artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ২:৩১   |  ২৮,কার্তিক ১৪২৬

বরিশাল সংবাদদাতা

শুক্রবার, জুলাই ৫, ২০১৯ ১০:০০

বাংলাদেশের রাজনীতি এখন আর রাজনীতিবিদদের হাতে নেই: মেনন

media

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি সাবেক মন্ত্রী কমরেড রাশেদ খান মেনন এমপি বলেছেন, বাংলাদেশের রাজনীতি এখন আর রাজনীতিবিদদের হাতে নেই। এ কথা শুধু বাইরে নয়, জাতীয় সংসদে অনেকবার বলেছি। 

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি সাবেক মন্ত্রী কমরেড রাশেদ খান মেনন এমপি বলেছেন, বাংলাদেশের রাজনীতি এখন আর রাজনীতিবিদদের হাতে নেই। এ কথা শুধু বাইরে নয়, জাতীয় সংসদে অনেকবার বলেছি। 

তিনি আরো বলেন, বরিশালে আওয়ামী লীগের প্রতিনিধি সভায় এখানকার নেতারা বলেছেন দলে হাইব্রিড নেতাদের আশ্রয়-প্রচ্ছয় দেওয়া হবে না। যেখানে ক্ষমতা আর অর্থের বিষয় জড়িত সেখান থেকে কোনদিনই হাইব্রিডদের উৎখাত করা সম্ভব হবে না।

শুক্রবার বেলা ১২টায় বরিশাল নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে জেলা ওয়ার্কার্স পার্টি আয়োজিত জেলা কমিটির প্রয়াত সদস্য মাহমুদুল আলম কালুর শোক ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃব্যে তিনি এসব কথা বলেন।

জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যাপক নজরুল হক নিলুর সভাপতিত্বে শোক ও স্মরণসভায় মেনন আরো বলেন, আজকে রাষ্ট্রের ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে চলে গেছে। সেই সব লোকদের কাছ থেকে জনগণের জন্য ক্ষমতা উদ্ধার করতে হবে। প্রকৃত রাজনীতি অর্থ-বিত্তের মধ্যে ঘুরে বেড়ায়। রাজনীতি এখন অর্থ-বিত্তে বন্দি হয়ে গেছে। 

মেনন বলেন, সরকার চাকরি দেবে চাকরি করে লাভ নেই। এত চাকরি সরকার কোনদিন দিতে পারবে না। সরকারের কর্মখালী আছে ৩ লাখ ৭৩ হাজার। অথচ সরকার বলে দেশের ৩ কোটি লোককে তারা চাকরি দেবে। কি করে তারা এত লোককে কর্মসংস্থানের ব্যবস্থা করবে তা বোধগম্য নয়। তিনি এই লুটপাটের বিরুদ্ধে লড়াই করে ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীদের সামনের দিকে সাহস নিয়ে চলার আহ্বান জানান। 

সভায় রাশেদ খান মেননের সহধর্মীনি লুৎফন্নেছা খান এমপি, ওয়ার্কার্স পার্টির নেতা ও প্রয়াত মাহমুদুল আলম কালুর সহধর্মীনি রোমেনা বেগম বিশেষ অতিথির বক্তব্য রাখেন।  

এছাড়া উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট তরুন চন্দ্র দে, জেলা ইউনাইটেড কমিউনিস্ট লীগের নেতা অধ্যাপক জলিলুর রহমান, জেলা জাসদের একাংশের সভাপতি অ্যাডভোকেট আব্দুল হাই মাহাবুব, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অ্যাডভোকেট একে আজাদ, জেলা গনফোরাম সভাপতি অ্যাডভোকেট হিরন কুমার দাস মিঠু, জেলা ওয়ার্কার্স পার্টির সদস্য মোজাম্মেল হক ফিরোজ, সরকারী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আব্দুল মোতালেব হাওলাদার প্রমুখ।

ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা