artk
বৃহস্পতিবার, অক্টোবার ২৪, ২০১৯ ২:৫৩   |  ৮,কার্তিক ১৪২৬
রোববার, জুলাই ৭, ২০১৯ ১০:৫৪

কিশোরী ধর্ষণ মামলার প্রধান আসামির গুলিবিদ্ধ লাশ উদ্ধার

চট্টগ্রাম সংবাদদাতা
media
আব্দুন নুরের বিরুদ্ধে ডাকাতি-ছিনতাইয়ের একাধিক মামলা আছে। গত জানুয়ারি মাসে এবং পরে রমজানে দু’টি ছিনতায়ের ঘটনায় তার বিরুদ্ধে মামলা হয়। ২০১৮ সালে ডাকাতির অভিযোগে দায়ের হওয়া এক মামলার আসামিও তিনি।

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার একটি পাহাড় থেকে আলোচিত কিশোরী গণধর্ষণ মামলার প্রধান আসামি আব্দুন নূরের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

রোববার (৭ জুলাই) সকালে উপজেলার বারখাইন ইউনিয়নে চায়না ইকোনমিক জোন সংলগ্ন হাজীগাঁও পাহাড় থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

নিহত নুরের বাড়িও আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়নে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, আব্দুন নুর ডাকাতি ও ছিনতাইয়ের সঙ্গে জড়িত। তাদের একটি বাহিনীও আছে। সেই বাহিনীর সদস্যদের মধ্যে সম্ভবত অর্ন্তকোন্দল অথবা ডাকাতির মালামালের ভাগবাটোয়ারা নিয়ে বন্দুকযুদ্ধ হয়েছে। এতে আব্দুন নুর গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যায়। সকালে পাহাড়ে কৃষিকাজ করতে যাবার সময় স্থানীয় লোকজন দেখে খবর দিলে পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে। পরে মরদেহটি সাম্প্রতিক গণধর্ষণ মামলার প্রধান আসামি আব্দুন নুরের বলে শনাক্ত করা হয়।

ওসি জানান, আব্দুন নুরের বিরুদ্ধে ডাকাতি-ছিনতাইয়ের একাধিক মামলা আছে। গত জানুয়ারি মাসে এবং পরে রমজানে দু’টি ছিনতায়ের ঘটনায় তার বিরুদ্ধে মামলা হয়। ২০১৮ সালে ডাকাতির অভিযোগে দায়ের হওয়া এক মামলার আসামিও তিনি।

ধর্ষণের শিকার কিশোরীটি কোরিয়ান ইপিজেডের একটি জুতার কারখানায় কাজ করতো। চন্দনাইশ উপজেলার বাড়ি থেকে প্রতিদিন সে কারখানায় আসা-যাওয়া করতো। গত বুধবার (৩ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে কাজ শেষে বাড়ি যাবার পথে ধর্ষণের শিকার হয় ওই কিশোরী। মেয়েটিকে আনোয়ারা থানার চৌমুহনীর অদূরে কালার মার দিঘী এলাকায় অন্ধকারের মধ্যে রাস্তার ওপর মুমূর্ষু অবস্থায় পান স্থানীয়রা। তার কাছ থেকে মোবাইল নম্বর নিয়ে পরিবারের সদস্যদের জানানো হয়।

ভাইসহ পরিবারের কয়েকজন সদস্য ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যান। কিশোরী পরিবারের সদস্যদের জানায়, চোখ বেঁধে চারজন মিলে তাকে ধর্ষণ করেছে।

এ ঘটনায় কিশোরী ভাই বাদী হয়ে বৃহস্পতিবার (৪ জুলাই) রাতে আনোয়ারা থানায় অজ্ঞাতনামা চার জনকে আসামি করে মামলা করেন।

মামলার দুই আসামি কিশোরীকে বহনকারী সিএনজিচালিত অটোরিকশার চালক মামুন এবং যাত্রী হেলাল উদ্দিনকে শুক্রবার (৫ জুলাই) রাতে গ্রেপ্তার করা হয়। তারা আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

শিহাব হত্যা: গফরগাঁওয়ে ১১ জনের যাবজ্জীবন অতিরিক্ত সচিব পদে ১৫৬ কর্মকর্তার পদোন্নতি ঢাবিতে প্রথম বর্ষ থেকেই সিট টাঙ্গাইলের সেই রাজস্ব কর্মকর্তা বরখাস্ত বিসিবির সঙ্গে আলোচনায় সাকিবরা অস্ত্র-মাদকে সংশ্লিষ্টতায় ঢাবির চার শিক্ষার্থী সাময়িক বহিষ্কার ১ নভেম্বর থেকে কার্যকর হচ্ছে সড়ক পরিবহন আইন হত্যা মামলায় রিমান্ডে খালেদ জামায়াতের শীর্ষ ২ পদে কারা আসছেন বিসিবির কাছে ১৩ দফা দাবি ক্রিকেটারদের ২০ লাখ টাকার মুকুট পরাতে ঢাকায় সুস্মিতা সেন ২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল