি বলেছেন, ২০০৮ সালে আওয়ামী লীগ যখন পুনরায় ক্ষমতায় আসে, তখন আমাদের স্লোগান ছিল; দিন বদল ও ডিজিটাল বাংলাদেশ গঠনের স্লোগান। বিএনপি বলেছিল-এ স্লোগানের অর্থ কি। আজকের বাংলাদেশ তথ্য প্রযুক্তির এই যুগে ডিজিটাল বাংলাদেশে রুপান্তরিত হয়েছে। বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে। বাংলাদেশ থেকে টাকা পাচার করা হয়, আর তারেক জিয়া সিঙ্গাপুর থেকে টাকা উত্তোলন করে। 

তিনি আরও বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। দেশে এখন আর কোন গরীব মানুষকে খুঁজে পাওয়া যায় না। এটা হচ্ছে শেখ হাসিনার দিন বদলের বাংলাদেশ। আজকে যে দিন বদল হয়েছে- তা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে। 

এসময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার আগে দেশের প্রবৃদ্ধি ছিল ৭.১৫। বঙ্গবন্ধুকে হত্যার পরে দেশের উন্নয়নে স্থবিরতা নেমে আসে। ১৯৯৬ সালের জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে দেশ উন্নয়নশীল রাষ্ট্রের দিকে এগিয়ে যায়। ২০১৪ সালের তৃতীয় বারের মতো ক্ষমতায় আসার পরে দেশ আজ উন্নয়নশীল রাষ্ট্রে এগিয়ে গেছে। 

হাসান মাহমুদ আরও বলেন, বিএনপি এবং ফ্রিডম পার্টি এক হয়ে আওয়ামী লীগকে কয়েকবার ভাঙতে চেয়েছিলেন। কিন্তু শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে আ’লীগ আজও ঐক্যবদ্ধ আজে এবং ভবিষ্যতেও থাকবে। 

বিএনপির বর্তমান আন্দোলন কর্মসূচি সম্পর্কে হাসান মাহমুদ বলেন, বিগত দিনে বিএনপি তাদের সমাবেশে নিজেদের কোন্দলের কারণে মারামারি করে সমাবেশ পণ্ড করেছিল। আমি আশা করি-বিএনপি এবার আর সেই পথে হাঁটবেন না। আন্দোলনের নামে যদি আবারও দেশে নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করা হয়-দেশবাসী তার সমুচিত জবাব দিবে। 

সোমবার বিকেলে কুমিল্লার চৌদ্দগ্রামে উপজেলা আ’লীগের উদ্যোগে ফুড ভিলেজ হোটেলের সামনে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভুঁইয়া হাসানের সভাপতিত্বে জনসভায় প্রধান বক্তা ছিলেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি। 

এছাড়া বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমান, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান-প্রযুক্তি বিষয়ক সম্পাদক সামছুল আলম মজুমদার, তথ্য-গবেষণা সম্পাদক আলী হোসেন চেয়ারম্যান, প্রচার সম্পাদক কামাল উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাশেম, উপজেলা আ’লীগ নেতা জিএম মীর হোসেন, মুক্তিযোদ্ধা বাবু নন্দন চৌধুরী। 

প্রধান বক্তা সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল। বিশ্ব নেতৃবৃন্দ আজ বলে-ফলো শেখ হাসিনা, ফলো বাংলাদেশ। 

আবরার হত্যার চার্জ গঠন শুনানি ৩০ জানুয়ারি তাবিথের প্রচারণায় হামলা চীনের ভাইরাস ঠেকাতে শাহজালালে সর্বোচ্চ সতর্কতা শ্রীলংকায় গৃহযুদ্ধে নিখোঁজ সবাই নিহত: প্রেসিডেন্ট অভিশংসনের মামলায় ট্রাম্পের খালাস দাবি রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত সমুদ্র পথে মালয়েশিয়াগামী ২৩ রোহিঙ্গা উদ্ধার বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ৩ দফা রকেট হামলা রাজধানীতে পুলিশের মারধরের শিকার দুই সাংবাদিক মেয়েকে হত্যার দায়ে বাবা গ্রেপ্তার রোহিঙ্গা সমস্যা সমাধানে আমরা সহায়তা দিতে প্রস্তুত: জাপানের রাষ্ট্রদূত চাঁদপুরে ৪ টি ইটভাটা গুড়িয়ে ৪৪ লাখ টাকা জরিমানা আদনান সামির নাগরিকত্ব নিয়ে প্রশ্ন রাজা মুরাদের স্কাউটরাই জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দেবে: রাষ্ট্রপতি চীনে ভাইরাস: শাহজালাল বিমানবন্দরে বিশেষ সতর্কতা বিশ্বের প্রথম কৃত্রিম মানব ‘নিওন’ খান টোবকোর সত্বাধিকারী সহ ২ জনের বিরুদ্ধে চার্জশিট বাবার সাথে অভিমান কিশোরীর আত্মহত্যা ওয়েট অ্যান্ড সি: সাঈদ খোকনের ব্যাপারে দুদক চেয়ারম্যান আগামীতে আইসিসির সব আয়োজনে বিড করবে বাংলাদেশ: পাপন যশোরে ৯৪টি সোনার বারসহ ৩ যুবক আটক ১৯ সদস্যের প্রাথমিক টেস্ট দল ঘোষণা পাকিস্তানের পুঁজিবাজারে সূচক উত্থান ৯ মাসে যানজট নিরসন করতে দেখিনি, ৩ মাসে কি করবেন: আতিকুলকে তাবিথ নির্বাচনকে বিএনপি তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলন মনে করছে: তাপস ইনিংস ব্যবধানে হারের আগে মহারাজের লড়াই দলের প্রয়োজনে জ্বলে উঠতে প্রস্তুত শান্ত সিঙ্গেল ডিজিটে সুদের ঋণ হলে বিনিয়োগ বাড়বে: ডিসিসিআই সভাপতি যুব বিশ্বকাপ: অচেনা স্কটল্যান্ডকেও হারাতে মরিয়া যুবটাইগাররা ব্রিজে ছবি তুলতে গিয়ে ধসে পড়ে নিহত ৯