artk
বুধবার, জুলাই ১৭, ২০১৯ ৯:০১   |  ২,শ্রাবণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

সোমবার, জুলাই ৮, ২০১৯ ৮:০৪

স্বামীর বাইক থেকে টেনে নামিয়ে স্ত্রীকে গণধর্ষণ!

media

স্বামীর বাইক থেকে স্ত্রীকে টেনে হিঁচেড়ে নামিয়ে অপহরণ করে গণধর্ষণ করা হয়েছে।  এ বিষয়ে থানায় অভিযোগ করতে গেলে ‘থার্ড ডিগ্রি’-র হুমকি দিয়েছে পুলিশ। 

সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের মৈনপুরি জেলায়। আর এই ঘটনা সামনে আসার পরই ফের প্রশ্নের মুখে উত্তরপ্রদেশ পুলিশের ভূমিকা।

মৈনপুরি জেলায় এই গণধর্ষণের এই ঘটনাটি ঘটেছিল গত ৫ জুলাই। সেদিন রাতে ৯১ নম্বর জাতীয় সড়ক দিয়ে স্বামীর বাইকে করে মৈনপুরি যাচ্ছিলেন ওই মহিলা। তাদের পথ আটকায় একটি গাড়ি। সেখান থেকে তিন জন দুর্বৃত্ত নেমে এসে ওই মহিলার স্বামীর চোখে মরিচের গুঁড়ো ছিটিয়ে তাকে মারধর করে। তার পর ওই মহিলাকে অপহরণ করে গাড়িতে তুলে নেয়। তার পর গাড়ির ভিতর তাকে গণধর্ষণ করে। 

গণধর্ষণের পর ঘটনাস্থল থেকে কিছুটা দূরে ওই মহিলাকে ফেলে চলে যায় দুষ্কৃতকারীরা। ঘটনার পর সংজ্ঞা ফিরে এলে ওই মহিলার স্বামী পুলিশকে ফোন করে অভিযোগ জানান। কিন্তু অভিযোগ বিচওয়ান থানার পুলিশ ঘটনাস্থলে এলেও অভিযোগ নিতে অস্বীকার করে। উল্টে ওই ব্যক্তিকেই মিথ্যা কেসে ফাঁসিয়ে দেয়ার হুমকি দেন ওই থানার পুলিশকর্মীরা। সে সময় পুলিশের হাতে তিনি নিগৃহীতও হন বলে জানিয়েছেন ওই ব্যক্তি।

ঘটনার এক দিন পর ওই মহিলা থানায় যান এবং তার ওপর হওয়া অত্যাচারের কথা পুলিশকে বলেন। এ বার অভিযোগ গ্রহণ করতে বাধ্য হয় পুলিশ। এর পরই সামনে আসে ঘটনাটি। ঘটনার পর পরই পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ নিয়েও প্রশ্ন ওঠে। তার পরই এই থানার ইনচার্জ রাজেশ পাল সিংহ-সহ অন্য দুই অফিসারকে সাসপেন্ড করা হয়। 

এই ঘটনা নিয়ে মৈনপুরি জেলার এসপি ওম প্রকাশ সিংহ বলেছেন, ধর্ষণের অভিযোগ করে পুলিশে হাতে হেনস্থার জন্য তিন জন পুলিশ কর্মীকে সাসপেন্ড করা হয়েছে। যদিও অভিযোগকারিণীর ধর্ষণের প্রমাণ মেডিক্যাল রিপোর্টে পাওয়া যায়নি। কিন্তু আমরা বিষয়টির তদন্ত চালাচ্ছি।

রিফাত হত্যা: মিন্নির গ্রেপ্তার নিয়ে যা বললেন পুলিশ সুপার ঈদে ‘ব্যাঙ’র রুচিশীল ও উৎসবনির্ভর পোশাক ঐতিহ্যের ২০ বছরে পদার্পণ উপলক্ষে বই উৎসব মহরতে স্বরাষ্ট্রমন্ত্রী তবু নায়িকার ব্যাগ হাওয়া! বন্যায় সিরাজগঞ্জ চরাঞ্চলের সাড়ে ৯শ গ্রাম তলিয়ে গেছে সিরাজগঞ্জে রেল দুর্ঘটনায় দোষীদের শাস্তি চায় জামায়াত অন্ধ্রপ্রদেশে মন্দিরে নরবলি! তিন লাশ উদ্ধার রিফাত হত্যাকাণ্ড: স্ত্রী মিন্নি গ্রেপ্তার ৯ এমপির সুপারিশে ৪৫ জন হজে যাচ্ছেন সরকারি খরচে অধ্যাপক আনু মুহাম্মদকে গুম করার হুমকি কোরবানির ঈদ পর্যন্ত ভারত থেকে গরু আনা বন্ধ কুড়িগ্রামে নৌকা ডুবে ৪ শিশুসহ নিহত ৫ বেরোবির সঙ্গে ইউডার সমঝোতা চুক্তি স্বাক্ষর সরকারি টাকায় কি হজ করা যায়? বুড়িগঙ্গা তীরের ৪৪ অবৈধ স্থাপনা উচ্ছেদ ক্যাপটেক পপুলার ফান্ড ও ব্যাংক এশিয়ার বন্ড অনুমোদন গাফিলতি খুঁজে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী যে কারণে বিজয়-তাইজুলকে ওয়ানডেতে ফেরানো হলো আক্তার চার্টার্ডকে বাদ দিয়ে অডিটরসের তালিকা প্রকাশ বিডারের প্রস্তাবিত দরেই শেয়ার কিনতে হবে প্লেসমেন্ট শেয়ারে লক ইন ২ বছর ‘দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে দেশের অর্থনীতি’ ‘ভারতে বাংলাদেশি পণ্যের রপ্তানি বাড়বে’ শেষ বলের আগে মুশফিকের ব্যর্থতার কথা মনে পড়েছিল: স্টোকস আমি নিশ্চিত নিয়ম বদলে যাবে: নিউজিল্যান্ড কোচ পল্লী নিবাসেই চিরনিদ্রায় শায়িত এরশাদ ইরানের পরমাণু চুক্তি লঙ্ঘন গুরুতর নয়: ইউরোপীয় ইউনিয়ন ডিআইজি মিজান ও বাছিরের বিরুদ্ধে মামলা নাইটক্লাবে শাহরুখকন্যার উদ্দাম নাচ ইনডোর হকিতে ইরানের সাথে লজ্জার হার বাংলাদেশের