artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৮:৪৫   |  ৮,কার্তিক ১৪২৬
শনিবার, জুলাই ৬, ২০১৯ ১০:৪৬

বর্ষায় বাহারি ছাতা

লাইফস্টাইল ডেস্ক
media
এক ফোল্ডের ছাতার দাম ১৫০-৪০০ টাকা। দুই-তিন ফোল্ডের ছাতার দাম ২০০-৩০০ টাকা।

বর্ষার মৌসুম চলছে। চলছে ঝাঁঝালো রোদের দিন। বর্ষা মৌসুমে রাস্তাঘাট কাদায় আর জলে পরিপূর্ণ থাকবে, দাঁড়িয়ে কাকভেজা হতে হবে এটা কোনটাই নতুন কিছু না। বৃষ্টির মৌসুমে বৃষ্টি হবে আবার দৈনন্দিন কাজও চলবে। কাজের তাগিদে বৃষ্টির ঘনত্ব যাই হোক সবাই চলে আসে যে যার কাজে। এ সময় বাসা থেকে বেরোতে হলেও ছাতা সাথে রাখতেই হবে তা না হলে অগত্যাই বৃষ্টিতে ভিজতেই হবে। সবাই বৃষ্টির হাত থেকে যেমন রক্ষা পেতে চায়, ঠিক তেমনি এসব সাজসজ্জায় ফ্যাশনকেও গুরুত্ব দেয়। আজকাল নানা রঙবেরঙের ছাতা পাওয়া যায়। এতে বৃষ্টির হাত থেকে যেমন রক্ষা পাওয়া যায়, তেমনি সাজসজ্জায় আসে ফ্যাশনের ছোঁয়া।

বাহারি ছাতার দিন
বর্ষার  মৌসুমে পোশোকের সাথে মিলিয়ে ছাতা কেনা যায়। এটা রুচির বড় পরিচায়ক। এখন  বাজারে বাহারি সব রকমের ছাতা পাওয়া যায়। যা দেখতে বেশ সুন্দর এবং অনায়াসে বহনযোগ্য। এ ছাড়াও মানসম্পন্ন  ফ্যাশনেবল ফোল্ডিং  বাজারে পাওয়া যায়। একটু খোঁজ নিলে পাশের বাজোরেই পেয়ে যাবেন। বিগত বছরগুলোর মত এবারও ব্যবসায়িরা বাহারি রঙ ও ডিজাইনের ছাতার পসরা সাজিয়েছেন।
 
আমাদের দেশে তৈরি ছাতার বাজার ভারত, চীন, কোরিয়া, জাপানসহ বিভিন্ন দেশ প্রায় পুরোটাই দখলে নিয়েছে। বর্তমানে টিপ ছাতা, দুই ফোল্ডিং, তিন ফোল্ডিংয়ের ছাতা অত্যন্ত স্বল্প সময়ের মধ্যে ক্রেতাসাধারণের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। ছাতাগুলো তেমন একটা টেকসই না হলেও দামে কম, আকারে ছোট ও দেখতে সুন্দর। সব মিলে এসব ছাতা দেশের বাজার এখন ছেয়ে গেছে। বর্তমান বাজারের নানা স্টাইলিশ ছাতার প্রভাব লক্ষ্য করার মতো।



বাহারি ছাতার খোঁজ
মার্কেটে দেশি ব্র্যান্ডের শরীফ ছাতা, মদিনা ছাতা, বঙ্গ ছাতা, ভাই-ভাই ছাতা ও বায়েজিদ ছাতা পাওয়া যাচ্ছে। এ ছাড়া অ্যাটলাস, ইউনিক, অলিম্পিক, ফিলিপস, চেরি, ফুজি প্রভৃতি বিদেশি ব্র্যান্ডের ছাতারও বেশ চাহিদা। বাজারভেদে ছাতার দাম ওঠানামা করে থাকে। নিউমার্কেট-গাউছিয়া এলাকায় প্রিন্টেড কিংবা রঙিন ছাতা পাওয়া যায় সুলভমূল্যে।
 
এক ফোল্ডের ছাতার দাম ১৫০-৪০০ টাকা। দুই-তিন ফোল্ডের ছাতার দাম ২০০-৩০০ টাকা। আর বাজারে চার ফোল্ডের পার্স ছাতার দাম সবচেয়ে বেশি, যা শুরুই হয় ৩০০-৩৫০ টাকা থেকে। একরঙা ছাতার চেয়ে প্রিন্টেড ছাতার চাহিদা এখন বেশি। তাই বছরের শুরুর দিকে একরঙা আর প্রিন্টেড ছাতার দাম বেশি থাকলেও এখন প্রিন্টেড ছাতার দাম আগের চেয়ে বেড়ে গেছে। ফ্যাশন অনুষঙ্গের সঙ্গে মানিয়ে ঝালর বসানো ছাতা কিনতে চাইলে তার জন্য বরাদ্দ রাখতে হবে ২৫০-৫০০ টাকা।

 একটি ছাতা নিয়ে  আপনি নিজে না ভিজেও নির্বিঘ্নে ঘোরাফেরা করতে পারবেন ।

এবার কানাইঘাট থানার ওসির ফেসবুক হ্যাক জাবিতে শিবির সন্দেহে দুজন আটক গোপনে ছেলের বিয়ে, অভিমানে মায়ের অত্মহত্যা রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন এমপিওভুক্ত হচ্ছে ২৬২৭ শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ফ্রি: মোস্তাফা জব্বার পদ্মা সেতুতে বসলো ১৫তম স্প্যান