artk
শনিবার, জুলাই ২০, ২০১৯ ২:২০   |  ৫,শ্রাবণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শুক্রবার, জুলাই ১২, ২০১৯ ১২:০৪
আবারও হাসালেন ট্রাম্প, বললেন-

হৃৎপিণ্ডের ভেতরে কিডনির জন্য বিশেষ জায়গা রয়েছে

media

মাঝেমধ্যে নানা অনুষ্ঠানে, সংবাদ সম্মেলনে ভিত্তিহীন ও অমূলক বক্তব্য দিয়ে হাসির পাত্রে পরিণত হন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গত বছর ভুটানকে বাটন আর নেপালকে ভারতের অঙ্গরাজ্য বলে সমালোচিত হয়েছিলেন তিনি। সেই সময় মার্কিন প্রেসিডেন্টের এমন ভৌগোলিক জ্ঞান দেখে হাসির রব উঠেছিল সারাবিশ্বে। এবারও একই ধরনের কাণ্ড। ভুল মন্তব্য করে আবারও হাসির খোরাক জোগালেন তিনি, যা এখন নেট দুনিয়ায় ভাইরাল।

সম্প্রতি তিনি বলেন, “হৃৎপিণ্ডের ভেতরে কিডনির জন্য বিশেষ জায়গা রয়েছে।”

বুধবার চিকিৎসকদের একটি সভায় যোগ দিয়ে এমন বেফাঁস মন্তব্য করেন ট্রাম্প।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর খবর, বুধবার চিকিৎসকদের ওই সভায় কিডনির ডায়ালাইসিস নিয়ে আলোচনা হয়, যেখানে বিশেষ অতিথি ছিলেন ডোনাল্ড ট্রাম্প। নিজের বক্তৃতায় ট্রাম্প একসময় বলেন, “কিডনির জন্য আপনারা অনেক কিছু করছেন। বোঝাই যাচ্ছে, কিডনির বিশেষ জায়গা রয়েছে হৃৎপিণ্ডে।”

এ কথা বলে শারীরবিজ্ঞানকেই গুলিয়ে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্পের এমন মন্তব্যের ভিডিওটি দেখে হেসে খুন হচ্ছেন মার্কিন নাগরিকরাই।

অনেকেই প্রশ্ন তুলেছেন, কিডনি ও হৃৎপিণ্ডের মাঝে দূরত্ব কতটুকু আর এই দুই অঙ্গের কি কাজ সে বিষয়ে কি কিছুই জানেন না ডোনাল্ড ট্রাম্প?

প্রসঙ্গত চলতি বছরেই চাঁদ মঙ্গলগ্রহের অংশ বলে মন্তব্য করে টুইট করেছিলেন ট্রাম্প। নাসাসহ গোটা বিশ্ব তার এমন টুইটে হেসেছিল। অনেকে সেই টুইটে জিজ্ঞেস করেছিল, মার্কিন প্রেসিডেন্টের টুইটার অ্যাকাউন্টের পাসওয়ার্ড কোনো বোকার হাতে চলে যায়নি তো!

শ্রীলঙ্কায় উদ্দেশ্যে ঢাকা ছাড়লো তামিমরা প্রিয়া সাহার বক্তব্যকে সম্পূর্ণ অসত্য বললেন ওবায়দুল কাদের ‘টিআইবি বিবৃতির আগে সত্যতা যাচাই করা সমীচীন’ অভিযোগ প্রমাণ করতে না পারলে আইনি ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী নগ্নতার জন্য অমলার বিরুদ্ধে থানায় অভিযোগ পুঁজিবাজারে বিনিয়োগের ঝুঁকির মাত্রা নিরাপদে ভারতে গো রক্ষকদের পিটুনিতে ৩ জন নিহত ডিএসইতে লেনদেন ২২ শতাংশ কমেছে রামপালে শিক্ষক ভূপতির অনৈতিক কাজের তদন্ত শুরু ‘আ.লীগের সমর্থক পরিচয়ে বহু সুযোগ-সুবিধা নিয়েছেন প্রিয়া সাহা’ ‘মিন্নির কিছু হলে আত্মহত্যা করমু’ প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়: মার্কিন রাষ্ট্রদূত প্রিয়া সাহা ইজ নট ইকুয়াল টু বাংলাদেশ রাজধানীতে শিশুচোর সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু ব্রিটিশ তেল ট্যাংকার আটক করেছে ইরান প্রিয়া সাহা ইস্যু ও কিছু যৌক্তিক প্রশ্ন যমুনা সার কারখানার বর্জ্যে বিলের মাছ মরে ভেসে উঠেছে পায়ের নানা রকম ব্যথা থেকে মুক্তির উপায় ঘরেই করুন মেনিকিউর-পেডিকিউর চট্টগ্রামে ২৭ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি ঈদের আগেই ভারত থেকে আসছে ডাবল ডেকার ৮৩ বাস ঢাকায় ‘স্টাডি ইন ইন্ডিয়া’ মেলা শনিবার লন্ডনে দূত সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ পরিবহন শ্রমিক নিহত নিজের কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান বাবা শ্রীলঙ্কা সফরে অধিনায়ক তামিম ইকবাল জামালপুরে বন্যার পানিতে ডুবে ৩ জনের প্রাণহানি কাঁঠালবাগানে এফ হক টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে ফেনীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৮ নেতাকর্মী গ্রেপ্তার কে এই প্রিয়া সাহা?