artk
বুধবার, জুলাই ১৭, ২০১৯ ৮:৩১   |  ২,শ্রাবণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

সোমবার, জুলাই ৮, ২০১৯ ৭:৩১

এবার জর্ডানে নিষিদ্ধ হলো পাবজি গেম

media

বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় অনলাইন গেম পাবজি নিষিদ্ধ করেছে জর্ডান। গেমটি দেশের মানুষের মনে বিরূপ প্রভাব ফেলছে-এমন কারণ দেখিয়ে দেশটির সরকার তা নিষিদ্ধ করেছে। খবর এনডিটিভির।

বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় অনলাইন গেম পাবজি নিষিদ্ধ করেছে জর্ডান। গেমটি দেশের মানুষের মনে বিরূপ প্রভাব ফেলছে-এমন কারণ দেখিয়ে দেশটির সরকার তা নিষিদ্ধ করেছে। খবর এনডিটিভির।

গত শনিবার থেকে জর্ডানের টেলিকম নিয়ন্ত্রণকারী সংস্থা নতুন আইনটি কার্যকর করা শুরু করেছে। ইতোমধ্যেই দেশের নাগরিকদের এই গেম না খেলার নির্দেশ দেয়া হয়েছে।

অনলাইন গেম প্লেয়ার আননোন’স ব্যাটলগ্রাউন্ডস (পাবজি) তরুন প্রজন্মের মনে বিরুপ প্রভাব ফেলছে-জর্ডানের মনোবিদরা অনেক দিন ধরেই সরকারের কাছে এমন অভিযোগ জানিয়ে আসছেন। বিষয়টি বিবেচনায় নিয়ে সরকার অবশেষে গেমটি বন্ধ করল।

ইতোমধ্যেই ইরাক, নেপাল ও ভারতের গুজরাটে পাবজি খেলা নিষিদ্ধ হয়েছে। সেই তালিকায় এবার জর্ডনের নাম যোগ হল। পাবজি খেলার সময় যুদ্ধক্ষেত্রে একের পর এক খেলোয়াড়কে নিহত করতে হয়। বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় গেম এটি।

অনলাইনে একাধিক ব্যক্তি মিলে খেলতে হয় এই গেম। একটি নির্জন দ্বীপে অন্যদের হত্যা করে নিজেকে টিকে থাকতে হয় গেমটিতে। শেষ পর্যন্ত যে ব্যক্তি বা দল জীবিত থাকে, সে-ই বিজয়ী হয়।

মহরতে স্বরাষ্ট্রমন্ত্রী তবু নায়িকার ব্যাগ হাওয়া! বন্যায় সিরাজগঞ্জ চরাঞ্চলের সাড়ে ৯শ গ্রাম তলিয়ে গেছে সিরাজগঞ্জে রেল দুর্ঘটনায় দোষীদের শাস্তি চায় জামায়াত অন্ধ্রপ্রদেশে মন্দিরে নরবলি! তিন লাশ উদ্ধার রিফাত হত্যাকাণ্ড: স্ত্রী মিন্নি গ্রেপ্তার ৯ এমপির সুপারিশে ৪৫ জন হজে যাচ্ছেন সরকারি খরচে অধ্যাপক আনু মুহাম্মদকে গুম করার হুমকি কোরবানির ঈদ পর্যন্ত ভারত থেকে গরু আনা বন্ধ কুড়িগ্রামে নৌকা ডুবে ৪ শিশুসহ নিহত ৫ বেরোবির সঙ্গে ইউডার সমঝোতা চুক্তি স্বাক্ষর সরকারি টাকায় কি হজ করা যায়? বুড়িগঙ্গা তীরের ৪৪ অবৈধ স্থাপনা উচ্ছেদ ক্যাপটেক পপুলার ফান্ড ও ব্যাংক এশিয়ার বন্ড অনুমোদন গাফিলতি খুঁজে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী যে কারণে বিজয়-তাইজুলকে ওয়ানডেতে ফেরানো হলো আক্তার চার্টার্ডকে বাদ দিয়ে অডিটরসের তালিকা প্রকাশ বিডারের প্রস্তাবিত দরেই শেয়ার কিনতে হবে প্লেসমেন্ট শেয়ারে লক ইন ২ বছর ‘দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে দেশের অর্থনীতি’ ‘ভারতে বাংলাদেশি পণ্যের রপ্তানি বাড়বে’ শেষ বলের আগে মুশফিকের ব্যর্থতার কথা মনে পড়েছিল: স্টোকস আমি নিশ্চিত নিয়ম বদলে যাবে: নিউজিল্যান্ড কোচ পল্লী নিবাসেই চিরনিদ্রায় শায়িত এরশাদ ইরানের পরমাণু চুক্তি লঙ্ঘন গুরুতর নয়: ইউরোপীয় ইউনিয়ন ডিআইজি মিজান ও বাছিরের বিরুদ্ধে মামলা নাইটক্লাবে শাহরুখকন্যার উদ্দাম নাচ ইনডোর হকিতে ইরানের সাথে লজ্জার হার বাংলাদেশের টাইগারদের শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা, ফিরলেন তাইজুল-বিজয় এরশাদের পাশেই নিজের কবর চাইলেন রওশন মিল্কভিটা-প্রাণ-আড়ংসহ ১১ কোম্পানির দুধে সীসা