artk
শনিবার, জুলাই ৬, ২০১৯ ২:৩৭

মানিকগঞ্জে ৬ ডাকাত গ্রেপ্তার

মানিকগঞ্জ সংবাদদাতা
media
শুক্রবার অভিযান চালিয়ে মানিকগঞ্জ এবং ঢাকার আশুলিয়া, সাভার, ধামরাইসহ বিভিন্ন এলাকা থেকে আন্তঃজেলা ডাকাতদলের সদস্যদের গ্রেপ্তার করা হয়।

মানিকগঞ্জের সাটুরিয়ায় প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনায় ৬ ডাকাতকে গ্রেপ্তার ও ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন দেশীয় অস্ত্র ও আলামত উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃত ছয়জনই আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তার ডাকাতরা হল- ঢাকার ধামরাই উপজেলার ছোট ভাকুলিয়া গ্রামের আবুল হোসেনের ছেলে সোহেল রানা ওরফে মাসুদ রানা( ২৭), কেরাণীগঞ্জ উপজেলার কালীগঞ্জ গ্রামের আ. সামাদের চেলে আবু সাঈদ (২৭), পিরোজপুর জেলার সদর উপজেলার দূর্গাপুর গ্রামের হামেদ শেখের ছেলে ইমাম হোসেন (৩৬) এবং আব্দুল আওয়াল শেখের ছেলে রফিকুল ইসলাম ওরফে রফিক মিয়া (২৭), ঝালকাঠি জেরার রাজাপুর উপজেলার আঙ্গারিয়া গ্রামের মাহবুব মৃধার ছেলে মো. মিরাজ (৩৪) এবং পাবনা জেলার আমিনপুর উপজেলার কাজিরহাট গ্রামের আইয়ুব আলী ইকুর ছেলে মামুন ওরফে জুলমত (৫৫)।

গত ২৬ জুন সাটুরিয়া উপজেলার বালিয়াটি খলিলাবাদ চরপাড়া গ্রামে সৌদি প্রবাসী ওয়াসিম মিয়ার বাড়িতে ডাকাতির ঘটনা ঘ‌টে। এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে প্রবাসী ওয়াসম মিয়ার স্ত্রী রাহেলা বেগম, তার বোন জুলেখা বেগম, মা ছাহেরা খাতুন, বোনের ছেলে মোস্তফা মারাত্মকভাবে আহত হন। মুখোশধারী ডাকাতরা স্বর্ণালংকার, নগদ টাকাসহ প্রায় ৩ লাখ ৭৪ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান শনিবার সকালে মানিকগঞ্জ জেলা পুলিশ সুপা‌রের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানায়।

শুক্রবার অভিযান চালিয়ে মানিকগঞ্জ এবং ঢাকার আশুলিয়া, সাভার, ধামরাইসহ বিভিন্ন এলাকা থেকে আন্তঃজেলা ডাকাতদলের সদস্যদের গ্রেপ্তার করা হয়।

শনিবার সকালে মানিকগঞ্জ জেলা পুলিশ সুপা‌রের কার্যালয়ে প্রেস ব্রিফিংকালে তিনি আরো বলেন, আটক ব্যক্তিরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তারা ঢাকার আশুলিয়াসহ আশেপাশের এলাকায় বসবাস করে এবং বিভিন্ন এলাকায় ডাকাতি করে সেখানে চলে যায়।
সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) মতিয়ার রহমান ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আবুল কালামকে নিয়ে তিনি মোবাইল ট্র্যাকিং করে সোহেল রানা ওরফে মাসুদ রানাকে আটক করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে অন্যান্যদের আটক ও মালামাল উদ্ধার করা হয়।

আটক ব্যক্তিদের কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। দ্রুততম সময়ের মধ্যে মামলার লুট হওয়া মালামাল উদ্ধার হবে।

সংবাদ সম্মেলনে মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ, জেলা পুলিশের বিশেষ শাখার সহকারী পুলিশ সুপার হামিদুর রহমান সিদ্দিকী উপস্থিত ছিলেন।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ