artk
বুধবার, জুলাই ১৭, ২০১৯ ৮:১৮   |  ২,শ্রাবণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

মঙ্গলবার, জুলাই ৯, ২০১৯ ১০:৪১

ফক্স স্পোর্টসের সেরা একাদশে শাকিব-মুশফিক মোস্তাফিজ

media

বিশ্বকাপের দ্বাদশ আসরের প্রথম পর্ব শেষে শিরোপার লড়াইয়ে টিকে আছে চার দল। টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ছয়টি দল। রাউন্ড রবিন লীগ শেষে বাদ পড়া ছয় দলের ক্রিকেটারদের মধ্য থেকে সেরা একাদশ গঠন করেছে অস্ট্রেলিয়াভিত্তিক ক্রীড়া সংবাদমাধ্যম ফক্স স্পোর্টস। এই একাদশে আছেন তিন বাংলাদেশি ক্রিকেটার। 

ক্যারিয়ারের অন্যতম সেরা সময় পার করা সাকিব আল হাসানের এই একাদশে থাকাটা অবধারিতই ছিল। আসরে আট ম্যাচে ৮৬.৫৭ গড়ে সাকিবের ব্যাট থেকে এসেছে ৬০৬ রান। টানা দুই শতক করেছিলেন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

এছাড়া হাফসেঞ্চুরি করেছেন পাঁচটি। বল হাতে আট ম্যাচে ৫.৩৯ ইকোনমিতে ১১ উইকেট শিকার করেছেন সাকিব। যেখানে আফগানিস্তানের বিপক্ষে তার সেরা বোলিং ২৯ রানের বিনিময়ে পাঁচ উইকেট। 

সাকিব ছাড়া এই একাদশে জায়গা পাওয়া বাকি দুই টাইগার ক্রিকেটার হলেন মুশফিকুর রহীম ও মোস্তাফিজুর রহমান। বিশ্বকাপের আট ম্যাচে মুশফিকের ব্যাট থেকে এসেছে ৩৬৭ রান। ব্যাটিং গড় ৫২.৪২ এবং স্ট্রাইক রেট ৯২.৬৭। সেঞ্চুরি ১টি, অস্ট্রেলিয়ার বিপক্ষে। মোস্তাফিজ উইকেট শিকার করেছেন আট ম্যাচে ২৪.২০ গড়ে ২০টি। যার মধ্যে ভারত ও পাকিস্তানের বিপক্ষে শেষ দুই ম্যাচেই নিয়েছেন পাঁচটি করে উইকেট। এই একাদশে পাকিস্তান থেকে আছেন সর্বোচ্চ চার জন ক্রিকেটার। শ্রীলঙ্কার আছেন দুই জন। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ থেকে আছেন এক জন করে। আফগানিস্তানের কোনো ক্রিকেটারের জায়গা হয়নি ফক্সের একাদশে। 

উদ্বোধনী ব্যাটসম্যানের জায়গায় আছেন ৩০৫ রান সংগ্রহ করা ইমাম উল হক ও ২৭৩ রান করা কুসাল পেরেরা। তিন নম্বর পজিশনে সাকিব। চারে আছেন বাবর আজম (৪৭৪ রান)। মিডল অর্ডারে বাংলাদেশের মুশফিকের সঙ্গে আছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি ও ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। তাদের দুইজনের ব্যাট হাতে সংগ্রহ যথাক্রমে ৩৮৭ ও ৩৬৭ রান। বোলিং আক্রমণের দায়িত্বে মোস্তাফিজের সঙ্গে আছেন ১৭ উইকেটশিকারি মোহাম্মদ আমির, ১৩ উইকেট শিকারি লাসিথ মালিঙ্গা ও ১৬ উইকেট শিকারি শাহীন আফ্রিদি। 

ফক্স স্পোর্টসের একাদশ

ইমাম-উল-হক (পাকিস্তান), কুসাল পেরেরা (শ্রীলঙ্কা), সাকিব আল হাসান (বাংলাদেশ), বাবর আজম (পাকিস্তান), ফাফ ডু প্লেসি (দক্ষিণ আফ্রিকা), মুশফিকুর রহীম (বাংলাদেশ), নিকোলাস পুরান (ওয়েস্ট ইন্ডিজ), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ), মোহাম্মদ আমির (পাকিস্তান), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), শাহীন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

বন্যায় সিরাজগঞ্জ চরাঞ্চলের সাড়ে ৯শ গ্রাম তলিয়ে গেছে সিরাজগঞ্জে রেল দুর্ঘটনায় দোষীদের শাস্তি চায় জামায়াত অন্ধ্রপ্রদেশে মন্দিরে নরবলি! তিন লাশ উদ্ধার রিফাত হত্যাকাণ্ড: স্ত্রী মিন্নি গ্রেপ্তার ৯ এমপির সুপারিশে ৪৫ জন হজে যাচ্ছেন সরকারি খরচে অধ্যাপক আনু মুহাম্মদকে গুম করার হুমকি কোরবানির ঈদ পর্যন্ত ভারত থেকে গরু আনা বন্ধ কুড়িগ্রামে নৌকা ডুবে ৪ শিশুসহ নিহত ৫ বেরোবির সঙ্গে ইউডার সমঝোতা চুক্তি স্বাক্ষর সরকারি টাকায় কি হজ করা যায়? বুড়িগঙ্গা তীরের ৪৪ অবৈধ স্থাপনা উচ্ছেদ ক্যাপটেক পপুলার ফান্ড ও ব্যাংক এশিয়ার বন্ড অনুমোদন গাফিলতি খুঁজে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী যে কারণে বিজয়-তাইজুলকে ওয়ানডেতে ফেরানো হলো আক্তার চার্টার্ডকে বাদ দিয়ে অডিটরসের তালিকা প্রকাশ বিডারের প্রস্তাবিত দরেই শেয়ার কিনতে হবে প্লেসমেন্ট শেয়ারে লক ইন ২ বছর ‘দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে দেশের অর্থনীতি’ ‘ভারতে বাংলাদেশি পণ্যের রপ্তানি বাড়বে’ শেষ বলের আগে মুশফিকের ব্যর্থতার কথা মনে পড়েছিল: স্টোকস আমি নিশ্চিত নিয়ম বদলে যাবে: নিউজিল্যান্ড কোচ পল্লী নিবাসেই চিরনিদ্রায় শায়িত এরশাদ ইরানের পরমাণু চুক্তি লঙ্ঘন গুরুতর নয়: ইউরোপীয় ইউনিয়ন ডিআইজি মিজান ও বাছিরের বিরুদ্ধে মামলা নাইটক্লাবে শাহরুখকন্যার উদ্দাম নাচ ইনডোর হকিতে ইরানের সাথে লজ্জার হার বাংলাদেশের টাইগারদের শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা, ফিরলেন তাইজুল-বিজয় এরশাদের পাশেই নিজের কবর চাইলেন রওশন মিল্কভিটা-প্রাণ-আড়ংসহ ১১ কোম্পানির দুধে সীসা ব্যাংক কর্মকর্তাকে ধর্ষণের পর বাবাসহ হত্যা: ৫ জনের মৃত্যুদণ্ড