artk
রোববার, জুলাই ৭, ২০১৯ ১০:৫৪

কিশোরী ধর্ষণ মামলার প্রধান আসামির গুলিবিদ্ধ লাশ উদ্ধার

চট্টগ্রাম সংবাদদাতা
media
আব্দুন নুরের বিরুদ্ধে ডাকাতি-ছিনতাইয়ের একাধিক মামলা আছে। গত জানুয়ারি মাসে এবং পরে রমজানে দু’টি ছিনতায়ের ঘটনায় তার বিরুদ্ধে মামলা হয়। ২০১৮ সালে ডাকাতির অভিযোগে দায়ের হওয়া এক মামলার আসামিও তিনি।

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার একটি পাহাড় থেকে আলোচিত কিশোরী গণধর্ষণ মামলার প্রধান আসামি আব্দুন নূরের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

রোববার (৭ জুলাই) সকালে উপজেলার বারখাইন ইউনিয়নে চায়না ইকোনমিক জোন সংলগ্ন হাজীগাঁও পাহাড় থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

নিহত নুরের বাড়িও আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়নে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, আব্দুন নুর ডাকাতি ও ছিনতাইয়ের সঙ্গে জড়িত। তাদের একটি বাহিনীও আছে। সেই বাহিনীর সদস্যদের মধ্যে সম্ভবত অর্ন্তকোন্দল অথবা ডাকাতির মালামালের ভাগবাটোয়ারা নিয়ে বন্দুকযুদ্ধ হয়েছে। এতে আব্দুন নুর গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যায়। সকালে পাহাড়ে কৃষিকাজ করতে যাবার সময় স্থানীয় লোকজন দেখে খবর দিলে পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে। পরে মরদেহটি সাম্প্রতিক গণধর্ষণ মামলার প্রধান আসামি আব্দুন নুরের বলে শনাক্ত করা হয়।

ওসি জানান, আব্দুন নুরের বিরুদ্ধে ডাকাতি-ছিনতাইয়ের একাধিক মামলা আছে। গত জানুয়ারি মাসে এবং পরে রমজানে দু’টি ছিনতায়ের ঘটনায় তার বিরুদ্ধে মামলা হয়। ২০১৮ সালে ডাকাতির অভিযোগে দায়ের হওয়া এক মামলার আসামিও তিনি।

ধর্ষণের শিকার কিশোরীটি কোরিয়ান ইপিজেডের একটি জুতার কারখানায় কাজ করতো। চন্দনাইশ উপজেলার বাড়ি থেকে প্রতিদিন সে কারখানায় আসা-যাওয়া করতো। গত বুধবার (৩ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে কাজ শেষে বাড়ি যাবার পথে ধর্ষণের শিকার হয় ওই কিশোরী। মেয়েটিকে আনোয়ারা থানার চৌমুহনীর অদূরে কালার মার দিঘী এলাকায় অন্ধকারের মধ্যে রাস্তার ওপর মুমূর্ষু অবস্থায় পান স্থানীয়রা। তার কাছ থেকে মোবাইল নম্বর নিয়ে পরিবারের সদস্যদের জানানো হয়।

ভাইসহ পরিবারের কয়েকজন সদস্য ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যান। কিশোরী পরিবারের সদস্যদের জানায়, চোখ বেঁধে চারজন মিলে তাকে ধর্ষণ করেছে।

এ ঘটনায় কিশোরী ভাই বাদী হয়ে বৃহস্পতিবার (৪ জুলাই) রাতে আনোয়ারা থানায় অজ্ঞাতনামা চার জনকে আসামি করে মামলা করেন।

মামলার দুই আসামি কিশোরীকে বহনকারী সিএনজিচালিত অটোরিকশার চালক মামুন এবং যাত্রী হেলাল উদ্দিনকে শুক্রবার (৫ জুলাই) রাতে গ্রেপ্তার করা হয়। তারা আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা