artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ৬:৩৪   |  ২৯,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, জুলাই ৯, ২০১৯ ৪:২৭

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপে নিউজিল্যান্ড

media

ইংল্যান্ড বিশ্বকাপের ফাইনালে যাওয়ার লড়াইয়ে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড। মঙ্গলবার ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে রয়েছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড।

ইংল্যান্ড বিশ্বকাপের ফাইনালে যাওয়ার লড়াইয়ে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড। মঙ্গলবার ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে রয়েছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড।

জসপ্রিত বুমরাহার বলে ইনিংসের ৩.৩ ওভারে বিরাট কোহলির তালুবন্তি হন ওপেনা মার্টিন গাপটিল। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৯ ওভার নিউচিল্যান্ডের সংগ্রহ এক উইকেটে ২৩ রান।  হেনরি নিকোলস ১০ ও কেন উইলিয়ামসন ১২ রান নিয়ে ব্যাট করছেন।

গ্রুপ পর্বে একমাত্র ইংল্যান্ডের বিপক্ষে হার নিয়ে শীর্ষে পৌঁছেছে ভারত। ৯ ম্যাচের ৭টিতেই জয় পেয়েছে কোহলিরা। কিন্তু নিউজিল্যান্ড প্রথম দিকে দুর্দান্ত শুরু করলেও শেষের দিকে টানা তিনটি ম্যাচ হারে। পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে হেরে এক পর্যায়ে তাদের সেমিফাইনালে ওঠা নিয়েই সংশয় দেখা দেয়।

বিশ্বকাপে এর আগে সাতবার মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড। ফলাফলের দিক দিয়ে চারবার জয় নিয়ে ব্ল্যাক ক্যাপসরাই এগিয়ে আছে। তবে চলতি আসরে ভারতের জয়ের ধারা বলছে নিউজিল্যান্ডকে বেশ বেগ হতে হবে।

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), হেনরি নিকোলস, ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন, রস টেইলর, কলিন ডি গ্রান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, মিচেল স্যান্টনার।

ভারত একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ।

আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি শীতে সুস্থ থাকবেন যেভাবে আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর