artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৬:৩৫   |  ৮,কার্তিক ১৪২৬
বুধবার, জুলাই ১০, ২০১৯ ৪:০৯

ভারতকে ২৪০ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড

স্পোর্টস রিপোর্টার
media

রিজার্ভ ডে‘তে আজ (বুধবার ১০ জুলাই) বিকেল সাড়ে তিনটায় আবারো মাঠে নামে দুই দল। ম্যাচের বাকি অংশ আজ অনুষ্ঠিত হচ্ছে।

ইংল্যান্ড বিশ্বকাপের ফাইনালে উঠেতে ভারতকে ২৪০ রানের লক্ষ্য দিয়েছে নিউজিল্যান্ড। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে প্রথম সেমি ফাইনালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে তুলেছে ২৩৯ রান সংগ্রহ করে কিউইরা।

মঙ্গলবার টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই দলপতি কেন উইলিয়ামসন। বৃষ্টির কারণে রিজার্ভ ডে‘তে ম্যাচটি গড়িয়েছে। আগের দিন ৪৬.১ ওভারে ৫ উইকেট হারিয়ে কিউইরা তোলে ২১১ রান। পরে আর বল মাঠে না গড়ালে ম্যাচের বাকিটুকু গড়ায় রিজার্ভ ডে’তে। ৫০ ওভারে নিউজিল্যান্ড ৮ উইকেট হারিয়ে তুলেছে ২৩৯ রান।

রিজার্ভ ডে‘তে আজ (বুধবার ১০ জুলাই) বিকেল সাড়ে তিনটায় আবারো মাঠে নামে দুই দল। ম্যাচের বাকি অংশ আজ অনুষ্ঠিত হচ্ছে।

ফিফটির দেখা পান দলপতি কেন উইলিয়ামসন, রস টেইলর।  নিউজিল্যান্ড আরও ২৩টি বল খেলার সুযোগ পায়। যদি আজও ম্যাচটি বৃষ্টির কারণে শেষ না হয়, তাহলে গ্রুপপর্বে শীর্ষে থাকার সুবিধা নিয়ে ফাইনালে উঠবে ভারত।

এর আগে ব্যাটিংয়ে নেমে ১ রানে বিদায় নেন কিউই ওপেনার মার্টিন গাপটিল। আরেক ওপেনার হেনরি নিকোলস ৫১ বলে করেন ২৮ রান। তিন নম্বরে নামা দলপতি উইলিয়ামসন এবং রস টেইলর জুটি গড়েন। ৯৫ বলে ছয়টি বাউন্ডারিতে ৬৭ রানের ইনিংস খেলে বিদায় নেন উইলিয়ামসন। জিমি নিশাম ১২, কলিন ডি গ্রান্ডহোম ১৬ রান করে বিদায় নেন। উইলিয়ামসন-নিকোলস জুটিতে আসে ৬৮ রান। আর উইলিয়ামসন-টেইলর জুটিতে আসে ৬৫ রান। টেইলর-নিশাম জুটিতে আসে ২৮ রান। টেইলর-গ্রান্ডহোম জুটিতে স্কোরবোর্ডে যোগ হয় ৩৮ রান।

রস টেইলর একপ্রান্ত ধরে রেখে দলকে টেনে নিতে থাকেন। ৬৭ রান করে অপরাজিত থেকে আজ আবারো ব্যাটিংয়ে নামেন টেইলর। ৩ রানে অপরাজিত থেকে টেইলরকে সঙ্গ দিতে নামেন টম ল্যাথাম। ৪৮তম ওভারের শেষ বলে টেইলর রানআউট হওয়ার আগে করেন ৭৪ রান। তার ৯০ বলের ইনিংসে ছিল তিনটি চার আর একটি ছক্কার মার। ৪৯তম ওভারের প্রথম বলে বিদায়ের আগে ল্যাথাম করেন ১১ বলে ১০ রান। একই ওভারের শেষ বলে ফেরেন ১ রান করা ম্যাট হেনরি। মিচেল স্যান্টনার ৯ আর ট্রেন্ট বোল্ট ৩ রানে অপরাজিত থাকেন।

ভুবনেশ্বর কুমার ১০ ওভারে ৪৩ রান দিয়ে তিনটি উইকেট পান। এছাড়া হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুভেন্দ্র চাহাল জাসপ্রিত বুমরাহ একটি করে উইকেট ননে।

২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল চিকিৎসক শাহ আলম হত্যা : মূলহোতা ‘বন্দুকযুদ্ধে’ নিহত এবার কানাইঘাট থানার ওসির ফেসবুক হ্যাক জাবিতে শিবির সন্দেহে দুজন আটক গোপনে ছেলের বিয়ে, অভিমানে মায়ের অত্মহত্যা রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন