artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ৬:০৩   |  ২৯,কার্তিক ১৪২৬
বুধবার, জুলাই ১০, ২০১৯ ৬:০৮

৫ উইকেট হারিয়ে ধুকছে ভারত

স্পোর্টস রিপোর্টার
media
দশম ওভারের মধ্যে দলীয় মাত্র ২৪ রানে টপঅর্ডারের ৪ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়েছে দলটি।

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের দেওয়া ২৪০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ৭১ রানে ৫ উইকেট হারিয়ে ধুকছে ভারত। সর্বশেষ বিদায় নিয়েছেন রিশব প্রান্ত। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৭ ওভারে ৫ উইকেটে ভারতের সংগ্রহ ৮১ রান। পান্ডিয়া ৩০ ও ধোনী ২ রান নিয়ে ক্রিজে আছেন।

ব্যাটিংয়ে নেমে দলীয় ৫ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়েছে ভারত। ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্টের ভয়ঙ্কর বোলিংয়ে সাজঘরে ফিরেছেন রোহিত শর্মা, বিরাট কোহলি ও লোকেশ রাহুল। ইনিংসের ১.৩ ওভারে হেনরির বলে ব্যক্তিগত ১ রান করে উইকেটের পেছনে ক্যাচ দেন রোহিম। ‍তৃতীয় ওভারের চতুর্থ বলে ভারতের অধিনায়ক বিরাট কোহলি ১ রান করে বোল্টের বলে এলবিডাব্লিউর শিকার হন। রিভিউ নিয়েই জীবন বাঁচাতে পারেনি কোহলি। ইনিংসের চতুর্থ ওভারে হেনরির দ্বিতীয় শিকার হন লোকেশ রাহুল। ৭ বল খেলে মাত্র ১ রান করে উইকেটের পেছনে ক্যাচ দেন।

দশম ওভারের মধ্যে দলীয় মাত্র ২৪ রানে টপঅর্ডারের ৪ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়েছে দলটি। হেনররির তৃতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন দীনেশ কার্তিক (৬)। এরপর পঞ্চম উইকেট জুটিতে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন পান্ত ও পান্ডিয়া। তাদের ৪৭ রানের জুটিতে আঘাত হানেন মিচেল স্যান্টনার। ইনিংসের ২২.৫ ওভারে মিচেল স্যান্টনার বলে ৫৬ বলে চার বাউন্ডারিতে ৩২ রান করে জিমি নিশামের তালুবন্দি হন ব্যক্তিগত ১৮ রানে নতুন জীবন পাওয়া এই ব্যাটসম্যান।

এর আগে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে প্রথম সেমি ফাইনালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে তুলেছে ২৩৯ রান সংগ্রহ করে কিউইরা। বৃষ্টির কারণে রিজার্ভ ডে‘তে ম্যাচটি গড়িয়েছে। আগের দিন ৪৬.১ ওভারে ৫ উইকেট হারিয়ে কিউইরা তোলে ২১১ রান। পরে আর বল মাঠে না গড়ালে ম্যাচের বাকিটুকু গড়ায় রিজার্ভ ডে’তে। ৫০ ওভারে নিউজিল্যান্ড ৮ উইকেট হারিয়ে তুলেছে ২৩৯ রান।

শীতে সুস্থ থাকবেন যেভাবে আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক