artk
শনিবার, জুলাই ৬, ২০১৯ ২:৩৭

মানিকগঞ্জে ৬ ডাকাত গ্রেপ্তার

মানিকগঞ্জ সংবাদদাতা
media
শুক্রবার অভিযান চালিয়ে মানিকগঞ্জ এবং ঢাকার আশুলিয়া, সাভার, ধামরাইসহ বিভিন্ন এলাকা থেকে আন্তঃজেলা ডাকাতদলের সদস্যদের গ্রেপ্তার করা হয়।

মানিকগঞ্জের সাটুরিয়ায় প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনায় ৬ ডাকাতকে গ্রেপ্তার ও ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন দেশীয় অস্ত্র ও আলামত উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃত ছয়জনই আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তার ডাকাতরা হল- ঢাকার ধামরাই উপজেলার ছোট ভাকুলিয়া গ্রামের আবুল হোসেনের ছেলে সোহেল রানা ওরফে মাসুদ রানা( ২৭), কেরাণীগঞ্জ উপজেলার কালীগঞ্জ গ্রামের আ. সামাদের চেলে আবু সাঈদ (২৭), পিরোজপুর জেলার সদর উপজেলার দূর্গাপুর গ্রামের হামেদ শেখের ছেলে ইমাম হোসেন (৩৬) এবং আব্দুল আওয়াল শেখের ছেলে রফিকুল ইসলাম ওরফে রফিক মিয়া (২৭), ঝালকাঠি জেরার রাজাপুর উপজেলার আঙ্গারিয়া গ্রামের মাহবুব মৃধার ছেলে মো. মিরাজ (৩৪) এবং পাবনা জেলার আমিনপুর উপজেলার কাজিরহাট গ্রামের আইয়ুব আলী ইকুর ছেলে মামুন ওরফে জুলমত (৫৫)।

গত ২৬ জুন সাটুরিয়া উপজেলার বালিয়াটি খলিলাবাদ চরপাড়া গ্রামে সৌদি প্রবাসী ওয়াসিম মিয়ার বাড়িতে ডাকাতির ঘটনা ঘ‌টে। এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে প্রবাসী ওয়াসম মিয়ার স্ত্রী রাহেলা বেগম, তার বোন জুলেখা বেগম, মা ছাহেরা খাতুন, বোনের ছেলে মোস্তফা মারাত্মকভাবে আহত হন। মুখোশধারী ডাকাতরা স্বর্ণালংকার, নগদ টাকাসহ প্রায় ৩ লাখ ৭৪ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান শনিবার সকালে মানিকগঞ্জ জেলা পুলিশ সুপা‌রের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানায়।

শুক্রবার অভিযান চালিয়ে মানিকগঞ্জ এবং ঢাকার আশুলিয়া, সাভার, ধামরাইসহ বিভিন্ন এলাকা থেকে আন্তঃজেলা ডাকাতদলের সদস্যদের গ্রেপ্তার করা হয়।

শনিবার সকালে মানিকগঞ্জ জেলা পুলিশ সুপা‌রের কার্যালয়ে প্রেস ব্রিফিংকালে তিনি আরো বলেন, আটক ব্যক্তিরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তারা ঢাকার আশুলিয়াসহ আশেপাশের এলাকায় বসবাস করে এবং বিভিন্ন এলাকায় ডাকাতি করে সেখানে চলে যায়।
সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) মতিয়ার রহমান ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আবুল কালামকে নিয়ে তিনি মোবাইল ট্র্যাকিং করে সোহেল রানা ওরফে মাসুদ রানাকে আটক করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে অন্যান্যদের আটক ও মালামাল উদ্ধার করা হয়।

আটক ব্যক্তিদের কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। দ্রুততম সময়ের মধ্যে মামলার লুট হওয়া মালামাল উদ্ধার হবে।

সংবাদ সম্মেলনে মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ, জেলা পুলিশের বিশেষ শাখার সহকারী পুলিশ সুপার হামিদুর রহমান সিদ্দিকী উপস্থিত ছিলেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা