artk
শনিবার, জুলাই ২০, ২০১৯ ১:৫৫   |  ৫,শ্রাবণ ১৪২৬

টাঙ্গাইল সংবাদদাতা

শুক্রবার, জুলাই ১২, ২০১৯ ৮:২১

টাঙ্গাইলে ব্রিজ দেবে যাওয়ায় ট্রেন চলাচল ব্যাহত

media

গত কয়েক দিনের ভারি বর্ষণে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পুংলি রেল সেতুর উত্তর পাশের অ্যাপ্রোচ অংশ দেবে গেছে। এতে ব্যাহত হচ্ছে রেল যোগাযোগ। শুক্রবার সকাল থেকে দেবে যাওয়া ওই অ্যাপ্রোচ অংশ মেরামতের কাজ শুরু করেছে কর্তৃপক্ষ।

গত কয়েক দিনের ভারি বর্ষণে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পুংলি রেল সেতুর উত্তর পাশের অ্যাপ্রোচ অংশ দেবে গেছে। এতে ব্যাহত হচ্ছে রেল যোগাযোগ। শুক্রবার সকাল থেকে দেবে যাওয়া ওই অ্যাপ্রোচ অংশ মেরামতের কাজ শুরু করেছে কর্তৃপক্ষ। দুর্ঘটনা এড়াতে সেতুটি দিয়ে ধীরগতিতে ট্রেন চলাচল করছে। আগামী ৬০ দিন পুংলি রেল সেতুর ওপর দিয়ে ঘণ্টায় ১০ কিলোমিটার গতিবেগে ট্রেন চলাচলের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

রেলওয়ে কর্তৃপক্ষ ও স্থানীয়রা জনান, পুংলি রেল সেতুর ওই অ্যাপ্রোচ অংশটি ঝুঁকিপূর্ণ হওয়ায় দীর্ঘ একমাস ধরে সংস্কার কাজ করছে কর্তৃপক্ষ। সংস্কার কাজের মাঝেই কয়েক দিনের টানা বর্ষণে সেতুটির ওই অ্যাপ্রোচ অংশ দেবে যায়। এর ফলে সেতুটি ট্রেন চলাচলের জন্য আরও ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে।

এ প্রসঙ্গে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন মাস্টার সাইফুল ইসলাম জানান, ভারি বর্ষণের কারণে সেতুর নিচের মাটি সরে গেছে। আর এতে সাবধানতার জন্য ওই সেতুর ওপর দিয়ে ১০ কিলোমিটার গতিতে রেল পারাপারের নির্দেশ দেয়া হয়েছে। ওই অংশে চলাচল স্বাভাবিক রাখতে কাজ করা হচ্ছে। এতে ট্রেন চলাচলে কিছুটা ব্যাহত হচ্ছে। আশা করছি, দ্রুতই এর মেরামত কাজ শেষ হবে।

উল্লেখ্য, ২০১৭ সালে ২০ আগস্ট এই রেল সেতুটির দক্ষিণ পাশে অ্যাপ্রোচ অংশে ৩০ মিটার ধসে যায়। এ সময় স্থানীয়দের সতর্কতা ও তৎপরতায় ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি বড় ধরণের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায়। সংস্কার কাজ শেষে প্রায় ৩৬ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ শুরু হয়েছিল।

‘টিআইবি বিবৃতির আগে সত্যতা যাচাই করা সমীচীন’ অভিযোগ প্রমাণ করতে না পারলে আইনি ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী নগ্নতার জন্য অমলার বিরুদ্ধে থানায় অভিযোগ পুঁজিবাজারে বিনিয়োগের ঝুঁকির মাত্রা নিরাপদে ভারতে গো রক্ষকদের পিটুনিতে ৩ জন নিহত ডিএসইতে লেনদেন ২২ শতাংশ কমেছে রামপালে শিক্ষক ভূপতির অনৈতিক কাজের তদন্ত শুরু ‘আ.লীগের সমর্থক পরিচয়ে বহু সুযোগ-সুবিধা নিয়েছেন প্রিয়া সাহা’ ‘মিন্নির কিছু হলে আত্মহত্যা করমু’ প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়: মার্কিন রাষ্ট্রদূত প্রিয়া সাহা ইজ নট ইকুয়াল টু বাংলাদেশ রাজধানীতে শিশুচোর সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু ব্রিটিশ তেল ট্যাংকার আটক করেছে ইরান প্রিয়া সাহা ইস্যু ও কিছু যৌক্তিক প্রশ্ন যমুনা সার কারখানার বর্জ্যে বিলের মাছ মরে ভেসে উঠেছে পায়ের নানা রকম ব্যথা থেকে মুক্তির উপায় ঘরেই করুন মেনিকিউর-পেডিকিউর চট্টগ্রামে ২৭ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি ঈদের আগেই ভারত থেকে আসছে ডাবল ডেকার ৮৩ বাস ঢাকায় ‘স্টাডি ইন ইন্ডিয়া’ মেলা শনিবার লন্ডনে দূত সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ পরিবহন শ্রমিক নিহত নিজের কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান বাবা শ্রীলঙ্কা সফরে অধিনায়ক তামিম ইকবাল জামালপুরে বন্যার পানিতে ডুবে ৩ জনের প্রাণহানি কাঁঠালবাগানে এফ হক টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে ফেনীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৮ নেতাকর্মী গ্রেপ্তার কে এই প্রিয়া সাহা? ট্রাম্পের কাছে নালিশ উদ্দেশ্যপ্রণোদিত: স্বরাষ্ট্রমন্ত্রী প্রিয়া সাহার অভিযোগ খতিয়ে দেখা হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী