artk
মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ২:০৯   |  ৫,ভাদ্র ১৪২৬
শনিবার, জুলাই ১৩, ২০১৯ ৯:২৩

প্রফেশনাল নেটওয়ার্কিংয়ের জন্য ‘সার্কেল লাইনার ডটকম’

নিউজ ডেস্ক
media
যে মূল সমস্যাটি আমরা সমাধান করতে চেয়েছি, তা হলো একই ব্যাকগ্রাউন্ড থেকে আসা একজন ফ্রেশার বা নতুন কর্মীরে সঙ্গে পেশাদার বা প্রফেশনাল’র গ্যাপ কমিয়ে আনা।

প্রফেশনাল নেটওয়ার্কিং এখন ক্যারিয়ার গড়ার জন্য একটি অনন্য প্ল্যাটফর্ম। এর মাধ্যমে আমরা বেশ উপকৃত হচ্ছি। এখন আর ক্যারিয়ার গড়ার জন্য মামা, চাচা বা পরিচিত জনদের দরকার পড়ে না। আছে বহু প্রফেশনাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম। এরমধ্যে এগিয়ে আছে লিঙ্কড ইন। এখানে গ্রাজুয়েশনের আগে অনেকেই আইডি খোলেন। কিন্তু এই প্লাটফর্মে সমস্যা হলো প্রফেশনালদের খুঁজে খুঁজে বের করে কানেক্ট করতে হয়। যার সংখ্যাও আবার অনেক সীমিত। এ কারণে একজন ব্যবহারকারী নিজেকে যেমন প্রফেশনালদের মাঝে ঠিকভাবে তুলতে ধরতে পারছেন না। একইভাবে সঠিক ক্যারিরারের দিক নির্দেশনা ও মেন্টরশিপের অভাবে অনেককেই নিজের ক্ষেত্র থেকে ছিটকে পরেন।

এইসব সমস্যা সমাধানে সার্কেল লাইনার ডটকম (Circleliner.com) নিয়ে এসেছে দারুন সমাধান। যেখানে একজন ডাক্তার আইডি খোলা মাত্রই দেশ-বিদেশের সকল ডাক্তারদের সাথে যুক্ত হয়ে যাবেন। একজন স্থপতি যুক্ত হয়ে যাবে সকল স্থপতিদের সাথে। একইভাবে ইঞ্জিনিয়ার, মার্কেটার, ব্যাংকার, সাংবাদিক, উকিল থেকে শুরু করে প্রত্যেকে তাদের নিজেদের সার্কেলের সঙ্গে যুক্ত হয়ে যাবেন সহজেই।

নতুন এই প্লাটফর্ম নিয়ে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক আরিয়ান শাহরিয়ার বলেন, যে মূল সমস্যাটি আমরা সমাধান করতে চেয়েছি, তা হলো একই ব্যাকগ্রাউন্ড থেকে আসা একজন ফ্রেশার বা নতুন কর্মীরে সঙ্গে পেশাদার বা প্রফেশনাল’র গ্যাপ কমিয়ে আনা। যা স্ক্রিল ডেভেলপমেন্ট থেকে শুরু করে, চাকরি বিভ্রাটের সমস্যা সমাধানে উভয়পক্ষ উপকৃত হতে পারে। অপরদিকে, নিজেদের ব্যাকগ্রাউন্ডের বাইরে কারো সাথে যুক্ত হতে চাইলে সে ব্যবস্থাও আছে ফলো অপশন এর মাধ্যমে।’

তিনি জানান, এই প্লাটফর্মে শুধু ছবি কিংবা স্ট্যাটাস নয় বরং শেয়ার করা যাবে নিজের করা কোন প্রজেক্ট, পডক্যাস্ট (অডিও ইন্টারভিউ), প্রাসঙ্গিক নিউজ কিংবা আপনার প্রফেশনের কোন সেমিনার / ইভেন্ট’র খবর। এমনকি প্রকাশ করা যাবে নিজের লেখা আর্টিকেল।

‘সার্কেল লাইনার ডটকম’ এর লিড ইঞ্জিনিয়ার কাজী জামিল হোসেন বলেন, “আমরা ইউজারকে যে কোন পূর্ণ স্বাধীনতা দিতে চাই। এই কারণেই কন্টেন্ট ফিল্টারিং সিস্টেম সামনে আনা। আমরা কখনই ইউজারকে অপ্রাসঙ্গিক কন্টেন্ট দিয়ে বিরক্ত করতে চাই না। কানেকশন এবং শেয়ারিং ছাড়াও ইউজারদের ব্যক্তিগত যোগাযোগের জন্য প্লাটফর্মে রয়েছে নিজস্ব ম্যাসেঞ্জার সার্ভিস।”

তবে এখানেই এই প্লাটফর্মের কাজ শেষ নয়। প্রতিষ্ঠানের নিয়োগের ক্ষেত্রেও ভূমিকা রাখে সার্কেল লাইনার ডটকম। এ প্রসঙ্গে সার্কেল লাইনার ডটকমের প্রোডাক্ট ম্যানেজার রায়াদ জামান বলেন, ‘‘সার্কেল লাইনার.কম ভিন্নধর্মী জব প্লাটফর্ম, যা দিয়ে ৩ থেকে ৪ সপ্তাহের নিয়োগের প্রসেস কমে ১০ মিনিটে নিয়ে আসা যাবে।”

তিনি জানান, প্লাটফর্মটি ইতোমধ্যে প্রাক্তন আইসিটি মন্ত্রী ও বর্তমান মাননীয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বারসহ দেশের গণ্যমান্য ব্যক্তির ভুয়সী প্রসংসা কুড়িয়েছে। প্ল্যাটফর্মটি বর্তমানে ওয়েব ব্রাউজার দিয়ে ভিজিট ও সাইন আপ করা যাবে। এর অ্যান্ড্রয়েড এবং আইও এস ভার্সন খুব শিগরই নিয়ে আসা হবে।

website address : www.circleliner.com 

video link : https://www.youtube.com/watch?v=ANWmiTRIOMQ

পানি বণ্টনে দুপক্ষই লাভবান ফর্মুলা বের করবেন: জয়শঙ্কর কাশ্মীর ইস্যুতে খোঁজ মিলছে না অভিনেত্রী জায়রার মঙ্গলবার মুক্তি পাচ্ছে ‘টিয়ার গপ্পো’ আইপিএলে হায়দরাবাদের সহকারী কোচ ব্র্যাড হ্যাডিন ছাগল ছিনতাইয়ের মামলায় ছাত্রলীগ নেতার আগাম জামিন আমি বর্ণবাদী নই, নিন্দুকেরা অপব্যাখ্যা করেছে বাসর রাতে বরের গলায় ফাঁস ট্রাকের ধাক্কায় শ্যালক-দুলাভাই নিহত চাঁদ; হাতে এসে ধরা দেওয়া কে এই কিশোরী নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশে বাধা নেই ‘ফেইসবুক বয়’ শামীম হাসান কোচিং থেকে নিখোঁজ শিক্ষার্থীর লাশ হাসপাতালে এবার বাংলাদেশি ‘আইটেম গানে’ চুক্তিবদ্ধ সানি লিওন দোকানে ডেকে নিয়ে ৬ বছরের শিশুকে ‘ধর্ষণ’ রুয়েট ছাত্রীকে চলন্ত ইজিবাইকে শ্লীলতাহানি মঙ্গলবার “দুই আগন্তুক বনাম করবী ফুল” নিজ বাসায় গৃহবধূর লাশ, পরিবারের অভিযোগ হত্যা তিন দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ধর্ষণ প্রেক্ষাপটে ‌'টিয়ার গপ্পো' বান্দরবানে অস্ত্রের মুখে চাঁদের গাড়ির ৩ চালককে অপহরণ যুক্তরাষ্ট্রে মন্দার আশঙ্কা উড়িয়ে দিলেন ট্রাম্প তুরস্কে ৩ মেয়র বরখাস্ত কাউন্টারে নেই, ট্রেনের ২৪ টিকিটসহ কুলি আটক শরীয়তপুরে টেন্ডার না পেয়ে সহকারী প্রকৌশলীকে লাঞ্ছিত এডিস মশা নিয়ন্ত্রণে জাতিসংঘ দল ঢাকায় আসছে বুধবার ‘বখাটে’ স্টাইলে চুল কাটলে আইনি ব্যবস্থা পাক সেনাপ্রধানের চাকরির মেয়াদ বাড়লো কমলাপুর স্টেশনের পরিত্যক্ত বগি থেকে ছাত্রীর লাশ উদ্ধার ডেঙ্গু আক্রান্ত তরুণীর মৃত্যু মিষ্টির কড়াইভর্তি মৌমাছি, দোকান মালিকের কারাদণ্ড