artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৬:২৫   |  ৮,কার্তিক ১৪২৬

স্পোর্টস ডেস্ক

মঙ্গলবার, জুলাই ৯, ২০১৯ ১০:৪১

ফক্স স্পোর্টসের সেরা একাদশে শাকিব-মুশফিক মোস্তাফিজ

media

বিশ্বকাপের দ্বাদশ আসরের প্রথম পর্ব শেষে শিরোপার লড়াইয়ে টিকে আছে চার দল। টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ছয়টি দল। রাউন্ড রবিন লীগ শেষে বাদ পড়া ছয় দলের ক্রিকেটারদের মধ্য থেকে সেরা একাদশ গঠন করেছে অস্ট্রেলিয়াভিত্তিক ক্রীড়া সংবাদমাধ্যম ফক্স স্পোর্টস। এই একাদশে আছেন তিন বাংলাদেশি ক্রিকেটার। 

ক্যারিয়ারের অন্যতম সেরা সময় পার করা সাকিব আল হাসানের এই একাদশে থাকাটা অবধারিতই ছিল। আসরে আট ম্যাচে ৮৬.৫৭ গড়ে সাকিবের ব্যাট থেকে এসেছে ৬০৬ রান। টানা দুই শতক করেছিলেন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

এছাড়া হাফসেঞ্চুরি করেছেন পাঁচটি। বল হাতে আট ম্যাচে ৫.৩৯ ইকোনমিতে ১১ উইকেট শিকার করেছেন সাকিব। যেখানে আফগানিস্তানের বিপক্ষে তার সেরা বোলিং ২৯ রানের বিনিময়ে পাঁচ উইকেট। 

সাকিব ছাড়া এই একাদশে জায়গা পাওয়া বাকি দুই টাইগার ক্রিকেটার হলেন মুশফিকুর রহীম ও মোস্তাফিজুর রহমান। বিশ্বকাপের আট ম্যাচে মুশফিকের ব্যাট থেকে এসেছে ৩৬৭ রান। ব্যাটিং গড় ৫২.৪২ এবং স্ট্রাইক রেট ৯২.৬৭। সেঞ্চুরি ১টি, অস্ট্রেলিয়ার বিপক্ষে। মোস্তাফিজ উইকেট শিকার করেছেন আট ম্যাচে ২৪.২০ গড়ে ২০টি। যার মধ্যে ভারত ও পাকিস্তানের বিপক্ষে শেষ দুই ম্যাচেই নিয়েছেন পাঁচটি করে উইকেট। এই একাদশে পাকিস্তান থেকে আছেন সর্বোচ্চ চার জন ক্রিকেটার। শ্রীলঙ্কার আছেন দুই জন। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ থেকে আছেন এক জন করে। আফগানিস্তানের কোনো ক্রিকেটারের জায়গা হয়নি ফক্সের একাদশে। 

উদ্বোধনী ব্যাটসম্যানের জায়গায় আছেন ৩০৫ রান সংগ্রহ করা ইমাম উল হক ও ২৭৩ রান করা কুসাল পেরেরা। তিন নম্বর পজিশনে সাকিব। চারে আছেন বাবর আজম (৪৭৪ রান)। মিডল অর্ডারে বাংলাদেশের মুশফিকের সঙ্গে আছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি ও ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। তাদের দুইজনের ব্যাট হাতে সংগ্রহ যথাক্রমে ৩৮৭ ও ৩৬৭ রান। বোলিং আক্রমণের দায়িত্বে মোস্তাফিজের সঙ্গে আছেন ১৭ উইকেটশিকারি মোহাম্মদ আমির, ১৩ উইকেট শিকারি লাসিথ মালিঙ্গা ও ১৬ উইকেট শিকারি শাহীন আফ্রিদি। 

ফক্স স্পোর্টসের একাদশ

ইমাম-উল-হক (পাকিস্তান), কুসাল পেরেরা (শ্রীলঙ্কা), সাকিব আল হাসান (বাংলাদেশ), বাবর আজম (পাকিস্তান), ফাফ ডু প্লেসি (দক্ষিণ আফ্রিকা), মুশফিকুর রহীম (বাংলাদেশ), নিকোলাস পুরান (ওয়েস্ট ইন্ডিজ), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ), মোহাম্মদ আমির (পাকিস্তান), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), শাহীন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল চিকিৎসক শাহ আলম হত্যা : মূলহোতা ‘বন্দুকযুদ্ধে’ নিহত এবার কানাইঘাট থানার ওসির ফেসবুক হ্যাক জাবিতে শিবির সন্দেহে দুজন আটক গোপনে ছেলের বিয়ে, অভিমানে মায়ের অত্মহত্যা রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন