artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৭:২৮   |  ৮,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

সোমবার, জুলাই ৮, ২০১৯ ৮:০৪

স্বামীর বাইক থেকে টেনে নামিয়ে স্ত্রীকে গণধর্ষণ!

media

স্বামীর বাইক থেকে স্ত্রীকে টেনে হিঁচেড়ে নামিয়ে অপহরণ করে গণধর্ষণ করা হয়েছে।  এ বিষয়ে থানায় অভিযোগ করতে গেলে ‘থার্ড ডিগ্রি’-র হুমকি দিয়েছে পুলিশ। 

সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের মৈনপুরি জেলায়। আর এই ঘটনা সামনে আসার পরই ফের প্রশ্নের মুখে উত্তরপ্রদেশ পুলিশের ভূমিকা।

মৈনপুরি জেলায় এই গণধর্ষণের এই ঘটনাটি ঘটেছিল গত ৫ জুলাই। সেদিন রাতে ৯১ নম্বর জাতীয় সড়ক দিয়ে স্বামীর বাইকে করে মৈনপুরি যাচ্ছিলেন ওই মহিলা। তাদের পথ আটকায় একটি গাড়ি। সেখান থেকে তিন জন দুর্বৃত্ত নেমে এসে ওই মহিলার স্বামীর চোখে মরিচের গুঁড়ো ছিটিয়ে তাকে মারধর করে। তার পর ওই মহিলাকে অপহরণ করে গাড়িতে তুলে নেয়। তার পর গাড়ির ভিতর তাকে গণধর্ষণ করে। 

গণধর্ষণের পর ঘটনাস্থল থেকে কিছুটা দূরে ওই মহিলাকে ফেলে চলে যায় দুষ্কৃতকারীরা। ঘটনার পর সংজ্ঞা ফিরে এলে ওই মহিলার স্বামী পুলিশকে ফোন করে অভিযোগ জানান। কিন্তু অভিযোগ বিচওয়ান থানার পুলিশ ঘটনাস্থলে এলেও অভিযোগ নিতে অস্বীকার করে। উল্টে ওই ব্যক্তিকেই মিথ্যা কেসে ফাঁসিয়ে দেয়ার হুমকি দেন ওই থানার পুলিশকর্মীরা। সে সময় পুলিশের হাতে তিনি নিগৃহীতও হন বলে জানিয়েছেন ওই ব্যক্তি।

ঘটনার এক দিন পর ওই মহিলা থানায় যান এবং তার ওপর হওয়া অত্যাচারের কথা পুলিশকে বলেন। এ বার অভিযোগ গ্রহণ করতে বাধ্য হয় পুলিশ। এর পরই সামনে আসে ঘটনাটি। ঘটনার পর পরই পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ নিয়েও প্রশ্ন ওঠে। তার পরই এই থানার ইনচার্জ রাজেশ পাল সিংহ-সহ অন্য দুই অফিসারকে সাসপেন্ড করা হয়। 

এই ঘটনা নিয়ে মৈনপুরি জেলার এসপি ওম প্রকাশ সিংহ বলেছেন, ধর্ষণের অভিযোগ করে পুলিশে হাতে হেনস্থার জন্য তিন জন পুলিশ কর্মীকে সাসপেন্ড করা হয়েছে। যদিও অভিযোগকারিণীর ধর্ষণের প্রমাণ মেডিক্যাল রিপোর্টে পাওয়া যায়নি। কিন্তু আমরা বিষয়টির তদন্ত চালাচ্ছি।

জামায়াতের শীর্ষ ২ পদে কারা আসছেন বিসিবির কাছে ১৩ দফা দাবি ক্রিকেটারদের ২০ লাখ টাকার মুকুট পরাতে ঢাকায় সুস্মিতা সেন ২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল চিকিৎসক শাহ আলম হত্যা : মূলহোতা ‘বন্দুকযুদ্ধে’ নিহত এবার কানাইঘাট থানার ওসির ফেসবুক হ্যাক জাবিতে শিবির সন্দেহে দুজন আটক গোপনে ছেলের বিয়ে, অভিমানে মায়ের অত্মহত্যা রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ