artk
সোমবার, আগষ্ট ২৬, ২০১৯ ১১:৪২   |  ১১,ভাদ্র ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, জুলাই ১৫, ২০১৯ ১০:৩১

বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে: তথ্যমন্ত্রী

media

তিনি আরও বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। দেশে এখন আর কোন গরীব মানুষকে খুঁজে পাওয়া যায় না। এটা হচ্ছে শেখ হাসিনার দিন বদলের বাংলাদেশ। আজকে যে দিন বদল হয়েছে- তা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে। 

তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাসান মাহমুদ এমপি বলেছেন, ২০০৮ সালে আওয়ামী লীগ যখন পুনরায় ক্ষমতায় আসে, তখন আমাদের স্লোগান ছিল; দিন বদল ও ডিজিটাল বাংলাদেশ গঠনের স্লোগান। বিএনপি বলেছিল-এ স্লোগানের অর্থ কি। আজকের বাংলাদেশ তথ্য প্রযুক্তির এই যুগে ডিজিটাল বাংলাদেশে রুপান্তরিত হয়েছে। বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে। বাংলাদেশ থেকে টাকা পাচার করা হয়, আর তারেক জিয়া সিঙ্গাপুর থেকে টাকা উত্তোলন করে। 

তিনি আরও বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। দেশে এখন আর কোন গরীব মানুষকে খুঁজে পাওয়া যায় না। এটা হচ্ছে শেখ হাসিনার দিন বদলের বাংলাদেশ। আজকে যে দিন বদল হয়েছে- তা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে। 

এসময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার আগে দেশের প্রবৃদ্ধি ছিল ৭.১৫। বঙ্গবন্ধুকে হত্যার পরে দেশের উন্নয়নে স্থবিরতা নেমে আসে। ১৯৯৬ সালের জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে দেশ উন্নয়নশীল রাষ্ট্রের দিকে এগিয়ে যায়। ২০১৪ সালের তৃতীয় বারের মতো ক্ষমতায় আসার পরে দেশ আজ উন্নয়নশীল রাষ্ট্রে এগিয়ে গেছে। 

হাসান মাহমুদ আরও বলেন, বিএনপি এবং ফ্রিডম পার্টি এক হয়ে আওয়ামী লীগকে কয়েকবার ভাঙতে চেয়েছিলেন। কিন্তু শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে আ’লীগ আজও ঐক্যবদ্ধ আজে এবং ভবিষ্যতেও থাকবে। 

বিএনপির বর্তমান আন্দোলন কর্মসূচি সম্পর্কে হাসান মাহমুদ বলেন, বিগত দিনে বিএনপি তাদের সমাবেশে নিজেদের কোন্দলের কারণে মারামারি করে সমাবেশ পণ্ড করেছিল। আমি আশা করি-বিএনপি এবার আর সেই পথে হাঁটবেন না। আন্দোলনের নামে যদি আবারও দেশে নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করা হয়-দেশবাসী তার সমুচিত জবাব দিবে। 

সোমবার বিকেলে কুমিল্লার চৌদ্দগ্রামে উপজেলা আ’লীগের উদ্যোগে ফুড ভিলেজ হোটেলের সামনে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভুঁইয়া হাসানের সভাপতিত্বে জনসভায় প্রধান বক্তা ছিলেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি। 

এছাড়া বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমান, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান-প্রযুক্তি বিষয়ক সম্পাদক সামছুল আলম মজুমদার, তথ্য-গবেষণা সম্পাদক আলী হোসেন চেয়ারম্যান, প্রচার সম্পাদক কামাল উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাশেম, উপজেলা আ’লীগ নেতা জিএম মীর হোসেন, মুক্তিযোদ্ধা বাবু নন্দন চৌধুরী। 

প্রধান বক্তা সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল। বিশ্ব নেতৃবৃন্দ আজ বলে-ফলো শেখ হাসিনা, ফলো বাংলাদেশ। 

টয়লেট সারতে গিয়ে মাথায় তাল পড়ে মৃত্যু মেসি-সুয়ারেজের অনুপস্থিতেও বার্সার বড় জয় স্বাধীনতা অর্জনের পর নতুন পতাকা পেলো বাংসামোরো মুসলিমরা ক্যাটরিনা পেঁয়াজের মতো বহু স্তর : রণবীর ডিসির পিয়ন প্রেমিকা সাধনা সম্পর্কে যা জানা গেল অসামাজিক কার্যকলাপের দায়ে যুব মহিলালীগ নেত্রীসহ আটক ১৯ ‘আবুল মালের অনৈতিক সুবিধা চাপা দেয়ার জন্য আমার চিঠি ভাইরাল’ বাসচাপায় পোশাক শ্রমিক নিহত, বাসে আগুন সত্যকে এড়ানোর উপায় নেই: কাদের শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কমিটি হচ্ছে বিদ্যালয়ে বিশ্বের সবচেয়ে দামি অভিনেত্রী স্কারলেট বিএনপি নেতা-কর্মীদের খুন করেছে আ.লীগ: ফখরুল যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী