artk
মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ৫:৩১   |  ৬,কার্তিক ১৪২৬
শনিবার, জুলাই ১৩, ২০১৯ ৯:২৩

প্রফেশনাল নেটওয়ার্কিংয়ের জন্য ‘সার্কেল লাইনার ডটকম’

নিউজ ডেস্ক
media
যে মূল সমস্যাটি আমরা সমাধান করতে চেয়েছি, তা হলো একই ব্যাকগ্রাউন্ড থেকে আসা একজন ফ্রেশার বা নতুন কর্মীরে সঙ্গে পেশাদার বা প্রফেশনাল’র গ্যাপ কমিয়ে আনা।

প্রফেশনাল নেটওয়ার্কিং এখন ক্যারিয়ার গড়ার জন্য একটি অনন্য প্ল্যাটফর্ম। এর মাধ্যমে আমরা বেশ উপকৃত হচ্ছি। এখন আর ক্যারিয়ার গড়ার জন্য মামা, চাচা বা পরিচিত জনদের দরকার পড়ে না। আছে বহু প্রফেশনাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম। এরমধ্যে এগিয়ে আছে লিঙ্কড ইন। এখানে গ্রাজুয়েশনের আগে অনেকেই আইডি খোলেন। কিন্তু এই প্লাটফর্মে সমস্যা হলো প্রফেশনালদের খুঁজে খুঁজে বের করে কানেক্ট করতে হয়। যার সংখ্যাও আবার অনেক সীমিত। এ কারণে একজন ব্যবহারকারী নিজেকে যেমন প্রফেশনালদের মাঝে ঠিকভাবে তুলতে ধরতে পারছেন না। একইভাবে সঠিক ক্যারিরারের দিক নির্দেশনা ও মেন্টরশিপের অভাবে অনেককেই নিজের ক্ষেত্র থেকে ছিটকে পরেন।

এইসব সমস্যা সমাধানে সার্কেল লাইনার ডটকম (Circleliner.com) নিয়ে এসেছে দারুন সমাধান। যেখানে একজন ডাক্তার আইডি খোলা মাত্রই দেশ-বিদেশের সকল ডাক্তারদের সাথে যুক্ত হয়ে যাবেন। একজন স্থপতি যুক্ত হয়ে যাবে সকল স্থপতিদের সাথে। একইভাবে ইঞ্জিনিয়ার, মার্কেটার, ব্যাংকার, সাংবাদিক, উকিল থেকে শুরু করে প্রত্যেকে তাদের নিজেদের সার্কেলের সঙ্গে যুক্ত হয়ে যাবেন সহজেই।

নতুন এই প্লাটফর্ম নিয়ে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক আরিয়ান শাহরিয়ার বলেন, যে মূল সমস্যাটি আমরা সমাধান করতে চেয়েছি, তা হলো একই ব্যাকগ্রাউন্ড থেকে আসা একজন ফ্রেশার বা নতুন কর্মীরে সঙ্গে পেশাদার বা প্রফেশনাল’র গ্যাপ কমিয়ে আনা। যা স্ক্রিল ডেভেলপমেন্ট থেকে শুরু করে, চাকরি বিভ্রাটের সমস্যা সমাধানে উভয়পক্ষ উপকৃত হতে পারে। অপরদিকে, নিজেদের ব্যাকগ্রাউন্ডের বাইরে কারো সাথে যুক্ত হতে চাইলে সে ব্যবস্থাও আছে ফলো অপশন এর মাধ্যমে।’

তিনি জানান, এই প্লাটফর্মে শুধু ছবি কিংবা স্ট্যাটাস নয় বরং শেয়ার করা যাবে নিজের করা কোন প্রজেক্ট, পডক্যাস্ট (অডিও ইন্টারভিউ), প্রাসঙ্গিক নিউজ কিংবা আপনার প্রফেশনের কোন সেমিনার / ইভেন্ট’র খবর। এমনকি প্রকাশ করা যাবে নিজের লেখা আর্টিকেল।

‘সার্কেল লাইনার ডটকম’ এর লিড ইঞ্জিনিয়ার কাজী জামিল হোসেন বলেন, “আমরা ইউজারকে যে কোন পূর্ণ স্বাধীনতা দিতে চাই। এই কারণেই কন্টেন্ট ফিল্টারিং সিস্টেম সামনে আনা। আমরা কখনই ইউজারকে অপ্রাসঙ্গিক কন্টেন্ট দিয়ে বিরক্ত করতে চাই না। কানেকশন এবং শেয়ারিং ছাড়াও ইউজারদের ব্যক্তিগত যোগাযোগের জন্য প্লাটফর্মে রয়েছে নিজস্ব ম্যাসেঞ্জার সার্ভিস।”

তবে এখানেই এই প্লাটফর্মের কাজ শেষ নয়। প্রতিষ্ঠানের নিয়োগের ক্ষেত্রেও ভূমিকা রাখে সার্কেল লাইনার ডটকম। এ প্রসঙ্গে সার্কেল লাইনার ডটকমের প্রোডাক্ট ম্যানেজার রায়াদ জামান বলেন, ‘‘সার্কেল লাইনার.কম ভিন্নধর্মী জব প্লাটফর্ম, যা দিয়ে ৩ থেকে ৪ সপ্তাহের নিয়োগের প্রসেস কমে ১০ মিনিটে নিয়ে আসা যাবে।”

তিনি জানান, প্লাটফর্মটি ইতোমধ্যে প্রাক্তন আইসিটি মন্ত্রী ও বর্তমান মাননীয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বারসহ দেশের গণ্যমান্য ব্যক্তির ভুয়সী প্রসংসা কুড়িয়েছে। প্ল্যাটফর্মটি বর্তমানে ওয়েব ব্রাউজার দিয়ে ভিজিট ও সাইন আপ করা যাবে। এর অ্যান্ড্রয়েড এবং আইও এস ভার্সন খুব শিগরই নিয়ে আসা হবে।

website address : www.circleliner.com 

video link : https://www.youtube.com/watch?v=ANWmiTRIOMQ

ওমর ফারুকসহ ৭ নেতা ও তাদের পরিবারের ব্যাংক হিসাব জব্দ ইউজিসির সঙ্গে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির বৈঠক ক্রিকেটারদের ধর্মঘট: কোনো পক্ষেই নেই মাশরাফি ভোলার ঘটনায় খুলনা প্রেস ক্লাবের সাবেক সেক্রেটারি গ্রেপ্তার ওমর ফারুক ও তার স্ত্রী-সন্তানের ব্যাংক হিসাব জব্দ পরীবাগে বন্যপ্রাণীর ২৮৮টি ট্রফিসহ চামড়া উদ্ধার সাতটি নতুন থানা হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেপ্তারের আগে অনুমতি কেন অবৈধ নয়: হাইকোর্ট এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনে শিক্ষকরা ৩৭ কোম্পানির বোর্ড সভার তারিখ নির্ধারণ এরশাদ ছাত্রসমাজকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেননি: জি এম কাদের দেশে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ বাংলাদেশিরা ঐক্যফ্রন্টের গণসমাবেশ স্থগিত খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি মিলেছে ঐক্যফ্রন্ট নেতাদের রান্না করা মাংসের মধ্যে ১৩ লাখ টাকার ইয়াবা স্টেম সেলে ৫৮ শতাংশ কিডনি রোগী সুস্থ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহতের অভিযোগ সবাই ধৈর্য ধরুন, ভোলার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী জম্মু-কাশ্মীর নেতা ফারুক আবদুল্লার পাশে থাকার আশ্বাস মমতার মামুন আজাদের কবিতা ট্রেন লেট: যাত্রীদের ক্ষতিপূরণ দিচ্ছে ভারতীয় রেল অন্তিমযাত্রায় শিল্পী কালিদাস কর্মকার নতুন ফিচার নিয়ে শাওমির গ্লোবাল আপডেট ক্রিকেটারদের ১১ দাবি বিবেচনার আশ্বাস বিসিবির সাকিবদের ১১ দফা দাবিতে যা আছে ভোলার ঘটনায় বুধবার প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি ৬৭ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে বিএনপির সাংসদ হারুনের ৫ বছরের কারাদণ্ড দাবি পূরণে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ঐক্য পরিষদের সারাদেশে বিক্ষোভ মিছিল করবে হেফাজতে ইসলাম