artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৬:৪৮   |  ৮,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

সোমবার, জুলাই ৮, ২০১৯ ৭:৩১

এবার জর্ডানে নিষিদ্ধ হলো পাবজি গেম

media

বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় অনলাইন গেম পাবজি নিষিদ্ধ করেছে জর্ডান। গেমটি দেশের মানুষের মনে বিরূপ প্রভাব ফেলছে-এমন কারণ দেখিয়ে দেশটির সরকার তা নিষিদ্ধ করেছে। খবর এনডিটিভির।

বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় অনলাইন গেম পাবজি নিষিদ্ধ করেছে জর্ডান। গেমটি দেশের মানুষের মনে বিরূপ প্রভাব ফেলছে-এমন কারণ দেখিয়ে দেশটির সরকার তা নিষিদ্ধ করেছে। খবর এনডিটিভির।

গত শনিবার থেকে জর্ডানের টেলিকম নিয়ন্ত্রণকারী সংস্থা নতুন আইনটি কার্যকর করা শুরু করেছে। ইতোমধ্যেই দেশের নাগরিকদের এই গেম না খেলার নির্দেশ দেয়া হয়েছে।

অনলাইন গেম প্লেয়ার আননোন’স ব্যাটলগ্রাউন্ডস (পাবজি) তরুন প্রজন্মের মনে বিরুপ প্রভাব ফেলছে-জর্ডানের মনোবিদরা অনেক দিন ধরেই সরকারের কাছে এমন অভিযোগ জানিয়ে আসছেন। বিষয়টি বিবেচনায় নিয়ে সরকার অবশেষে গেমটি বন্ধ করল।

ইতোমধ্যেই ইরাক, নেপাল ও ভারতের গুজরাটে পাবজি খেলা নিষিদ্ধ হয়েছে। সেই তালিকায় এবার জর্ডনের নাম যোগ হল। পাবজি খেলার সময় যুদ্ধক্ষেত্রে একের পর এক খেলোয়াড়কে নিহত করতে হয়। বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় গেম এটি।

অনলাইনে একাধিক ব্যক্তি মিলে খেলতে হয় এই গেম। একটি নির্জন দ্বীপে অন্যদের হত্যা করে নিজেকে টিকে থাকতে হয় গেমটিতে। শেষ পর্যন্ত যে ব্যক্তি বা দল জীবিত থাকে, সে-ই বিজয়ী হয়।

ক্যাসিনোকাণ্ড: সামশুল-শাওনসহ ২২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা ২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল চিকিৎসক শাহ আলম হত্যা : মূলহোতা ‘বন্দুকযুদ্ধে’ নিহত এবার কানাইঘাট থানার ওসির ফেসবুক হ্যাক জাবিতে শিবির সন্দেহে দুজন আটক গোপনে ছেলের বিয়ে, অভিমানে মায়ের অত্মহত্যা রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি