artk
বুধবার, জুলাই ১৭, ২০১৯ ৮:৩৬   |  ২,শ্রাবণ ১৪২৬

বিনোদন ডেস্ক

মঙ্গলবার, জুলাই ৯, ২০১৯ ১২:০৩

ফের ছোটপর্দায় প্রসেনজিৎ

media

আট বছর পর বাংলা ধারাবাহিক নিয়ে ফিরছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের প্রযোজনা সংস্থা। কেবলমাত্র টেলিভিশন নয় বড়পর্দাতেও বিভিন্ন বিষয় নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে থাকেন তারা। ‘গানের ওপারে’ নিয়ে প্রথমবার ধারাবাহিকের সংজ্ঞা বদলেছিলেন তিনি। এবার ফেরৎ আসছেন অতিপ্রাকৃত বিষয় নিয়ে। তন্ত্রমন্ত্র, ঝাড়ফুঁক কুসংস্কার বাড়ায়। মানুষের ভয় থেকে তৈরি হয় বিশ্বাস আর সেই আস্থার ফায়দা লোটে একদল ভণ্ড। বিজ্ঞান বনাম কুসংস্কার নিয়ে তৈরি হচ্ছে ‘অলৌকিক না লৌকিক’।

এবার তাদেরই মুখোশ খোলার জন্য তৈরি হচ্ছে এই শো। প্রকাশ্যে এদের কালোবাজারি রুখতে একদল তরুণ তুর্কী নামে রাস্তায়। এই ধারাবাহিকে সব্যসাচী চক্রবর্তী, শুভাশিস মুখোপাধ্যায়, দেবেশ রায়চৌধুরী, সুপ্রিয় দত্তর মতো অভিনেতারা। কিন্তু গানের ওপারে-র পর এই ধরনের টেলিসিরিজে কেন কামব্যাক করলেন টলিউডের ইন্ডাস্ট্রি।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন, “এটা ভীষণ ইন্টারেস্টিং কাজ। প্রত্যেক সপ্তাহে একটা করে গল্পের শেষ হবে কিন্তু চরিত্রগুলো বদলে যাবে না। সবথেকে মজার বিষয় হলো এখানে অলৌকিক ও বিজ্ঞানের সংঘাত দেখানো হয়েছে। কিছু সত্যি ঘটনাও রয়েছে। মানুষের বিশ্বাস অনেক সময় ব্যবহার করা হয়। গানের ওপারে-র পরিচালক জয়দীপ এই ধারাবাহিকে ক্রিয়েটিভ ডিরেক্টর। অনেক নতুন মুখ নিয়ে আসছে ও।”

ছবিতে তরুণ ব্রিগেড কাজ করবে বিক্রম নামে একটি চরিত্রের নেতৃত্বে। এই বিক্রমের ভূমিকায় দেখা যাবে ঋদ্ধীশ চৌধুরীকে। এছাড়াও রয়েছে রাজর্ষি রায়, সোহিনী বন্দ্যোপাধ্যায়, সৌম্যরূপ সাহার মতো অভিনেতারা। ১৩ জুলাই থেকে স্টার জলসায় রাত ৮টায় সম্প্রচারিত হলে ‘অলৌলিক না লৌকিক’।

ঐতিহ্যের ২০ বছরে পদার্পণ উপলক্ষে বই উৎসব মহরতে স্বরাষ্ট্রমন্ত্রী তবু নায়িকার ব্যাগ হাওয়া! বন্যায় সিরাজগঞ্জ চরাঞ্চলের সাড়ে ৯শ গ্রাম তলিয়ে গেছে সিরাজগঞ্জে রেল দুর্ঘটনায় দোষীদের শাস্তি চায় জামায়াত অন্ধ্রপ্রদেশে মন্দিরে নরবলি! তিন লাশ উদ্ধার রিফাত হত্যাকাণ্ড: স্ত্রী মিন্নি গ্রেপ্তার ৯ এমপির সুপারিশে ৪৫ জন হজে যাচ্ছেন সরকারি খরচে অধ্যাপক আনু মুহাম্মদকে গুম করার হুমকি কোরবানির ঈদ পর্যন্ত ভারত থেকে গরু আনা বন্ধ কুড়িগ্রামে নৌকা ডুবে ৪ শিশুসহ নিহত ৫ বেরোবির সঙ্গে ইউডার সমঝোতা চুক্তি স্বাক্ষর সরকারি টাকায় কি হজ করা যায়? বুড়িগঙ্গা তীরের ৪৪ অবৈধ স্থাপনা উচ্ছেদ ক্যাপটেক পপুলার ফান্ড ও ব্যাংক এশিয়ার বন্ড অনুমোদন গাফিলতি খুঁজে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী যে কারণে বিজয়-তাইজুলকে ওয়ানডেতে ফেরানো হলো আক্তার চার্টার্ডকে বাদ দিয়ে অডিটরসের তালিকা প্রকাশ বিডারের প্রস্তাবিত দরেই শেয়ার কিনতে হবে প্লেসমেন্ট শেয়ারে লক ইন ২ বছর ‘দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে দেশের অর্থনীতি’ ‘ভারতে বাংলাদেশি পণ্যের রপ্তানি বাড়বে’ শেষ বলের আগে মুশফিকের ব্যর্থতার কথা মনে পড়েছিল: স্টোকস আমি নিশ্চিত নিয়ম বদলে যাবে: নিউজিল্যান্ড কোচ পল্লী নিবাসেই চিরনিদ্রায় শায়িত এরশাদ ইরানের পরমাণু চুক্তি লঙ্ঘন গুরুতর নয়: ইউরোপীয় ইউনিয়ন ডিআইজি মিজান ও বাছিরের বিরুদ্ধে মামলা নাইটক্লাবে শাহরুখকন্যার উদ্দাম নাচ ইনডোর হকিতে ইরানের সাথে লজ্জার হার বাংলাদেশের টাইগারদের শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা, ফিরলেন তাইজুল-বিজয় এরশাদের পাশেই নিজের কবর চাইলেন রওশন