artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ৫:৪৬   |  ২৯,কার্তিক ১৪২৬
শনিবার, জুলাই ৬, ২০১৯ ২:৩৭

মানিকগঞ্জে ৬ ডাকাত গ্রেপ্তার

মানিকগঞ্জ সংবাদদাতা
media
শুক্রবার অভিযান চালিয়ে মানিকগঞ্জ এবং ঢাকার আশুলিয়া, সাভার, ধামরাইসহ বিভিন্ন এলাকা থেকে আন্তঃজেলা ডাকাতদলের সদস্যদের গ্রেপ্তার করা হয়।

মানিকগঞ্জের সাটুরিয়ায় প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনায় ৬ ডাকাতকে গ্রেপ্তার ও ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন দেশীয় অস্ত্র ও আলামত উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃত ছয়জনই আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তার ডাকাতরা হল- ঢাকার ধামরাই উপজেলার ছোট ভাকুলিয়া গ্রামের আবুল হোসেনের ছেলে সোহেল রানা ওরফে মাসুদ রানা( ২৭), কেরাণীগঞ্জ উপজেলার কালীগঞ্জ গ্রামের আ. সামাদের চেলে আবু সাঈদ (২৭), পিরোজপুর জেলার সদর উপজেলার দূর্গাপুর গ্রামের হামেদ শেখের ছেলে ইমাম হোসেন (৩৬) এবং আব্দুল আওয়াল শেখের ছেলে রফিকুল ইসলাম ওরফে রফিক মিয়া (২৭), ঝালকাঠি জেরার রাজাপুর উপজেলার আঙ্গারিয়া গ্রামের মাহবুব মৃধার ছেলে মো. মিরাজ (৩৪) এবং পাবনা জেলার আমিনপুর উপজেলার কাজিরহাট গ্রামের আইয়ুব আলী ইকুর ছেলে মামুন ওরফে জুলমত (৫৫)।

গত ২৬ জুন সাটুরিয়া উপজেলার বালিয়াটি খলিলাবাদ চরপাড়া গ্রামে সৌদি প্রবাসী ওয়াসিম মিয়ার বাড়িতে ডাকাতির ঘটনা ঘ‌টে। এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে প্রবাসী ওয়াসম মিয়ার স্ত্রী রাহেলা বেগম, তার বোন জুলেখা বেগম, মা ছাহেরা খাতুন, বোনের ছেলে মোস্তফা মারাত্মকভাবে আহত হন। মুখোশধারী ডাকাতরা স্বর্ণালংকার, নগদ টাকাসহ প্রায় ৩ লাখ ৭৪ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান শনিবার সকালে মানিকগঞ্জ জেলা পুলিশ সুপা‌রের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানায়।

শুক্রবার অভিযান চালিয়ে মানিকগঞ্জ এবং ঢাকার আশুলিয়া, সাভার, ধামরাইসহ বিভিন্ন এলাকা থেকে আন্তঃজেলা ডাকাতদলের সদস্যদের গ্রেপ্তার করা হয়।

শনিবার সকালে মানিকগঞ্জ জেলা পুলিশ সুপা‌রের কার্যালয়ে প্রেস ব্রিফিংকালে তিনি আরো বলেন, আটক ব্যক্তিরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তারা ঢাকার আশুলিয়াসহ আশেপাশের এলাকায় বসবাস করে এবং বিভিন্ন এলাকায় ডাকাতি করে সেখানে চলে যায়।
সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) মতিয়ার রহমান ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আবুল কালামকে নিয়ে তিনি মোবাইল ট্র্যাকিং করে সোহেল রানা ওরফে মাসুদ রানাকে আটক করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে অন্যান্যদের আটক ও মালামাল উদ্ধার করা হয়।

আটক ব্যক্তিদের কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। দ্রুততম সময়ের মধ্যে মামলার লুট হওয়া মালামাল উদ্ধার হবে।

সংবাদ সম্মেলনে মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ, জেলা পুলিশের বিশেষ শাখার সহকারী পুলিশ সুপার হামিদুর রহমান সিদ্দিকী উপস্থিত ছিলেন।

আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস